সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় লরি থেকে বিদ্যুতের খুঁটি নামাতে গিয়ে আশিক মিয়া-(২২) নামে এক শ্রমিক বিদ্যুৎস্পর্শে মারা গেছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আশিক মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের নোয়াব মিয়া হাজারীর ছেলে৷

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়,বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আশিক মিয়া সুলতানপুর গ্রামে লরি থেকে ক্রেনের সাহায্যে বিদ্যুতের খুঁটি নামানোর সময় খুঁটিটি অসাবধানতাবশত রাস্তার পাশে থাকা বৈদ্যুতিক তারের লেগে গেলে আশিক মিয়া বিদ্যুৎ স্পর্শে আহত হয়। আশংকাজনক অবস্থায় তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির স্টোরকিপার মামুন বলেন- আশিক মিয়া প্রায় সময়ই পল্লী বিদ্যুতের খুটি নামানোর কাজ করতো। বৃহস্পতিবার বেলা ১১টার সময় সুলতানপুর এলাকায় লরি থেকে খুটি নামানোর সময় বিদ্যুৎস্পর্শে সে মারা যায়।
এ ব্যাপারে সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুরের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দায়ের করেন নি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পর্শে শ্রমিকের মৃত্যু

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বাল্য বিয়ে করার দায়ে কারাগারে গেলেন বর মোঃ মনির মিয়া-(২৩)।বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বর মনির মিয়াকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত মনির মিয়া উপজেলার সদর ইউনিয়নের আবতাব উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত বুধবার বর মনির মিয়া একই এলাকার সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে বয়স বাড়িয়ে অফিডেবিটের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া নোটারী পাবলিকের কার্যালয়ে গিয়ে বিয়ে করে।

বৃহস্পতিবার বিকেলে তারা আনুষ্ঠানিকভাবে বিয়ে করার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বরের বাড়িতে উপস্থিত হয়। পরে ভ্রাম্যমান আদালত বর মনির মিয়াকে বাল্য বিয়ে করার দায়ে বাল্য বিয়ে নিরোধ আইন-২০১৭ এর ৭(১) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং কনেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত স্বামীর বাড়িতে পাঠাবেন না মর্মে তাদের অভিভাবকের কাছ থেকে মুচলেকা আদায় করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বলেন, বাল্য বিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, কনের বয়স বাড়িয়ে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ের বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেটকে লিখিতভাবে অবহিত করা হবে।
###

নাসিরনগরে বাল্য বিয়ে করে কারাগারে গেলেন বর

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্দি এবং সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে বিজয়ফুল তৈরী, গল্প ও কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন একক অভিনয়, দেশাত্বোনধকও জাতীয় সংগীত প্রতিযোগিতা বৃহস্পতিবার নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে প্রতিযোগিতার সমাপনী অনষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া।

অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোহাম্মদ আরজু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ, সাংবাদিক পিযুষ কান্তি আচার্য, জেলা শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহমেদ খান, সাধারন সম্পাদক মোঃ সাহেদুল ইসলাম।

অনুষ্ঠান শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।
সদর উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় উপজেলার দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়ফুল তৈরীর প্রতিযোগীতা অনুষ্ঠিত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর সভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক তাকজিল খলিফা কাজলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে দৈনিক মানবজমিনের ব্রাহ্মণবাড়িয়ার নিজস্ব প্রতিবেদক জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গত সোমবার রাতে সাংবাদিক জাবেদ রহিম বিজন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এই জিডি করেন। জিডিতে উল্লেখ করা হয় হুমকি পেয়ে তিনি (বিজন) চরম নিরাপত্তাহীনতায় ও আতঙ্কে রয়েছেন।

গত ২৫ অক্টোবর মানবজমিন পত্রিকায় আখাউড়া পৌরসভার মেয়র ও যুবলীগ নেতা তাকজিল খলিফা কাজলকে নিয়ে “আখাউড়ায় খলিফা সাম্রাজ্য” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের পরপর ফেসবুকে সাংবাদিক বিজনকে হত্যার হুমকি দেয়া হয়।

সাংবাদিক বিজনের দায়েরকৃত জিডিতে বলা হয়, “কাজল ভাইয়ের সমর্থক” নামের একটি ফেসবুক আইডি থেকে গত ২৬ অক্টোবর রাতের কোন এক সময়ে ‘বিজনের হাতের দাম- ১০০০০০০০/, পা- ৫০০০০০০, হত্যা মামলাসহ দেয়াহবে ১৫০০০০০০’ লিখে একটি পোস্ট দেয়া হয়। এছাড়াও ‘বিজনকে যেখানে পাবে-তাকে সাইজ যে করতে পারবে তাকে পুরস্কৃত করা হবে’ ইত্যাদি পোস্ট দেয়া হয়।

বিষয়টি জানার পর ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আইটি কক্ষের কম্পিউটারে বিজনসহ অন্যান্য সাংবাদিকরা হত্যার হুমকি দেয়ার পোস্টগুলো দেখতে পান। হুমকিদাতারা মেয়র কাজলের আত্মীয় ও রাজনৈতিক সহচর বলে প্রতীয়মান হওয়ার কথা জিডিতে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, হত্যার হুমকির বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, ফেইক আইডি থেকে কাউকে দিয়ে এটি করানো হয়েছে। ওই আইডির বিরুদ্ধে গত রোববার দুপুরে আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন নয়ন আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আইনমন্ত্রীর নেতৃত্বে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকার বিষয়টি সাবেক সংসদ সদস্য ও তাঁর অনুসারিরা কোনোভাবেই সহ্য করতে পারছেন না। তাই মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে সংবাদ করানো, ভুয়া আইডি থেকে অপপ্রচার একই সূত্রে গাঁথা। এ বিষয়ে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নেয়া হবে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিককে হত্যার হুমকি দেয়ার ঘটনায় থানায় জিডি

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সোমবার বিকেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) উপস্থিতিতে দাঙ্গা বিরোধী শপথ নেয়ার কয়েক ঘন্টা পরেই প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়েছে দাঙ্গাবাজরা। হামলাকারীরা প্রতিপক্ষের পাঁচ-ছয়টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক লুটপাট করে। গত সোমবার রাতে উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। হত্যা মামলাকে ভিন্নখাতে নিতে আসামী পক্ষটি হামলা ভাঙচুরের ‘নাটক’ সাজাতে পারে বলেও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৩ অক্টোবর রাজাপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত মোঃ আবদুল কাদিরের ছেলে মোঃ আবদুল্লাহ মিয়া (৬৫) নামের এক বৃদ্ধ গত ২৫ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান। গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে রাজাপুর গ্রামের চকবাজারে সাফিল মিয়ার সাথে তার প্রতিবেশি মনির মিয়ার বাগবিতন্ডা হয়। এ ঘটনার জের ধরে সাফিল মিয়ার বাড়িতে হামলা হয়।

এতে আহত হন আবদুল্লাহ মিয়া। আহত অবস্থায় তাঁকে প্রথমে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর হাসপাতালে ও পরে ঢাকার মোহাম্মদপুর সিটি হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আব্দুল্লাহ মিয়ার মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রতিপক্ষের কয়েকটি বাড়িতে হামলার ঘটনাও ঘটে।

এ অবস্থায় গত সোমবার বিকেলে ওই গ্রামে দাঙ্গা বিরোধী সমাবেশের ডাক দেয় সরাইল থানা পুলিশ। এতে ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ওই সভায় সবাইকে হাত উঁচিয়ে দাঙ্গায় না জড়ানোর শপথ করানো হয়।

‘হে সৃষ্টিকর্তা আমরা আপনাকে সাক্ষী রেখে শপথ করেতেছি যে, আমরা আজ থেকে কোনো মারামারি, দাঙ্গাহাঙ্গামায় লিপ্ত হবো না। নিজেদের মধ্যে কোনো বিরোধ হলে নিজেরা মীমাংসা করে নিবো। না হলে প্রশাসনের শরনাপন্ন হবো। আজ থেকে কোনো দিন অস্ত্র হাতে তুলে নিবো না। হে সৃষ্টিকর্তা আপনি আমার শপথ কবুল করুন। আমিন’। এই বলে শপথ নেন গ্রামবাসী। শপথ গ্রহণ অনুষ্ঠানে গ্রামের লোকজন কিছু দেশীয় অস্ত্রও জমা দেন। সমাবেশ শেষ হওয়ার কয়েক ঘন্টা পরই আসামী পক্ষের পাঁচ-ছয়টি বাড়িতে হামলা, লুটপাটের ঘটনা ঘটে।

এ ব্যাপারে অরুয়াইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন ভূঁইয়া মঙ্গলবার সন্ধ্যায় বলেন, ‘সোমবার সমাবেশ শেষ করার পরই কয়েকটি বাড়িতে হামলা হয়। পুলিশের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার চেষ্টা করছি।
সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহাদাৎ হোসেন টিটু বলেন, ‘ওই এলাকায় আমরা সমাবেশ করেছি। এলাকার পরিস্থিতি শান্ত আছে। পুলিশ ওই গ্রামে যাওয়া-আসা করছে। তবে হত্যা মামলাটি ভিন্নখাতে নিতে বাড়িঘর ভাঙচুরের ঘটনা সাজানো হতে পারে।
###

সরাইলে বিকেলে পুলিশের সাথে দাঙ্গা বিরোধী শপথ রাতে প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাঙচুর!

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সোমবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশের সংবিধান প্রণেতাদের অন্যতম, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডঃ আনিসুল হকের পিতা অ্যাডঃ সিরাজুল হকের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ মাঠে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কোরআনখানি, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাখায়্যাত হোসেন নয়নের পরিচালনায় সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা সেলিম ভূইয়া, আব্দুল হালিম হেলাল, ড. আব্দুল্লাহ ভূইয়া বাদল, উপজেলা যুবলীগ নেতা আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল, মনির খান প্রমুখ।

এদিকে প্রয়াত সিরাজুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে রক্তদানে উৎসাহ দিতে সেচ্ছায় রক্তদানকারী সংগঠন ‘আত্মীয়’ গণস্বাক্ষর ও কমপোর্ট ডায়াগনস্টিক সেন্টার বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক ক্যাম্পেইন করে।
###

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর অ্যাডঃ সিরাজুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পরিষদের উদ্যোগে ৬শতাধিক মেধাবী শিক্ষার্থীর মাঝে প্রায় সাড়ে ১৭ লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নোয়াব আসলাম হাবিবের সভাপতিত্বে ও সহকারী প্রকৌশলী আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আজাদ, জেলা পরিষদ সদস্য আসাদুজ্জামান চৌধুরী, সৈয়দা নাখলু আক্তার প্রমূখ। পরে অতিথিগন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এস.এস.সি ও এইচ.এস.সি’র ৬৬৮ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১৭ লাখ ৪৪ হাজার টাকা বিতরণ করেন।
###

জলা পরিষদের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ৬ শতাধিক শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

সুমন আহম্মেদঃ
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রাক্তন উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ুন কবীর রোববার সকালে পৌনে ৯টার দিকে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৬৮ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হুমায়ুন কবির মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন এবং দু’বার ব্রাহ্মণবাড়িয়া -৩ আসনে সংসদ সদস্য ছিলেন। তিনি জেলা আওয়াামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ছিলেন। তাঁর স্ত্রী নায়ার কবির ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বর্তমান মেয়র। হুমায়ুন কবীরের দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বরেণ্য রাজনীতিবিদ হুমায়ুন কবীর ১৯৫২সালের ২ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলায় জন্মগ্রহন করেন। তার পিতার নাম বজলুর রহমান ও মাতার নাম উকিলুন্নেচ্ছা। হুমায়ুন কবীর ছাত্র জীবনে ১৯৭০সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভিপি ছিলেন। পরে তৎকালীন মহকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেন। ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধে তিনি সম্মুখ যুদ্ধে অংশগ্রহন করেন। ১৯৭৭সালে তিনি ব্রাহ্মণবাড়িয়ার কনিষ্ঠতম পৌর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

১৯৮৪সালে তিনি পূনরায় পৌর চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬ সালে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।১৯৮৭সালে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপ-মন্ত্রীর দায়িত্ব প্রাপ্ত হন। এসময় তিনি জেলার বিভিন্ন উন্নয়মূলক কাজ বিশেষ করে শিক্ষা ক্ষেএে ব্যাপক অবদান রাখেন। অ্যাডভোকেট হুমায়ুন কবীর র্দীঘদিন যাবত ডায়াবেটিস, শ্বাসকষ্ট ও হৃদরোগ সহ নানান রোগে ভুগছিলেন। সর্বশেষ অসুস্থতা থাকায় তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন। সেখানে সুস্থ হলে বাড়িতে ফিরিয়ে নিয়ে আসা হয়।

যুক্তরাষ্টে থাকা তার একমাএ মেয়ে এলিন কবীর দেশে আসলে সোমবার তাকে পৈরতলা পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
###

চলে গেলেন সাবেক উপমন্ত্রী হুমায়ুন কবীর

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার বাবর পরিচয়দানকারী প্রতারক মোঃ ইয়াছিন খাঁ ওরফে খন্দকার বাবর-(৪০) নামে এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হাফেজ মুফতি আব্দুর রহিম-(৩৩) নামে তার এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান এই তথ্য জানান।

এর আগে গত শুক্রবার দুপুরে বরিশাল সদর উপজেলার কোতোয়ালী এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত প্রতারক মোঃ ইয়াছিন খাঁ ঝালকাঠি জেলার সদর উপজেলার মির্জাপুর গ্রামের মরহুম মোঃ সোলেমান খাঁর ছেলে এবং গ্রেপ্তারকৃত হাফেজ মুফতি আব্দুর রহিম কুষ্টিয়া জেলার সদর উপজেলার মনোহরদিয়া গ্রামের মৃত সাহার আলীর ছেলে। মুফতি আবদুর রহিম বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার চেলিখলা গ্রামের পশ্চিমপাড়ার শাহী জামে মসজিদে ইমামতি করেন।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানায় দায়েরকৃত একটি মামলার আসামী হিসেবে পুলিশ শুক্রবার দুপুরে তাদেরকে বরিশাল থেকে গ্রেপ্তার করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, প্রতারক ইয়াছিন খাঁ নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার বাবর এবং সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার গোপালপুর গ্রামের আবু মুছার ছেলে মোঃ ইছহাককে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার নাম করে তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে সাড়ে তিন লাখ টাকা গ্রহণ করেন। পরে ইছহাকের চাকরী না হলে ইছহাকের পরিবার তাদের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, গত ৭ সেপ্টেম্বর ইয়াছিন আমাকে মোবাইল ফোনে ফোন করে দীর্ঘক্ষণ কথা বলেন। সে জানায় চাকরি দেয়ার জন্য নেয়া টাকা সে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিয়েছে। কিন্তু তারা চাকরি প্রার্থীর কথা ডিআইজি-এসপিকে বলেননি। পরবর্তীতে আমরা তদন্তে জানতে পারি সে একজন প্রতারক। মূলত সরকারের বড় কর্মকর্তা পরিচয়ে চাকরি দেয়ার নাম করে মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করাই তার কাজ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান আরো বলেন, প্রতারক ইয়াছিন খাঁ তাকে মোবাইল ফোনে আরো বলেন, “ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হওয়ার পেছনে ইয়াছিনের ভূমিকা রয়েছে। সেজন্য তিনি তাকে স্যার বলে ডাকেন। কিন্তু ইয়াছিন তাকে বলেছে আপনি এখন বড় র‌্যাঙ্কের অফিসার, তাই আমাকে স্যার ডাকার দরকার নেই”।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার ( পুলিশের বিশেষ শাখা) আলাউদ্দিন চৌধুরী, বিশেষ শাখার ডিআইও-১ ইমতিয়াজ আমম্মেদ ও নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ উপস্থিত ছিলেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর বেয়াই পরিচয়দানকারী প্রতারক ইয়াছিন গ্রেপ্তার

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শনিবার দিনভর ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ার উৎসর্গ ফাউন্ডেশন নামে একটি সংগঠনের উদ্যোগে উপজেলার শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এই আয়োজন করা হয়।

সকালে শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজীব আহমেদ রাজ্জি ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ কার্যক্রমের উদ্বোধন করেন।

ঢাকার ৫জন চিকিসকসহ ব্রাহ্মণবাড়িয়ার কয়েকজন চিকিৎসক দিনভর রোগীদের চিকিৎসা সেবা দেন।

আয়োজকদের অন্যতম উদ্যোক্তা পলি আক্তার জানান, সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত সাড়ে তিন মানুষ ব্লাড গ্রুপিং ও দুইশ’ মানুষ দাঁতের চিকিৎসা নেন।
###

সরাইলে ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ

ফেসবুকে আমরা..