botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উদ্যোগে আজ শনিবার তিতাস নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আজ দুপুর ২টা থেকে পৌর এলাকার শিমরাইলকান্দি শ্মশানঘাট থেকে প্রতিযোগিতা শুরু হয়ে পৌর এলাকার মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত গিয়ে শেষ হবে।

দুপুর দুইটায় প্রধান অতিথি থেকে তিতাস নদীর শিমরাইল কান্দি শ্মশানঘাটে নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পি, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমীর রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) মোঃ মোশারফ হোসেন, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ তৌফিকুর রহমান তপু, পৌর মেয়র মিসেস নায়ার কবির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। নৌকা বাইচে জেলার বিভিন্ন এলাকার ১০টি নৌকা অংশ গ্রহণ করবে বলে জানা গেছে। তবে শেষ সময়ে প্রতিযোগী নৌকার সংখ্যা আরো বাড়তে পারে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এদিকে নৌকা বাইচকে সফলে ব্যাপক প্রস্ততি গ্রহণ করেছে জেলা প্রশাসন। শহরের গুরুত্বপূর্ন স্থানগুলোতে বিলবোর্ড স্থাপন করা হয়েছে। শহর ও আশপাশ এলাকায় ব্যাপক পোষ্টারিং ও মাইকিং করা হয়েছে। তিতাস নদীকে (প্রতিযোগীতার স্থল) পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

এদিকে নৌকা বাইচ সফলে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেছেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। গত বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই সহযোগীতা কামনা করেন। প্রেসক্লাব সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, হাজার বছরের বাঙালি সংস্কৃতির ইতিহাসে নৌকা বাইচ প্রতিযোগীতা লক্ষ মানুষের অন্যতম আনন্দ উৎসব। সারা বছর মানুষ ব্যাকুলভাবে নৌকা বাইচ প্রতিযোগীতার জন্য অপেক্ষা করে। তিনি বলেন, এবারের প্রতিযোগীতায় ১০/১১টি নৌকা অংশ গ্রহণ করবে। আইনশৃংখলা নিয়ন্ত্রনে পুলিশের একাধিক টীম কাজ করবে। প্রতিযোগীতার দিন সিভিল সার্জনের মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও ডুবুরী দল থাকবে। কোন অবস্থাতেই প্রতিযোগীতার স্থলে প্রশাসনের অনুমতি ব্যতীত কোন নৌকা প্রবেশ করতে দেওয়া হবেনা। তিনি নৌকা বাইচ প্রতিযোগীতা সফল করতে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য দীর্ঘদিন ব্রাহ্মণবাড়িয়ায় নৌকা বাইচ প্রতিযোগীতা বন্ধ ছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর গত কয়েক বছর ধরে নিয়মিতভাবেই নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ায় শহরে বিনোদনের তেমন কোনো জায়গা না থাকায় নৌকাবাইচকে ঘিরে ইতোমধ্যেই শহরবাসীর মধ্যে উৎসব আমেজের সৃষ্টি হয়েছে। প্রতি বছরই নৌকা বাইচ প্রতিযোগীতা দেখতে তিতাস নদীর দুই তীরে লাখো মানুষ ভিড় জমান।
###

আগামীকাল ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা

botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, আওয়ামীলীগ সব সময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে আর বিএনপি সব সময় ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে। তিনি বলেন, মেশিনের (ইভিএম) উপর ভর করে নয়, আওয়ামীলীগ সবসময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে। আমরা জনগণের উপর ভর করি, জনগণের ভোটে আমরা নির্বাচিত হবো।

তিনি আজ দুপুরে সকালে আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের গাজীরবাজারে জনগনের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, পাকিস্তান এবং বাংলাদেশের আমলে আওয়ামীলীগ বার বার জনগণের সরাসরি ভোটে ক্ষমতায় এসেছে আর বিএনপি ষড়যন্ত্র করে প্রাসাদে বসে বসে ক্ষমতায় আসে।

তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন কথা বলেন, যার সাথে সত্যের কোনো মিল নেই। ওনি (ফখরুল) বলেছেন, আমরা মেশিনের (ইভিএম) উপর ভর করেছি। ওনাকে স্মরণ করিয়ে দিতে চাই, আওয়ামীলীগ সবসময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে এবং জনগণ প্রত্যক্ষভাবে ভোট দিয়েছে আর বিএনপি সবসময় ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে।

এ সময় আইনমন্ত্রীর সাথে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম ভূইয়া, সেলিম ভূইয়া, আইনমন্ত্রীর সহকারি একান্ত সচিব অ্যাডভোকেট রাশেদুল কাওছার জীবন, দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিনসহ আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী ঢাকা থেকে ট্রেনযোগে আখাউড়ায় আসেন। পরে উপজেলার গাজীর বাজার, ছয়গড়িয়া, রাজেন্দ্রপুর ও কর্ণেলবাজারে সাধারণ জনগণের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
###

আখাউড়ায় ঈদ শুভেচ্ছা বিনিময়কালে আইনমন্ত্রী আনিসুল হক

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া সরাইল থানাধীন রাজাবাড়িকান্দি হাইওয়ে রোডে সিলেট গামী এনা পরিবহনের বাস নং ঢাকা মেট্টো ব- ১৪-৭৪৫৬ গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার ডানে দক্ষিন পাশের বিলের পানিতে পড়ে যায়। উদ্ধার অভিযান চলছে। ফায়ার সার্ভিস দল এই পর্যন্ত ১ শিশু, ২ মহিলার লাশ উদ্ধার এবং আহত যাত্রীদের মধ্যে প্রায় ১৫/১৬ জনকে হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে।

###

ব্রাহ্মণবাড়িয়া রাজাবাড়িকান্দিতে এনা পরিবহন নিয়ন্ত্রন হারিয়ে বিলের পানিতে পড়ে যায়

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অগ্নিকান্ডে পাঁচটি দোকান ভস্মিভূত হয়েছে। গত রবিবার মধ্যরাতে উপজেলার পুরাতন বাজারে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্য রড-সিমেন্ট, হার্ডওয়্যার, ওয়ার্কসপ ও মোটর পার্টসের দোকান রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাত আড়াইটার দিকে পুরাতন বাজারে জনতা শপিং টাওয়ার সংলগ্ন একটি টিনশেড দোকান ঘরে আগুন লাগে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী দোকানগুলোতে। এতে পাঁচটি দোকান পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মালেক অগ্নিকান্ডে পাঁচ দোকান ভস্মিভূত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
###

কসবায় অগ্নিকান্ডে ৫ দোকান ভস্মিভূত

botvনিউজ:

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় মনোয়ারা বেগম-(৫৫) নামে এক সিএনজিচালিত অটো রিক্সা যাত্রী নিহত হয়েছেন। এ সময় অটোরিক্সার অপর যাত্রী আহত হয়। সোমবার বেলা ১১টায় আশুগঞ্জ রেলগেইট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মনোয়ারা বেগম আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের নান্নু মিয়ার স্ত্রী। এ ঘটনায় কাভার্ড ভ্যানের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, প্রাণ গ্রুপের মালবাহী একটি কাভার্ড ভ্যান হবিগঞ্জ জেলা থেকে ঢাকায় যাওয়ার পথে বেলা ১১টায় আশুগঞ্জ রেল গেইট এলাকায় পৌছে যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিক্সাটিকে চাপা দেয়। এতে অটোরিক্সাটি দুমড়ে-মুচড়ে গিয়ে অটোরিকসা যাত্রী মনোয়ারা বেগম ঘটনাস্থলেই মারা যায়। অটোরিক্সার অপর যাত্রী বাতেন মিয়া আহত হন। আহত বাতেনকে উদ্ধার করে স্থানীয় হাসাপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হোসেন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক কাভার্ড ভ্যানের চালক ও হেলপারকে আটক করা হয়েছে।
###

আশুগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত-১ ॥ আটক-২

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সদর আসনের (সদর ও বিজয়নগর) প্রয়াত সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর স্মরণে একটি তোরণ নির্মান করা হয়েছে। জেলা পরিষদের অর্থায়নে কুমিল্লা-সিলেট মহাসড়কের সদর উপজেলার রামরাইল বাসস্ট্যান্ডের সামনে এই তোরনটি নির্মান করা হয়।

সোমবার দুপুর ১২টায় নব-নির্মিত তোরণটির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম। এ সময় রামরাইল বাসস্ট্যান্ড থেকে সোহাতা গ্রামে যাওয়ার প্রধান সড়কটি লুৎফুল হাই সাচ্চুর নামে নামকরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক সচিব মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশীদ প্রমুখ।

উল্লেখ্য, অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চু ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য থাকাবস্থায় গত ২০১০ সালের ২২ নভেম্বর মৃত্যুবরণ করেন। তিনি ৪০ বছরেরও বেশি সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। ৭০’র নির্বাচনে গণপরিষদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক সাংসদ লুৎফুল হাই সাচ্চুর নামে তোরণ উদ্বোধন

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরে ফের আমদানি-রফতানি শুরু হয়েছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ছয় দিনের ছুটি শেষে সোমবার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম ফের শুরু হয়। দিকে ৬দিন পর আমদানি-রফতানি কার্যক্রম শুরু হওয়ায় শ্রমিকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে আসে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিককারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঈদুল আযহা উপলক্ষে গত ২১ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত আখাউড়া স্থলবন্দরে ছুটি ঘোষণা করা হয়েছিল। ছুটি শেষে সোমবার সকাল থেকে আবারো আমদানি-রফতানি শুরু হয়। তিনি বলেন, সকাল থেকে মাছ, প্লাস্টিক ও সিমেন্টবোঝাই কয়েকটি ট্রাক ভারতে প্রবেশ করেছে।

আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক আতিকুল ইসলাম জানান, ঈদের ছুটিতে আমদানি-রফতানি বন্ধ থাকলেও চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।
###

ঈদুল আযহার ছুটি শেষে আখাউড়া স্থল বন্দরে আমদানি-রফতানি শুরু

botvনিউজ:

ইসলামী যুব খেলাফত নবীনগর উপজেলা শাখা কমিটি গঠন উপলক্ষে গতকাল রবিবার সকাল ১০টায় স্থানীয় ইসলামী ঐক্যজোট কার্যালয়ে এক যুব প্রতিনিধি সম্মেলন মাওলানা সাদেকুল ইসলাম মহল্লীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোট জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী মোহাম্মদ এনামুল হাসান। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা মেহদী হাসান, জেলা ইসলামী ঐক্যজোট নেতা হাজী মোবারক হোসেন, মাওলানা শাহীন মোল্লা, ইসলামী ঐক্যজোট নবীনগর উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মাসউদুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী মোহাম্মদ এনামুল হাসান বলেন, যুব সমাজ হচ্ছে দেশ, জাতি ও ইসলামের আশা আকাঙ্খার প্রতিক। বর্তমান যুব সমাজের অবস্থা অত্যন্ত হতাশাজনক। ইসলামের দুশমনদের ষড়যন্ত্রের পাতা ফাদে পা দিয়ে যুব সমাজ তাদের গৌরবময় অতীত ইতিহাস ভুলতে বসেছে। যুবকদের নৈতিক চরিত্রের অবক্ষয় আজ গোটা জাতিকে পুঙ্গ করে দিচ্ছে।
তিনি আরো বলেন, যুবসমাজকে আল্লাহ প্রদত্ত যৌবনের মহা মূল্যবান সময়কে আল্লাহর হুকুম মতো পরিচালনা করার জন্য যুব সমাজকে ইসলামের ছায়া তলে আসার পাশাপাশি ইসলাম প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে যেতে হবে।

যুব প্রতিনিধি সম্মেলনে মাওলানা সাদেকুল ইসলাম মহল্লীকে সভাপতি ও মাওলানা গাজী মাজহারুল হক যুক্তিশাহীকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট ইসলামী যুব খেলাফত নবীনগর উপজেলা কমিটি ঘোষণা করা হয়।
###

নবীনগরে ইসলামী যুব খেলাফতের সম্মেলন অনুষ্ঠিত

botvনিউজ:

বিজয়নগরে উপজেলা প্রশাসন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব গতকাল রবিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। চাউড়া কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত চুড়ান্ত পর্বে মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়কে হারিয়ে বিতর্ক বিষয়ের পক্ষ দল দাউদপুর উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। শ্রেষ্ঠ বক্তা হন বিজয়ি দলের দলনেতা আফরোজা সুলতানা শিনজা। চুড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিলো, ‘নৈতিক অবক্ষয়ই প্রশ্নপত্র ফাঁসের মূল কারণ’।

বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। বিশেষ অতিথি ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ তানভীর ভুইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার মিলনকৃষ্ণ হালদার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, চাউড়া কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ বশির আহমেদ। প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ের ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ৭৫ পরবর্তী সময় থেকেই নৈতিক অবক্ষয়ের রাজনীতি শুরু হয়েছে। এ বিষয়ে এখনই কাজ শুরু করতে হবে। সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে।
###

বিজয়নগরে বিতর্ক প্রতিযোগিতা

botvনিউজ:

সরাইলের পানিশ্বরে মেঘনা নদীর কড়াল গ্রাস থেকে রক্ষার জন্য সাময়িক ভাবে বালির বস্তার বাঁধের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে শাখাইতি গ্রামের জিল্লু মিয়ার মাঠের নিকটে নদীতে বস্তা ফেলে প্রকল্পের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডঃ জিয়াউল হক মৃধা। ইউপি চেয়ারম্যান মো. দ্বীন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এমপি। ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শাহজাহান আলম সজুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহিনুজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মোঃ মাহফুজ আলী, বর্তমান যুগ্ম সম্পাদক জিয়াউল ইসলাম জজ মিয়া,

আশুগঞ্জ জাপার সভাপতি মেরাজ সিকদার, সাবেক ইউপি সদস্য মোঃ মোস্তফা ও ঠিকাদার মোঃ রুবেল সিকদার। জেলা পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় লোকজন জানায়, গত কয়েক বছরের বিরামহীন ভাঙ্গনে মেঘনায় বিলীন হয়ে গেছে মূল পানিশ্বর গ্রাম। আর এখন নিয়মিতই নদী গিলে খাচ্ছে শাখাইতি গ্রামের বাড়িঘর। সম্প্রতি দরিদ্র পাল সম্প্রদায়ের বাড়ি, ১৫-২০টি চাতাল মিল ও শতাধিক বসতঘর নদীতে বিলীন হয়ে গেছে। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা একাধিকবার নদী ভাঙ্গন পরিদর্শনও করেছেন। এমপি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের চেষ্টায় নদী ভাঙ্গনরোধে সাময়িকভাবে ২০ লাখ টাকার একটি প্রাথমিক প্রকল্প অনুমোদন পেয়েছে। ৭৭ মিটার জন গুরুত্বপূর্ণ স্থান সমূহে বালুর বস্তা ফেলে ভাঙ্গন তান্ডব সাময়িকভাবে রোধ করাই এ প্রকল্পের মূল লক্ষ্য। পর্যায়ক্রমে আরো প্রকল্প আসবে। প্রধান অতিথি বলেন, এখানকার সমস্যার কথা আমি সংসদে বলেছি। প্রধানমন্ত্রী নোটও করেছেন। দ্রুতই আরো বড় প্রকল্প আসছে।

আমার সময়ের মধ্যেই সরাইল-পানিশ্বর সড়কের কাজ হবে। স্থায়ী বেড়িবাঁধও হবে। আজবপুর ও মেঘনায় ভারতের বড় বড় জাহাজ নোঙ্গর করবে। মেঘনা অভিশাপ নয়, আশির্বাদও। এখানকার মানুষের জীবনমানের পরিবর্তন ঘটবে। অর্থনৈতিক ভাবে তারা উন্নতি সাধন করবে। তিনি বলেন, দেশকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের হাত থেকে রক্ষা করতে হলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় থাকতে হবে। মহাজোটেই নির্বাচন হবে। আর এ আসন থেকে আমিই মনোনয়ন পাব। জাপার মনে কষ্ট দিয়ে আওয়ামীলীগ ক্ষমতায় থাকতে পারবে না। বিএনপি নির্বাচনে না আসলে জাপা ৩’শ আসনেই মনোনয়ন দিবে।
###

পানিশ্বরে মেঘনায় গ্রামরক্ষা বাঁধের উদ্বোধনকালে জিয়াউল হক মৃধা এমপি

ফেসবুকে আমরা..