পানিশ্বরে মেঘনায় গ্রামরক্ষা বাঁধের উদ্বোধনকালে জিয়াউল হক মৃধা এমপি

botvনিউজ:

সরাইলের পানিশ্বরে মেঘনা নদীর কড়াল গ্রাস থেকে রক্ষার জন্য সাময়িক ভাবে বালির বস্তার বাঁধের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে শাখাইতি গ্রামের জিল্লু মিয়ার মাঠের নিকটে নদীতে বস্তা ফেলে প্রকল্পের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডঃ জিয়াউল হক মৃধা। ইউপি চেয়ারম্যান মো. দ্বীন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এমপি। ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শাহজাহান আলম সজুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহিনুজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মোঃ মাহফুজ আলী, বর্তমান যুগ্ম সম্পাদক জিয়াউল ইসলাম জজ মিয়া,

আশুগঞ্জ জাপার সভাপতি মেরাজ সিকদার, সাবেক ইউপি সদস্য মোঃ মোস্তফা ও ঠিকাদার মোঃ রুবেল সিকদার। জেলা পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় লোকজন জানায়, গত কয়েক বছরের বিরামহীন ভাঙ্গনে মেঘনায় বিলীন হয়ে গেছে মূল পানিশ্বর গ্রাম। আর এখন নিয়মিতই নদী গিলে খাচ্ছে শাখাইতি গ্রামের বাড়িঘর। সম্প্রতি দরিদ্র পাল সম্প্রদায়ের বাড়ি, ১৫-২০টি চাতাল মিল ও শতাধিক বসতঘর নদীতে বিলীন হয়ে গেছে। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা একাধিকবার নদী ভাঙ্গন পরিদর্শনও করেছেন। এমপি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের চেষ্টায় নদী ভাঙ্গনরোধে সাময়িকভাবে ২০ লাখ টাকার একটি প্রাথমিক প্রকল্প অনুমোদন পেয়েছে। ৭৭ মিটার জন গুরুত্বপূর্ণ স্থান সমূহে বালুর বস্তা ফেলে ভাঙ্গন তান্ডব সাময়িকভাবে রোধ করাই এ প্রকল্পের মূল লক্ষ্য। পর্যায়ক্রমে আরো প্রকল্প আসবে। প্রধান অতিথি বলেন, এখানকার সমস্যার কথা আমি সংসদে বলেছি। প্রধানমন্ত্রী নোটও করেছেন। দ্রুতই আরো বড় প্রকল্প আসছে।

আমার সময়ের মধ্যেই সরাইল-পানিশ্বর সড়কের কাজ হবে। স্থায়ী বেড়িবাঁধও হবে। আজবপুর ও মেঘনায় ভারতের বড় বড় জাহাজ নোঙ্গর করবে। মেঘনা অভিশাপ নয়, আশির্বাদও। এখানকার মানুষের জীবনমানের পরিবর্তন ঘটবে। অর্থনৈতিক ভাবে তারা উন্নতি সাধন করবে। তিনি বলেন, দেশকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের হাত থেকে রক্ষা করতে হলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় থাকতে হবে। মহাজোটেই নির্বাচন হবে। আর এ আসন থেকে আমিই মনোনয়ন পাব। জাপার মনে কষ্ট দিয়ে আওয়ামীলীগ ক্ষমতায় থাকতে পারবে না। বিএনপি নির্বাচনে না আসলে জাপা ৩’শ আসনেই মনোনয়ন দিবে।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..