স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও অধুনাবিলুপ্ত বিলুপ্ত জাতীয় দৈনিক আজকের কাগজ পত্রিকার সরাইল উপজেলা প্রতিনিধি তারিকুল ইসলাম দুলাল নিখোঁজ হওয়ার একদিন পরেও তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ।
গত সোমবার বিকেল তিনটায় তিনি ব্রাহ্মণবাড়িয়া শহরের পাইকপাড়ার বাসা থেকে সরাইলের উদ্দেশ্যে বের হন। আর বাসায় ফেরেননি। রাত ১টার পর থেকে তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। এ ঘটনায় সাংবাদিক দুলালের স্ত্রী হোসনাহার বেগম আজ মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

পারিবারিক সূত্র ও থানায় দায়েরকৃত জিডি থেকে জানা গেছে, তারিকুল ইসলাম দুলাল সরাইল উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক। তিনি অধুনালুপ্ত জাতীয় দৈনিক আজকের কাগজ পত্রিকার সরাইল উপজেলা প্রতিনিধি ছিলেন। পত্রিকাটি বন্ধ হয়ে গেলে তিনি একটি অনলাইন পোর্টালে কাজ করেন। এছাড়া তিনি একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের সত্বাধিকারী। গত সোমবার বিকেল তিনটার দিকে তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের পূর্বপাইকপাড়ার বাসা থেকে সরাইলের উদ্দেশ্য বের হন। আর বাসায় ফিরেননি।

তারিকুল ইসলামের বড় ভাই এম এম মুসা বলেন, বাসা থেকে বের হওয়ার সময় দুলালের কাছে ৩০ হাজার টাকা ও দুটি মোবাইল ফোনসেট ছিল। সোমবার রাত একটা পর্যন্ত তাঁর একটি মোবাইল ফোন সচল ছিল।
এদিকে সাংবাদিক দুলাল নিখোঁজের ঘটনায় মঙ্গলবার বিকেলে সরাইল প্রেসক্লাব জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় দুলালকে দ্রƒত উদ্ধারের ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান সাংবাদিকরা।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাহজাহান বলেন, এ ঘটনায় সাংবাদিক দুলালের স্ত্রী থানায় জিডি করেছেন। আমরা তাকে উদ্ধারের জন্য সর্বাত্মক চেষ্টা করছি।

উদ্ধার হয়নি সরাইলের সাংবাদিক দুলাল


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ঈদের ছুটিতে শ্বশুর বাড়িতে বেড়াতে এসে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে মোঃ সাইফুল ইসলাম বিপুল-(৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১০টায় পৌর শহরের শিমরাইলকান্দি এলাকার পাওয়ার হাউজ রোডে এই দুর্ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম নারায়নগঞ্জ জেলার গলাচিপা এলাকার হেলাল আলমের ছেলে। সাইফুল নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে চাকুরী করতেন। নিহতের স্ত্রী হাবিবা আক্তার শায়লা জানান, গত বছরের ডিসেম্বর মাসে সাইফুল ইসলাম বিপুলের সাথে তার বিয়ে হয়। ঈদ-উল ফিতর উদযাপন করতে গত ২৮ রমজান তিনি তার স্বামীকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বাবার বাড়িতে আসেন।

সোমবার রাতে বিপুল পাঁচতলা ভবনের ছাদে আত্মীয় স্বজনদের সাথে আড্ডা দিচ্ছিলেন। আড্ডার সময় বিপুল ছাদের রেলিংয়ের দু’পাশে পা রেখে মোবাইল ফোনে ইউটিউবে ভিডিও দেখার সময় অসাবধানতাবশত ৫তলার ছাদ থেকে নিচে পড়ে যান।
আহতবস্থায় তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আবদুল্লাহ আল মামুন বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা যান। তার মাথার পেছনে আঘাত লাগার কারণে মস্তিস্কে রক্তক্ষরন হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাহজাহান বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দায়ের না করায় ময়নাতদন্ত শেষে মঙ্গলবার দুপুরে বিপুলের লাশ তার আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে প্রবেশের সময় বিভিন্ন সময়ে বিজিবি সদস্য ও কাস্টম্স কর্তৃপক্ষের হাতে আটক হওয়া বিভিন্ন ধরনের মালামাল ধংস করা হয়েছে।
আদালতের নির্দেশক্রমে আজ দুপুর ১২টায় কাস্টমস কম্পাউন্ডের ভেতরে এসব মালামাল ধ্বংস করা হয়। ধংসকৃত মালামালের মধ্যে রয়েছে বিড়ি, সিগারেট, বাজি, কসমেটিকস্ সামগ্রী, কয়েল, কারেন্ট জাল, তামাকের গুড়া, বিস্কুট, প্লাস্টিক সামগ্রী, কার্পেট, শাড়িসহ প্রায় ৯শ প্রকারের বিভিন্ন পণ্য।

এসব মালামাল গত প্রায় ২০ বছর ধরে কাস্টম্স এর গুদামে রক্ষিত ছিল। ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে প্রবেশের সময় বিভিন্ন সময়ে বিজিবি সদস্য ও কাস্টমস কর্তৃপক্ষ এসব মালামাল আটক করে। পরবর্তীতে আদালতে মামলা দায়ের হলে জব্ধকৃত মালামাল আলামত হিসেবে কাস্টম্স এর গুদামে রাখা হয়। দীর্ঘদিন ধরে এসব মালামাল গুদামে থাকায় নস্ট হয়ে যাওয়া এবং গুদামের স্থান সংকুলান না হওয়ায় গুদামের পরিচ্ছন্নতার জন্য এগুলো ধংস করা হয়েছে।

মালামাল ধংস করার সময় উপস্থিত ছিলেন কাস্টমস ভ্যাট ও কমিশনারেট কুমিল্লার অতিরিক্ত কমিশনার মোঃ আব্দুল হাকিম, সহকারী কমিশনার মোঃ ছালাউদ্দিন রিপন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) নাহিদ হাসান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, ব্রাহ্মণবাড়িয়ার উপ-কমিশনার মোঃ ফখরুল আমিন চৌধুরী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এ ব্যাপারে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, ব্রাহ্মণবাড়িয়ার উপ-কমিশনার মোঃ ফখরুল আমিন চৌধুরী বলেন, ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি ও কাস্টমস কর্তৃপক্ষ এসব পণ্যসামগ্রী আটক করে। আদালতের আলামত হিসেবে পণ্যগুলো কাস্টম্স এর গুদামে রাখা হয়। সম্প্রতি আদালতের আদেশক্রমে গুদাম পরিস্কার করার জন্য এগুলো ধ্বংস করা হয়েছে।

আখাউড়ায় কাষ্টমসের এর মালামাল ধংস


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
পেশাগত দায়িত্বপালনকালে দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে তাকে জেলহাজতে প্রেরনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
আজ বিকেলে প্রেসক্লাব কার্যালয়ে সংগঠনের সভাপতি মোঃ আইয়ুব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সহসভাপতি জুলকার নাঈন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ইব্রাহিম, সাহিত্য সম্পাদক মোঃ জহিরুল ইসলাম রিপন, দফতর সম্পাদক মোহাম্মদ মাসুদ, সাংবাদিক মোহাম্মদ বদর উদ্দিন ও মোঃ মুরাদ খান প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়ে ধারাবাহিক প্রতিবেদন করছেন। তাই রোজিনার উপর ক্ষুদ্ধ ছিলেন যুগ্ম সচিব জৈবুন্নেছা। এর জেরেই পেশাগত দায়িত্ব পালনে জৈবুন্নেছা তার অফিসের কর্মচারিদের নিয়ে রোজিনার উপর বর্বরোচিত হামলা চালায়। রোজিনার গলা চিপে ধরেন। পরে মন্ত্রণালয়ে ৬ ঘন্টা আটকে রেখে রোজিনার বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলা দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেয়।

বক্তারা বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কারো শত্রু নয়, বরং সহায়ক শক্তি। বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রোজিনার বিরূদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবি জানান।

সরাইল প্রেসক্লাবে প্রতিবাদ সভা ॥ মুক্তি দাবি

ফেসবুকে আমরা..