botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনঃগঠিত হয়েছে। আগামী সোমবারের মধ্যে এ সংক্রান্ত আদেশ বের হবে। এরপরেই ট্রাইব্যুনাল বসবে। তিনি শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ট্রাইব্যুনালে তিনজন বিচারক ছিলেন। এর মধ্যে দুইজন হাইকোর্টের বিচারক এবং আরেকজন অবসরপ্রাপ্ত জেলা জজ আবু আহমেদ জমাদার। তাকে কিছুদিন আগে হাইকোর্টের বিচারপতি নিয়োগ দেয়া হয়। এজন্য ট্রাইব্যুনাল পুনঃগঠন করার প্রয়োজন হয়েছে। এখন ট্রাইব্যুনালে কিছু মামলা বিচারাধীন রয়েছে। এর মধ্যে একটা মামলার রায়ের জন্য প্রস্তুত আছে।

পরে মন্ত্রী বর্ধিত সভায় যোগ দেন। সভায় কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাউসার, জি.এম হাক্কানী, রুহুল আমিন ভূইয়া, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল সহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
###

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল পুনঃগঠন করা হয়েছে – আইনমন্ত্রী এড. আনিসুল হক

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিক্ষা কার্যক্রম থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেনীর শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, পাঠ আয়ত্ব করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা ও হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে বে-সরকারি উন্নয়ন সংস্থা আশা নাসিরনগর সদর ব্রাঞ্চের উদ্যোগে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদের কর্মশালা শনিবার নাসিরনগর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কাজী বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও ব্রাঞ্চ ম্যানেজার বাবুতন সিংহের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার জেলা ম্যানেজার মোঃ আবদুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা সুপারভাইজার দেবাশীষ গোপ । কর্মশালায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশ নেন।

উল্লেখ্য, নাসিরনগর উপজেলায় ২০টি শিক্ষা কেন্দ্র চালু করা হয়েছে। আশার শাখা কার্যালয়ের অর্ন্তভূক্ত মহল্লা সর্বোচ্চ ৩০ জন শিক্ষার্থী নিয়ে ১ জন সেবিকার মাধ্যমে একটি পাঠদান কেন্দ্র পরিচালিত হচ্ছে। বিদ্যালয়ের পাঠ্যবই অনুসরণ করে সকালে অথবা বিকালে (শিক্ষার্থীদের স্কুলের সময়ের সাথে সংগতি রেখে) মোট ২ ঘন্টা পাঠদান করানো হচ্ছে।

###

শিক্ষা কার্যক্রম থেকে ঝড়ে পড়া রোধে নাসিরনগরে শিক্ষা সেবিকাদের কর্মশালা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বেয়াইয়ের হামলায় আহত মনসুর মিয়া-(৪০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মনসুর মিয়া উপজেলার ফান্দাউক ইউনিয়নের আতোকুড়া গ্রামের রশিদ মিয়ার ছেলে। এ ঘটনায় নাসিরনগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বাড়ির জায়গার বন্টন নিয়ে গত শনিবার সকালে মনসুর মিয়া ও তার বড় ভাইয়ের স্ত্রী শেফা বেগমের মধ্যে কথা কাটকাটি হয়। এক পযার্য়ে শেফা বেগম বিষয়টি ফোনে তার ভাই একেই গ্রামের আহম্মদ মিয়াকে জানান। খবর পেয়ে আহম্মদ মিয়া ঘটনাস্থলে এসে বেয়াই মনসুর মিয়া ও লায়েছ মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে পেটে আঘাত করে।

আশংকাজনক অবস্থায় মনসুর মিয়াকে প্রথমে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে মনসুর মিয়ার অবস্থার অবনতি হলে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল থেকে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় মনসুর মিয়া মারা যায়।

এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
###

জায়গা সংক্রান্ত বিরোধের জের নাসিরনগরে বেয়াইর হাতে বেয়াই খুন

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দ্বিতীয় ভৈরব রেলসেতুতে ট্রেনের সামনে সেলফি তুলতে গিয়ে আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে ব্রীজের প্রথম স্পেনের কাছে এ ঘটনাটি ঘটে।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মজিদ জানান, ওই যুবক দ্বিতীয় ভৈরব রেলওয়ে সেতুতে দাঁড়িয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের সামনে সেলফি তোলার চেষ্টা করছিল। এ সময় ট্রেনটি তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি বলেন, পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে তবে এখন পর্যন্ত তার পরিচয় শনাক্ত করা যায়নি।
###

সেলফি তুলতে গিয়ে আশুগঞ্জে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নারী ও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আনিছ মিয়া-(৬০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার রামধননগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আনিছ মিয়া রামধননগর গ্রামের জজ মিয়ার ছেলে।

এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন তরফদার বলেন, গ্রেপ্তারকৃত আনিছ মিয়া একটি নারী ও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী। আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছিলো। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।
###

আখাউড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

botv নিউজ:

আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি বহাল থাকা সত্ত্বেও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন স্বাক্ষরিত এক প্রেস কমিটি গত বুধবার প্রকাশ হলে  আশুগঞ্জ উপজেলার অধীনস্ত লালপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা তীব্র সমালোচনা করে যাচ্ছে।

তাদের দাবী কোন ধরণের সাংগঠনিক প্রক্রিয়া ও উপজেলা ছাত্রলীগকে না জানিয়ে, এছাড়া লালপুর ইউনিয়নের আগের কমিটিকে বিলুপ্ত ঘোষনা না করে সরাসরি জেলা থেকে প্রেস কমিটি দেওয়া হয়। তা ও আবার অস্ত্র মামলার আসামীকে।

২০১৬ সালের ১২ আগস্ট নবীনগর উপজেলার “বীরগাঁও ইউনিয়নের স্কুল ও কলেজের ” গভর্নিং বডির নির্বাচনে জোবায়ের হোসেন একটা পিস্তল ও ৬ রাউন্ড গুলিসহ পুলিশের কাছে গ্রেফতার হয়। জোবায়েরের অস্ত্রসহ গ্রেফতার বিষয়টি তখন বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকায় ছাপা হয়। অস্ত্রধারী সন্তাসীকে কেন গঠনতন্ত্র লংঘন করে ছাত্রলীগের পদ দেওয়া হল, তার জন্য ছাত্রলীগ  নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃস্টি হয়।

গঠনতন্ত্র বহির্ভূত  ও  বিতর্কিত এ কমিটি বাতিলের দাবি করছে আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগ । বিষয়টি ইতোমধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে কোন অস্ত্রধারী সন্ত্রাসীর জায়গা হতে পারে না ।

জেলা ছাত্রলীগের নিজস্ব প্রভাব দেখিয়ে  গঠনতন্ত্র লংঘন করে জেলা ও প্রতিটি উপজেলাতে ছাত্রলীগ নেতা কর্মীদের সমালোচনাতে বাংলাদেশ ছাত্রলীগের ইমেজ ক্ষুন্ন হচ্ছে বলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মইনুল হক মামুন মনে করেন।

###

লালপুর ইউনিয়ন ছাত্রলীগ কমিটি গঠনে গঠনতন্ত্র লংঘন হয়েছে বলে দাবী উপজেলা ছাত্রলীগের

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বিজয়নগর উপজেলার সাথে জেলা সদরের সংযোগ স্থাপনকারী “ শেখ হাসিনা সড়ক” বিজয়নগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন । এই স্বপ্ন এখন বাস্তবায়নের পথে। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই শেখ হাসিনা সড়কের নির্মান কাজ শেষ করতে হবে।

তিনি গতকাল বুধবার সকালে শেখ হাসিনা সড়কের নির্মান কাজ পরিদর্শনকালে একথা বলেন। তিনি বলেন, সড়কের নির্মানকাজে কোন অনিয়ম হলে, কোন ধরনের গাফিলতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ তানভীর ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নাহার টুনি, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, চর-ইসলামপুর ইউপি চেয়ারম্যান দানা মিয়া ভূইয়া, পওন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান রতন, সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আরশাদ, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জসিম উদ্দিন রানা, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সুজন দত্ত, বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ আজহারুল ইসলাম ভূইয়া প্রমুখ।
###

“ শেখ হাসিনা সড়ক” সড়কের নির্মানকাজে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে

botvনিউজ:

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে নিজ অর্থায়নে ব্রাহ্মণবাড়িয়ার কসবা-আখাউড়া সড়ক সংস্কার করে দিচ্ছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এম.পি। গতকাল বুধবার সকালে ওই সড়কের সাত কিলোমিটার অংশের সংস্কার কাজের শুরু হয়। ঈদের পর সড়ক সরকারি অর্থায়নে পুরোদমে মেরামত কাজ হবে বলে জানা গেছে।

গতকাল বুধবার সকালে আইনমন্ত্রীর সহকারি একান্ত সচিব (এপিএস) অ্যাডভোকেট রাশেদুল কায়ছার ভূঁইয়া জীবন সড়ক সংস্কার কাজের উদ্বোধন করেন। এ সময় কসবা পৌর মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন রিমনসহ বিভিন্ন পর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেন জানান, গত মঙ্গলবার মন্ত্রী ঢাকা থেকে আখাউড়া হয়ে কসবা-আখাউড়া পথে কসবায় আসেন। সন্ধ্যায় তিনি একই পথে আখাউড়া এসে সেখানে আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে যোগ দেন। এ সময় সড়কের বেহাল দশা দেখে দ্রুত মেরামতের নির্দেশ দেন মন্ত্রী।

আইনমন্ত্রীর এপিএস রাশেদুল কায়সার ভূঁইয়া জানান, সড়কটি মেরামতে পাঁচ কোটি ৬১ লাখ টাকা বরাদ্দ হয়েছে। ইতিমধ্যে টেন্ডারও হয়েছে। তবে ঈদের ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে মন্ত্রী মহোদয় নিজ অর্থায়নে সড়ক মেরামত কাজ করার কথা বলেন। মন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ শুরু করা হয়েছে।
###

নিজের টাকায় আইনমন্ত্রীর সড়ক সংস্কার

botvনিউজ:

জাতীয় ওলামা সমন্বয় পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পুরাতন কোর্ট মসজিদে জাতীয় ওলামা সমন্বয় পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি ক্বারী আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন পুরাতন কোর্ট মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শেখ মোঃ ফারুক।

জাতীয় ওলামা সমন্বয় পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহর পরিচালনায় ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক মুসল্লী। ইফতার মাহফিলে দেশ, জাতী, মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ব এবং সদর আসনের সাংসদ র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি)

###

জাতীয় ওলামা সমন্বয় পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় হত দরিদ্র শিশুদেরকে নিজের পছন্দমতো জামা নেয়ার সুযোগ দিয়েছে ‘স্বপ্নের দোকান।’ গতকাল শনিবার সকালে এলাকার কিছু উদ্যমী ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে এই দোকান নিয়ে বসে। এ সময় অর্ধশতাধিক শিশু দোকান থেকে বিনামূল্যে তাদের পছন্দ মতো জামা-কাপড় নিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, একবার একটা ঝকমকে শো-রুমের কাচের দেয়ালের বাইরে দাঁড়িয়ে দু’জন সুবিধাবঞ্চিত ভাইবোনকে মিথ্যামিথ্যি ঈদ শপিংয়ের অভিনয় করতে দেখেছিলেন ঢাকার নাঈম অঙ্কন। সেখানে বড়বোন দোকানি, আর ছোট ভাইটা কাস্টমার সেজেছিল।

শো-রুমের কাচের দেয়ালের বাইরে থেকে ইশারায় একটা জামা পছন্দ করেছিল ছোট ভাইটা। বড়বোনও তখন ইশারায় ঈদের জামাটা ছোট ভাইকে ভাঁজ করে প্যাকেট করে দেয়। ওদের এ করুণ অভিনয় শেষ হলে বড়বোনটা হাসিমুখে ছোট ভাইয়ের হাত ধরে রাস্তায় পড়ে থাকা বোতল কুড়াতে কুড়াতে চলে যায়। ওদের এ মিথ্যা অভিনয়, নাঈম অঙ্কনের মনে দাগ কাটে। সেখান থেকেই স্বপ্নের দোকানের আইডিয়াটা মাথায় আসে নাঈম অঙ্কনের।

২০১৭ সালে নাঈম অঙ্কন তার বোন রোকাইয়া এবং বন্ধু ঈশিতা রশিদকে সাথে নিয়ে প্রথম স্বপ্নের দোকান পরিচালনা করে ধানমণ্ডি এলাকার ফুটপাতে। এ বছর তারা ডেভেলপমেন্ট ফর পিস ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুর, উত্তরা, মোহাম্মদপুর, ধানমণ্ডি, বাড্ডা, যাত্রাবাড়ী, শনির আখড়া ছাড়াও চট্টগ্রাম, সিলেট, খুলনা ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী মোট ১২টি শাখায় স্বপ্নের দোকান পরিচালনা করেন।

জান্নাত রায়হানা, তৌহিদা তন্নী ও সাব্বির ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের ২নং প¬াট ফরমে স্বপ্নের দোকান পরিচালনা করেন। তাদের দোকান থেকে পথ শিশু ও হতদরিদ্র শিশুরা ৫০টির বেশি ঈদ পোষাক পছন্দ করে নিয়ে যান।

এ সময় উপস্থিত ব্রাহ্মণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোপানুল ইসলাম বলেন, ‘এ ধরণের বেশিরভাগ উদ্যোগেই কোনো না কোনো স্বার্থ থাকে। কিন্তু এ উদ্যোক্তাদের বেলায় খুবই ব্যতিক্রম দেখছি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় পথ শিশু ও দরিদ্র শিশুদের মধ্যে স্বপ্নের দোকানের বিনামূল্যে ঈদ পোশাক বিতরন

ফেসবুকে আমরা..