শিক্ষা কার্যক্রম থেকে ঝড়ে পড়া রোধে নাসিরনগরে শিক্ষা সেবিকাদের কর্মশালা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিক্ষা কার্যক্রম থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেনীর শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, পাঠ আয়ত্ব করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা ও হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে বে-সরকারি উন্নয়ন সংস্থা আশা নাসিরনগর সদর ব্রাঞ্চের উদ্যোগে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদের কর্মশালা শনিবার নাসিরনগর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কাজী বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও ব্রাঞ্চ ম্যানেজার বাবুতন সিংহের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার জেলা ম্যানেজার মোঃ আবদুল আহাদ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা সুপারভাইজার দেবাশীষ গোপ । কর্মশালায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশ নেন।

উল্লেখ্য, নাসিরনগর উপজেলায় ২০টি শিক্ষা কেন্দ্র চালু করা হয়েছে। আশার শাখা কার্যালয়ের অর্ন্তভূক্ত মহল্লা সর্বোচ্চ ৩০ জন শিক্ষার্থী নিয়ে ১ জন সেবিকার মাধ্যমে একটি পাঠদান কেন্দ্র পরিচালিত হচ্ছে। বিদ্যালয়ের পাঠ্যবই অনুসরণ করে সকালে অথবা বিকালে (শিক্ষার্থীদের স্কুলের সময়ের সাথে সংগতি রেখে) মোট ২ ঘন্টা পাঠদান করানো হচ্ছে।

###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..