সুমন আহম্মেদঃ

অপরাজিত স্বাগতিকদের হারিয়ে ত্রিদেশীয় হুইলচেয়ার টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। গতকাল রবিবার কলকাতার এনডিকেএ স্টেডিয়ামে উত্তেজনাকর ম্যাচে ভারতকে পাঁচ রানে হারায় বাংলাদেশ।

সকাল টস ভাগ্য ভারতের পক্ষে যায়। ভারতের অধিনায়ক সোমজিৎ টসে জিতে বাংলাদেশ দলের অধিনায়ক এমদাদুলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। শুরুটা বাংলাদেশের ভালো হলেও শেষের দিকে কম রান উঠায় ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩৮ রান করতে সক্ষম হয়। বাংলাদেশের জয়ের নায়ক ছিলো ব্যাট করতে নেমে ২২ বলে ৩৪ রান করা ও পাঁচ উইকেট নেয়া শফিক।

বাংলাদেশের দুই ওপেনার শরীফুল ও শফিক দুর্দান্ত শুরু করে ৭.৩ ওভারে ৫২ রানের জুটি গড়েন। ভারতের অলরাউন্ডার আনমুল প্রথম ব্রেক থ্রো দেন। ২২ বলে ৩৪ রান করা শফিককে বোল্ড আউট করা ওভারেই তিনি ওয়ান ডাউনে নামা আল-আমিনকে রানের খাতা খোলার আগেই বোল্ড করেন। মূলত এক ওভারে ওই দুই উইকেট পতনের পরই বাংলাদেশের রানের গতি শ্লথ হয়ে যায়। ১৫তম ওভারে ১০০ তে পৌঁছায় বাংলাদেশ। ৪৭ রান করে আউট হওয়া বাহাতি ব্যাটসম্যান আশরাফুল বাদে কেউ ভালো স্কোর করতে পারেন নি। শেষ পাঁচ ওভারে মাত্র ৩৩ রান করলে বাংলাদেশের রান গিয়ে দাঁড়ায় ১৩৭ এ।

১৭তম ওভারে ভীর সিংকে আউট করে শফিক ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনেন। একই ওভারে তিনি দুর্দান্ত ক্যাচ নিলে ফলাফল পাল্টে যেতে পারে বলেও বলতে শুরু করেন ধারাভাষ্যকাররা। ওই ওভারে আরেক ব্যাটসম্যান বোল্ড হলে সবার হিসেবই পাল্টে যায়। ১৯তম ওভারে ১৯ বলে ২৫ রান করা আনামুলকে বাহাতি বোলার আশরাফুল বোল্ড আউট করলে বাংলাদেশ দলে উল্লাস ছড়িয়ে পড়ে। পরের বলেই আশরাফুল শেষ উইকেট তুলে নিয়ে বাংলাদেশ জিতে পাঁচ রানে। এর পরপরই সাউন্ড বক্সে বেজে উঠে ‘সাবাস বাংলাদেশ’ গানটি। নেচে-গেয়ে জয় উদযাপন করেন খেলোয়াড়সহ সঙ্গে থাকা সংশ্লিষ্টরা।

###

কলকাতায় ত্রিদেশীয় হুইল চেয়ার ক্রিকেট সিরিজঃ চ্যাম্পিয়ন বাংলাদেশ

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ব্যবসায়ী রাহুল সরকার-(১৬) হত্যা মামলার রহস্য উম্মোচন করেছে পুলিশ। গত ১৪ এপ্রিল রাতে উপজেলার ভলাকুট ইউনিয়নের বাঘি গ্রামের একটি ডোবা থেকে রাহুল সরকারের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত রাহুল বাঘি গ্রামের যোগেন্দ্র সরকারের ছেলে। রাহুল বাঘি বাজারে একটি স্টেশনারী দোকান পরিচালনা করতো।

এ ঘটনায় জড়িত থাকার দায়ে গত শনিবার রাতে নিহত রাহুল সরকারের ভগ্নিপতি প্রহল্লাদ সরকারকে-(৪৫) গ্রেপ্তার করে পুলিশ। তাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে রাহুল সরকার হত্যা রহস্য উম্মোচন হয়।

প্রহল্লাদ সরকার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের মৃত রাজ গোবিন্দ সরকারের ছেলে। তিনি বাঘী গ্রামে শ্বশুরবাড়িতে বসবাস করতেন।

গত শনিবার রাতে জেলা পুলিশের পক্ষ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ এপ্রিল রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন রাহুল সরকার। নিখোঁজের পর সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। পরে রাহুলের দোকানের কাছাকাছি একটি ডোবায় তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় রাহুলের সরকারের মামা দ্বীজেন্দ্র বিশ্বাস বাদী হয়ে থানায় এরকটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই তদন্তে নামে পুলিশ। গত শনিবার মধ্যরাতে সন্দেহভাজন রাহুলের আপন ভগ্নিপতি প্রহল্লাদ সরকারকে গ্রেপ্তার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে প্রহল্লাদ খুনের কথা স্বীকার করে এই হত্যাকাণ্ডে আরো দুইজন জড়িত থাকার কথা জানায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রহল্লাদ সরকার জানায়, তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরবে সজিব ব্রিকস ফিল্ডে (ইটভাটা) কাজ করেন। ঘটনার আনুমানিক ১৫/২০ দিন আগে ইটভাটা থেকে বাড়িতে আসেন তিনি।

ঘটনার চার দিন আগে প্রহল্লাদ সরকার তার শ্যালক রাহুল সরকারের কাছে দুই হাজার টাকা ধার চায়। রাহুল টাকা না দিয়ে প্রহল্লাদ সরকারকে গালি-গালাজ করে। এতে প্রহল্লাদ ক্ষুব্ধ হন। কিছুদিন পর স্থানীয় আরো দুইজনের সাথে যোগাযোগ করে।

পরে তিনজনে মিলে রাহুলকে হত্যা করার সিদ্ধান্ত নেয়। ১৩ এপ্রিল রাত ১১টায় রাহুল দোকান বন্ধ করে বাড়িতে যাওয়ার সময় তিনজন মিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ একটি ডোবায় ফেলে রেখে চলে যায়।

এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুর রহমান জানান, গ্রেপ্তারকৃত প্রহল্লাদ সরকার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তিনি বলেন, বাকী আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।                                                                                                        ###

নাসিরগরে রাহুল হত্যার রহস্য উম্মেচন ॥ ভগ্নিপতি গ্রেপ্তার

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ায় ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী মোঃ মুরশেদ উল্লাহ জয় হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবিতে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা।

রোববার দুপুরে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের গৌতমপাড়া বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহপাঠির হত্যাকারীদের বিচার দাবিতে কুমিল্লা-সিলেট মহাসড়কের ঘাটুরা এলাকায় এই মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী মুরশেদ উল্লাহ জয়ের সহপাঠি রাসেল সরকার, ইয়ামিন, জিহাদ ও নাসরিনা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের গৌতমপাড়া বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র মুরশেদ উল্লাহ জয়কে পূর্ব শত্রুতার জের ধরে গত ২৬ এপ্রিল এলাকার কুতুব, অলি, গাউস এবং ওসমান নামে চার যুবক ৬ জোরপূর্বক ধরে নিয়ে যায়। পরে শরবতের সাথে কীটনাশক (বিষ) খাইয়ে তাকে হত্যা করে।

স্থানীয়রা জয়কে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
এ ঘটনায় জয়ের ভাই সানাউল্লাহ রনি বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় কুতুব মিয়াকে প্রধান আসামী করে ৭ জনকে আসামী করা হয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ সরকার জানান, জয় বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিল। তিনি তার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক এস.আই নারায়ন চন্দ্র দাস জানান, এ ঘটনায় মামলার এজহারনামীয় আসামী ওসমান মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে। মানববন্ধনে শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
###

মুরশেদ হত্যাকারিদের গ্রেপ্তার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের মানববন্ধন

সুমন আহম্মেদঃ

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, বিএনপির নির্বাচিত সংসদ সদস্য যারা শপথ গ্রহণ করেছেন, তাদেরকে দল থেকে বহিষ্কার করা হলেও সংসদ সদস্য পদে কোন প্রভাব পড়বেনা।

তিনি শুক্রবার দুপুরে তার নির্বাচনী এলাকার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের চারগাছ এন. আই ভূঁইয়া ডিগ্রী কলেজের নবনির্মিত চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, সংবিধানে বলা হয়েছে, কোন সংসদ সদস্য যদি জাতীয় সংসদে গিয়ে দলের বিপক্ষে ভোট দেয় বা দল থেকে যদি তিনি পদত্যাগ করেন তাহলে তার সংসদ সদস্যপদ বাতিল হবে। দল বহিস্কার করলে তার সদস্যপদ বাতিল হবেনা।
এর আগে তিনি কলেজে সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সূধী সমাবেশে আইনমন্ত্রী বলেন, জনগনকে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে বিএনপির একজন নির্বাচিত সংসদ সদস্য শপথ নিয়েছেন। কিন্তু বিএনপির সেক্রেটারি জেনারেল বলেছেন, তিনি নাকি সরকারের এজেন্সির চাপে শপথ নিয়েছেন। তারা সব কিছুতে সরকারের ছায়া খুঁজেন। বিএনপির সেক্রেটারি জেনারেল জনগণকে, এমনকি তার দলের লোকজনকেও সম্মান করতে জানেন না।

তিনি বলেন, মাদক ও জঙ্গীবাদ থাকলে আমাদের সমাজ নিজের পায়ে দাঁড়াতে পারবে না। আজকে সারা বিশ্বে জঙ্গীবাদের প্রকোপ দেখা দিয়েছে। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আনিছুল হক ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম জি হাক্কানি, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।
###

কসবায় সূধী সমাবেশে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

সুমন আহম্মেদঃ

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতের কলকাতায় গেছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে দলটি প্রথমে আগরতলা পরে বেলা সাড়ে ১১টায় আগরতলা বিমানবন্দর থেকে ইন্ডিগো বিমানের একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার শারীরিক প্রতিবন্ধীদের সংগঠন ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের হুইল চেয়ার ক্রিকেট দলের সদস্যরা লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করবেন।

ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন আয়োজিত এই ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে নেপালও অংশ গ্রহণ করবে। আজ ২৬ এপ্রিল থেকে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত কলকাতায় এই সিরিজ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ আজ শুক্রবার ( ২৬ এপ্রিল) স্বাগতিক ভারতের বিপক্ষে।

বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দলের অধিনায়ক ইমদাদুল খান বলেন, ‘সিরিজ জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। মাঠে একজন শারীরিক প্রতিবন্ধী হিসেবে নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধি হয়েই খেলব।’

এর আগে গত বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে হুইল চেয়ার ক্রিকেট দলের এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে টিমের কোচ, অধিনায়কসহ সংশ্লিষ্টরা সিরিজ জয়ের আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের সভাপতি হেদায়তুল আজিজ মুন্না জানান, ব্রাহ্মণবাড়িয়া সহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিবন্ধী খেলোয়াড়দের বাছাই করে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল গঠন করা হয়েছে। আমরা আশা করছি ২০১৭ সালে ভারতের দিল্লিতে যেমন সিরিজ জিতেছিলাম, এবার কলকাতায়ও সিরিজ আমরা জিতব।
###

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে গেছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল

সুমন আহম্মেদঃ
শহরের কালাইশ্রীপাড়ার (মদিনা মসজিদের গলি) বাসিন্দা, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্য মোঃ মোজাম্মেল চৌধুরীর পিতা ও বিশিষ্ট সমাজসেবক জাফর আহমদ চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না—–রাজিউন)। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে, নাতি, নাতনিসহ বহু আত্মীয় স্বজন রেখে যান।
পারিবারিক সূত্র জানায়, আজ বুধবার বাদ জোহর লোকনাথ উদ্যান (টেংকের পাড়) জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাযা শেষে শেরপুর কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে।
###

সাংবাদিক মোজাম্মেল চৌধুরীর পিতা জাফর আহমদ চৌধুরীর ইন্তেকাল

botvনিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সাব রেজিষ্ট্রি অফিসের নব-নির্মিত ভবনে নিম্নমানের পাথর ব্যবহার করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম।

স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি গতকাল মঙ্গলবার সাব রেজিষ্ট্রি অফিসের নির্মানাধীন নতুন ভবন পরিদর্শনে যান। এ সময় তিনি দেখতে পান নিম্নমানের পাথর দিয়ে ভবনের নিমার্ণ কাজ করা হচ্ছে। এতে তিনি ক্ষোভ প্রকাশ করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা সাব রেজিষ্ট্রারকে নিদের্শ দেন।

পরে তিনি উপজেলা খাদ্য গুদাম, নাসিরনগর বাজার, উপজেলা যুব উন্নয়ন অফিস, মহিলা বিষয়ক অধিদপ্তর, একটি বাড়ি একটি খামার, বিআরডিবি ও স্থানীয় কৃষি ব্যাংক পরিদর্শন করেন।
###

নিম্নমানের পাথর দিয়ে নাসিরনগর সাব রেজিষ্ট্রি অফিসের ভবন নির্মান

সুমন আহম্মেদঃ

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে যাচ্ছে বাংলাদেশের হুইল চেয়ার (প্রতিবন্ধী) ক্রিকেট দল। ভারতের কলকাতায় বাংলাদেশ, ভারত ও নেপালের মধ্যে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশের ‘ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশন’ এর এই দলটি এলক্ষে আগামীকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাবে। সিরিজকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে গত দুই দিন ধরে অনুশীলন চালিয়ে যাচ্ছে হুইল চেয়ার ক্রিকেট দল।

‘ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশন’ এর সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না জানান, প্রথমবারের মতো তিন দেশ মিলে প্রতিবন্ধীদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন এ সিরিজের আয়োজন করেছে। এ লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের প্রতিবন্ধীদের নিয়ে ক্রিকেট দল গঠন করে প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।

বুধবার ২২ সদস্যের ও বৃহস্পতিবার আরো দুই সদস্যের প্রতিনিধি দল ভারতের উদ্দেশ্যে গমন করবে।
###

তিন দেশীয় ক্রিকেট সিরিজ খেলতে ভারত যাচ্ছে প্রতিবন্ধী ক্রিকেট দল

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে দুই ফার্মেসীকে সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় তিনজনকে আটক করে সাজা ও জরিমানা করা হয়। সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শামসুজ্জামান জেলা সদরের পুরাতন জেল রোডের ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের মার্কেটে এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায় গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শামসুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের মার্কেটে অবস্থিত হোসাইনীয়া মেডিকেল হল ও আল্লাহ ভরসা ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন। এ সময় ফার্মেসী দুটোতে মেয়াদোর্ত্তীন ঔষধ পাওয়ায় ফার্মেসীর তিনজনকে আটক করে ফার্মেসী দুটোকে সীলগালা করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, হোসাইনীয়া মেডিকেল হলের সাইফুল ইসলাম এবং আল্লাহ ভরসা ফার্মেসীর কিবরিয়া ও মহিউদ্দিন রনি।

পরে ভ্রাম্যমান আদালত হোসাইনীয়া মেডিকেল হলকে ৫০হাজার টাকা জরিমানা এবং দোকানের মালিক সাইফুল ইসলামকে ৮মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
অপরদিকে আল্লাহ ভরসা ফার্মেসীকে ৩০হাজার টাকা জরিমানা অনাদায়ে দোকান থেকে আটক কিবরিয়া ও মহিউদ্দিন রনিকে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।
###

ভ্রাম্যমান আদালতের অভিযান ব্রাহ্মণবাড়িয়ায় দুই ফার্মেসী সীলগালা

botvনিউজ:
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পূর্ব বিরোধের জের ধরে কালা মিয়া (৪৫) নামে এক ব্যক্তির অর্ধেক পা কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ সময় কালা মিয়ার ছেলে বিপ্লব মিয়ার দুই পায়ের রগও কেটে নেয়া হয়।

গত শুক্রবার বিকেলে উপজেলার রূপসদী গ্রামে এ ঘটনা ঘটে। আহতবস্থায় পিতা-পুত্রকে উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। তবে গতকাল শনিবার পর্যন্ত পুলিশ কেটে নেয়া পা উদ্ধার করতে পারেনি। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আহত কালা মিয়া ও তার স্বজনরা জানান, বিভিন্ন বিষয় নিয়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবুল বাশারের বিরুদ্ধে কালা মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

এই বিরোধের জেরে গত শুক্রবার বিকেলে আবুল বাশার ও তার সহযোগীরা কালা মিয়া এবং তার ছেলে বিল্পব মিয়াকে (১৯) বাড়ি থেকে ডেকে নিয়ে টেঁটাবিদ্ধ করে। পরে ধারালো দা দিয়ে কালা মিয়ার ডান পায়ের হাঁটু থেকে নিচ পর্যন্ত কেটে নিয়ে যায় তারা। এ সময় কালা মিয়ার ছেলে বিপ্লবের দুই পায়ের রগও কেটে দেয় আবুল বাশার ও তার সহযোগীরা।

খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে প্রথমে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

এ ব্যাপারে বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ্ উদ্দিন চৌধুরী বলেন, এটি জঘন্য ও বর্বোরচিত কাজ। আহতদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি বলেন, কেটে ফেলা পায়ের অংশ এখনো উদ্ধার করা যায়নি। পুলিশ আসামীদের গ্রেপ্তারের চেষ্টা করছে।
###

পূর্ব বিরোধের জের বাঞ্ছারামপুরে এক ব্যক্তির পা কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন

ফেসবুকে আমরা..