লালপুর ইউনিয়ন ছাত্রলীগ কমিটি গঠনে গঠনতন্ত্র লংঘন হয়েছে বলে দাবী উপজেলা ছাত্রলীগের

botv নিউজ:

আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি বহাল থাকা সত্ত্বেও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন স্বাক্ষরিত এক প্রেস কমিটি গত বুধবার প্রকাশ হলে  আশুগঞ্জ উপজেলার অধীনস্ত লালপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা তীব্র সমালোচনা করে যাচ্ছে।

তাদের দাবী কোন ধরণের সাংগঠনিক প্রক্রিয়া ও উপজেলা ছাত্রলীগকে না জানিয়ে, এছাড়া লালপুর ইউনিয়নের আগের কমিটিকে বিলুপ্ত ঘোষনা না করে সরাসরি জেলা থেকে প্রেস কমিটি দেওয়া হয়। তা ও আবার অস্ত্র মামলার আসামীকে।

২০১৬ সালের ১২ আগস্ট নবীনগর উপজেলার “বীরগাঁও ইউনিয়নের স্কুল ও কলেজের ” গভর্নিং বডির নির্বাচনে জোবায়ের হোসেন একটা পিস্তল ও ৬ রাউন্ড গুলিসহ পুলিশের কাছে গ্রেফতার হয়। জোবায়েরের অস্ত্রসহ গ্রেফতার বিষয়টি তখন বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকায় ছাপা হয়। অস্ত্রধারী সন্তাসীকে কেন গঠনতন্ত্র লংঘন করে ছাত্রলীগের পদ দেওয়া হল, তার জন্য ছাত্রলীগ  নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃস্টি হয়।

গঠনতন্ত্র বহির্ভূত  ও  বিতর্কিত এ কমিটি বাতিলের দাবি করছে আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগ । বিষয়টি ইতোমধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে কোন অস্ত্রধারী সন্ত্রাসীর জায়গা হতে পারে না ।

জেলা ছাত্রলীগের নিজস্ব প্রভাব দেখিয়ে  গঠনতন্ত্র লংঘন করে জেলা ও প্রতিটি উপজেলাতে ছাত্রলীগ নেতা কর্মীদের সমালোচনাতে বাংলাদেশ ছাত্রলীগের ইমেজ ক্ষুন্ন হচ্ছে বলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মইনুল হক মামুন মনে করেন।

###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..