botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর নির্বাহী কমিটির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খালেদ হোসেন মাহবুবকে একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক মাসুদ পারভেজ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২০১৫ সালে ১৮ জানুয়ারি সদর থানায় দায়ের হওয়া পুলিশের উপর হামলা ও বিস্ফোরক মামলায় অস্থায়ী জামিনে থাকা বিএনপি নেতা খালেদ হোসেন মাহবুব রবিবার নির্ধারিত দিনে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি আরো বলেন, রবিবার মামলার বাদীসহ ছয়জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। পরে খালেদ হোসেন মাহবুবের অস্থায়ী জামিন বাতিল করেন বিচারক।

তবে খালেদ হোসেন মাহবুব ছাড়া এ মামলার বাকি ৬৫ জন আসামির জামিন বহাল রয়েছে। খালেদ হোসেন মাহবুব শ্যামল আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী। এর আগে তিনি ২০১১ সালের ২৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে উপ-নির্বাচনে প্রার্থী হয়ে নির্বাচনে পরাজিত হন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির মনোনয়ন প্রত্যাশী খালেদ হোসেন মাহবুব শ্যামল কারাগারে

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে স্বামীর সাথে অভিমান করে দুই শিশু সন্তানসহ বিষ পান করেছেন এক মা।
গত শুক্রবার রাত ৭টার দিকে উপজেলার ভলাকুট ইউনিয়নের বাগী গ্রামে এ ঘটনা ঘটে। আশংকাজনক অবস্থায় তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রন্তিম মল্লিক-(৫) নামে এক শিশুকে মৃত ঘোষণা করেন।

আশংকাজনক অবস্থায় মা এলন মল্লিক-(২৫) এবং অপর শিশু অন্তিম মল্লিক-(৭) কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, প্রায় ৯ বছর আগে বাগী গ্রামের বাসিন্দা জয়ধর মল্লিকের সাথে জেলার সরাইল উপজেলার নিয়ামতপুর গ্রামের বাসিন্দা এলন মল্লিকের বিয়ে হয়। গত শুক্রবার বিকেলে এলন তার বাবার বাড়িতে বেড়াতে যেতে চেয়েছিলেন। কিন্তু স্বামী জয়ধর তাকে কয়েকদিন পরে যেতে বলেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতন্ডা হয়। পরে জয়ধর বাড়ির বাইরে গেলে এলন ঘরের দরজা বন্ধ করে ঘরে থাকা ইঁদুর মারার বিষ দুই শিশু সন্তানকে পান করিয়ে নিজেও পান করেন।

পরে শিশুদের চিৎকার শুনে দরজা ভেঙে বাড়ির লোকজন তাদেরকে উদ্ধার করে রাত ৯টার দিকে জেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক শিশু রন্তিমকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমান বলেন, দুই সন্তানসহ মায়ের বিষ খাওয়ার বিষয়টি জানতে পেরেছি। তবে এ ব্যাপারে থানা কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
###

স্বামীর সাথে অভিমান করে নাসিরনগরে দুই শিশুসহ মায়ের বিষ পান ॥ এক শিশুর মৃত্যু

?

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জম্মদিন উপলক্ষে এক মঞ্চে উঠেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছয় প্রার্থী।

গত শুক্রবার বিকেলে উপজেলার পূর্বভাগ এসই এসডিপি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পূর্বভাগ ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রার্থীরা এক মঞ্চে থেকে নেত্রীর জন্মদিনের কেক কাটেন।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া ও প্রয়াত মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকসহ দলীয় নেতা-কর্মীদের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

?

আলোচনা সভায় ব্রাহ্মণবাড়িয়া-১- (নাসিরনগর) আসনের পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ছয়জন মনোনয়ন প্রত্যাশী অংশ নেন। তারা হলেন প্রয়াত মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের সহধর্মীনি দিলশাদ আরা বেগম মিনু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার, কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া, বাংলাদেশ আওয়ামী প্রজন্মলীগের সহ-সভাপতি প্রকৌশলী মোঃ ইখতেশামুল কামাল, কেন্দ্রীয় যুব মহিলা লীগের শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক এম.বি কানিজ ও জেলা কৃষকলীগের সদস্য মোঃ আলী আশরাফ।

এ ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ, সাবেক প্রচার সম্পাদক মীর বশির আহমেদ, প্রয়াত সাবেক উপজেলার চেয়ারম্যান লেঃ অবঃ গোলাম নুরের মেয়ে রুমা আক্তার, জেলা পরিষদ মহিলা সদস্য শাহিন আক্তার খানম, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মজিবুর রহমান, হাজী গোলাম আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মোস্তাক আহমেদ প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকারের সভাপতিত্বে ও অ্যাডভোকেট রেজাউল হক আমজাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মনোনয়ন প্রত্যাশীরা বর্তমান সাংসদের সমালোচনা করে, দলের ত্যাগী ও পরীক্ষিত ১১ জন মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে যে কাউকে মনোনয়ন দেয়ার জন্য শেখ হাসিনার কাছে আহবান জানান। তারা আওয়ামীলীগ সরকারের যুগান্তকারী অবদানের কথা উল্লেখ করে নৌকা প্রতীকে ভোটও প্রার্থনা করেন।
###

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নাসিরনগরে এক মঞ্চে ছয় মনোনয়ন প্রত্যাশী

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে গন সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকেল চারটায় শহরের লোকনাথ উদ্যানের (টেংকের পাড়) আব্দুল কুদ্দুস মাখন মুক্তমঞ্চে গণসমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে গন সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। গনসমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক মোঃ মনির হোসেন।

গন সমাবেশে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, সহসভাপতি ও পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানবীর ভূইয়াসহ জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

গনসমাবেশ শেষে বিকেল সোয়া ৫টার দিকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।
এর আগে বেলা তিনটা থেকে শহর ও সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতার ঢাক-ঢোল ও বিভিন্ন ব্যানার-ফেস্টুনসহকারে সমাবেশস্থলে যোগ দেয়। আনন্দ র‌্যালিতে মহিলাদের উপস্থিতি ছিল লক্ষনীয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল বাদ জুমা জেলা শহরের প্রতিটি মসজিদে বিশেষ মোনাজাত ও মিষ্টি বিতরণ করা হয়। এছাড়া সকল ধর্মীয় প্রতিষ্ঠানেও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এদিকে জেলার বিজয়নগর, নাসিরনগর, আশুগঞ্জ, আখাউড়া ও নবীনগর উপজেলাতে আনন্দ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
###

বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনার জন্মদিন পালিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা পরিষদ। গতকাল বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই সংবর্ধনা দেওয়া হয়।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিদায়ী জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, সদর উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম। বক্তব্য রাখেন মাছিহাতা ইউপি চেয়ারম্যান আলআমিনুল হক পাবেল।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান একজন সৎ, কর্মঠ ও দক্ষ অফিসার ছিলেন। দায়িত্বপালনকালে তিনি প্রশাসনে গতিশীলতা এনে সরকারি কর্তব্য কাজ নিষ্ঠার সাথে পালন করেছেন। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়াকে ভিক্ষুকমুক্ত করতে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেন। বক্তারা তার সর্বাঙ্গীন সফলতা ও সমৃদ্ধি কামনা করেন। পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে বিদায়ী অতিথিকে ক্রেস্ট, শুভেচ্ছা উপহার ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি কমিশনার ( ভূমি) মোঃ সোহেল রানা। অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন ও সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

###

সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানকে বিদায়ী সংবর্ধনা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন ইভটিজিং,মাদক,সন্ত্রাস মুক্ত পরিচ্ছন্ন ব্রাহ্মণবাড়িয়া গঠনে আমাদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।
তিনি বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পরিষদ মিলনায়তনে,সদর উপজেলার পরিষদের আইন শৃঙ্খলা কমিটি ও উপজেলার মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেনসদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন।
প্রতি শুত্রুবার সদর উপজেলার প্রত্যেক ইউনিয়নে চেয়ারম্যানগন ইমামদের সাথে আলাপ করে ইভটিজিং মাদক,বাল্য বিবাহ রোধসহ জনসচেতনতা মূলক বক্তব্য দিলে বিভিন্ন অপরাধ কমবে।তিনি বলেন আইন শৃংখলা নিয়ন্ত্রণ করা ও যুব সমাজকে মাদক থেকে বিরত রাখতে সকলের সার্বিক সহযোগীতা করা জরুরী পাশাপাশি ইভটিজিং ও বাল্য বিবাহ রোধ করতে একটি সেল গঠন করার আহবান জানান।
ব্রাহ্মনবাড়িয়া সদর উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষ জনক উল্লেখ্য করে মোকতাদির চৌধুরী বলেন শুধু আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে অপরাধ দমন করা সম্বব নয়। তার পাশাপাশি আমাদের সকলের প্রচেষ্টায় অপরাধ বন্ধ হবে।তিনি আইন নিজের হাতে না নিয়ে প্রশাসনকে যে কোন অপরাধীদের সোপর্দ করারও আহবান জানান।
এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত,সহকারী কমিশনার (ভূমি) সোহেল রানা,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নাটাই উত্তর ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহ বাহার, সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুর, মজলিশপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম,বুধল ইউপি চেয়ারম্যান আব্দুল হক,নাটাই দক্ষিণ ইউপি চেয়ারম্যান নাজমুল হক,রামরাইল ইউপি চেয়ারম্যান শাহাদাৎ খান,মাছিহাতা ইউপি চেয়ারম্যান আলামিনুল হক পাবেল,তালশহর পূর্ব ইউপি চেয়ারম্যান এনামুল হক ওসমান, চেম্বারের সিনিঃসহ সভাপতি সুভাষ পাল,বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য আবুল কালাম ভূইয়া,কমরেড নজরুল ইসলাম প্রমূখ।
                                                                                                                                           ###

পরিচ্ছন্ন ব্রাহ্মণবাড়িয়া গঠনে যার যার অবস্থানে থেকে কাজ করতে হবে,মোকতাদির চৌধুরী এমপি

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় সীমান্ত এলাকায় জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।]

বৃহস্পতিবার সকালে উপজেলার বায়েক ইউনিয়নের সোনার বাংলা অ্যাডভোকেট সিরাজুল হক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আমিরুল ইসলাম সিকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আনিছুল হক ভূঞা, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম ও বায়েক ইউপি চেয়ারম্যান মোঃ আল মামুন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ইকবাল হোসেন।

বক্তব্য রাখেন কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা, কসবা থানা উপ-পরিদর্শক মোঃ হারুনুর রশীদ, বায়েক ইউনিয়ন সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জাব্বার ও সোনার বাংলা অ্যাডভোকেট সিরাজুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক আহমেদ।

সভায় বক্তাগন বলেন চোরাচালান প্রতিরোধ এবং সকল প্রকার মাদক পাচাররোধ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তাছাড়া সীমান্তবর্তী এলাকার জনসাধারণের জানমাল নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আইনি সহায়তার মাধ্যমে সন্ত্রাসী ও চোরাচালানীদের বিরুদ্ধে সংঘবদ্ধ হয়ে কাজ করতে হবে। নারী ও শিশু পাচার রোধে অভিভাকদের সচেতনতা বৃদ্ধি করতে হবে। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- অভিভাবক-শিক্ষার্থীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
###

সীমান্ত এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কসবায় বিজিবি’র মতবিনিময় সভা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পুকুরে বিষ ঢেলে প্রায় ৬০ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতে উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ গ্রামের মৎস্য চাষী মোঃ ইউসুফ মিয়ার পুকুরে বিষ ঢেলে এই মাছ নিধন করা হয়। এ ঘটনায় কসবা থানায় মামলা দেওয়ার প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দবাদ গ্রামের ইউসুফ মিয়া তাদের গ্রামের ৭ একর ২০ শতাংশ জমি ইজারা নিয়ে মাছ চাষ করেছেন। পুকুরে প্রায় ৬০ লাখ টাকা মূল্যের মাছ ছিলো। গত বুধবার রাতের কোন এক সময় অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা এই পুকুরে বিষ ঢেলে দেন।

বৃহস্পতিবার সকালে পুকুরের ইজারাদার ইউসুফ মিয়া পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুরের মাছগুলি মরে ভেসে উঠেছে। খবর পেয়ে কসবা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে মৎস্য চাষী মোঃ ইউসুফ মিয়া জানান, পুর্ব শত্রুতার জেরে আমার এই সর্বনাশ করেছে দুর্বৃত্তরা। তিনি বলেন, দুর্বৃত্তরা তার পুকুরের প্রায় ৬০ লাখ টাকার মাছ নিধন করেছে।
এ ব্যাপারে কসবা থানার উপ-পরিদর্শক মোঃ মিজানুর রহমান বলেন, বিষ ঢেলে মাছ নিধন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
###

কসবায় পুকুরে বিষ ঢেলে প্রায় ৬০ লাখ টাকার মাছ নিধন

botvনিউজ:

বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,পাবর্ত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন।

বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছে বর্তমান সরকার।দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে। যে কারণে গ্রামাঞ্চলের লোকজনও উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ পেয়েছেন।আওয়ামীলীগ জনগনের কল্যানে কাজ করে,আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাই বাংলাদেশ হবে দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত, শিক্ষিত,সোনার বাংলাদেশ।

তিনি মঙ্গলবার বিকালে সদর উপজেলার সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীত বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো আবু মুছা আনছারীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন।
আজ সকল ক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়ন সাধন করেছে। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে নিরলস ভাবে কাজ করছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার।

তিনি শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন সমাজে আমাদের শিক্ষার্থীদের সঠিকভাবে প্রতিষ্ঠিত করতে হলে সু শিক্ষিকার কোনো বিকল্প নেই। শিক্ষার্থীদের প্রতি অবহেলা না করে তাদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তারা শিক্ষা, আইন, প্রশাসনসহ জীবনের সর্বত্র যেন নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারে।
তিনি বলেন একসময় পড়াশুনা করলে অর্থের প্রয়োজন হতো কিন্তু এখন পড়াশুনার করলে সরকার কর্তৃক উপবৃত্তি প্রদান করা হচ্ছে।

তিনি শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন বিভিন্ন স্কুল,কলেজে বহুতল বিশিষ্ট নতুন নতুন ভবন নির্মান, বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া,উপবৃত্তি প্রদান,শিক্ষার্থীদের পড়াশুনার মনোযোগ সৃস্টি করছে।

তিনি বলেন মানুষকে ভালবেসে সেবা করাই আমাদের কাজ,আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে একটি লোকও না খেয়ে মারা যাবে না।
মোকতাদির চৌধুরী এমপি বলেন,আমি ভালবেসে আপনাদের খেদমত করতে চাই,আমার জীবনের একটাই লক্ষ্য,এ ব্রাহ্মনবাড়িয়ার মানুষের জন্য কিছু করা।

তিনি বলেন আগামী নির্বাচনে জনগণ যদি উন্নয়ন গুলো মনে রাখে তাহলে তারা আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি তাজ মো ইয়াছিন,সাংগঠনিক সম্পাদক অ্যাড.মাহাবুবুল আলম খোকন,শাহ আলম সরকার,সুলতানপুর ইউপি চেয়ারম্যান লায়ন ফিরুজুর রহমান অলিও,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম,সাধারন সম্পাদক জসিম উদ্দিন রানা,সদর উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান শিপু।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক,সাংবাদিক ও প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ৩ কোটি টাকা ব্যয়ে সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীত বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

###

ভালবেসে আপনাদের খেদমত করতে চাই , মোকতাদির চৌধুরী এমপি

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার সকালে ইউনিয়নের দেওড়া গ্রামে প্রধান অতিথি হিসেবে নির্মান কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন, ইউপি সদস্য আব্দুর রশিদ, মোঃ মিছির মিয়া, সহকারি প্রকৌশলী আব্দুল বাকী।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে একতলা বিশিষ্ট এই ভবন নির্মাণের প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ৪৫ লাখ টাকা। ভবনের চারপাশে নির্মাণ করা হবে প্রতিরক্ষা দেওয়াল। ভাওয়াল কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করছেন।
###

সরাইলে ইউনিয়ন ভূমি অফিসের নির্মান কাজের উদ্বোধন

ফেসবুকে আমরা..