botv নিউজ:

বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি দিতে সারাদেশে মাসব্যাপী ক্যাম্পেইনের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ টুয়োন্টিফোর ডটকমের আয়োজনে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সোমবার দুপুরে ‘জাতিসংঘে বাংলা চাই’ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ও ভাষা সৈনিক মুহাম্মদ মুসা।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর আবদুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, সাংবাদিক মনজুরুল আলম ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী।

অনুষ্ঠানের শুরুতেই জাতিসংঘে বাংলা চাই ক্যাম্পেইন নিয়ে একটি ভিডিওচিত্র প্রজক্টেরের মাধ্যমে প্রদর্শিত হয়।
এর আগে বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে ‘জাতিসংঘে বাংলা চাই’ দাবির সমর্থনে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়। এতে নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
###

জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা স্বীকৃতি দিতে ব্রাহ্মণবাড়িয়ায় ক্যাম্পেইনের উদ্বোধন

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুকে নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের আগমনে আয়োজিত সূধী সমাবেশে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে  বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে লুৎফুল হাই স্মৃতি পরিষদের নেতৃবৃন্দ।

বুধবার দুপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লুৎফুল হাই স্মৃতি পরিষদের সভাপতি আমানুল হক সেন্টু।
সংবাদ সম্মেলনে আমানুল হক সেন্টু বলেন, গত ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান ব্রাহ্মণবাড়িয়া আগমন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে আয়োজিত সূধী সমাবেশে প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুকে নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার অশালীন ও অবমাননাকর বক্তব্য রাখেন। যার কারনে লুৎফুল হাই সাচ্চুর অনুসারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, বিষয়টি তাঁরা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অবহিত করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিসেস মিনারা আলম, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শাহানুর ইসলাম, জেলা শ্রমিকলীগের সভাপতি কাউছার আহমেদ ও মরহুম লুৎফুল হাই সাচ্চুর অনুজ মনোয়ারুল হাই মামুনসহ লুৎফুল হাই সাচ্চু স্মৃতি পরিষদের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, সংবাদ সম্মেলনে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা। তিনি প্রয়াত সংসদ সদস্য লুৎফুল হাই সাচ্চু সম্পর্কে কোন ধরনের অশোভন বা অবমাননাকর বক্তব্য দেননি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় লুৎফুল হাই সাচ্চু সম্পর্কে অবমাননাকর বক্তব্যে প্রতিবাদে সংবাদ সম্মেলন

botv নিউজ:

সিলেটের জৈন্তায় সোমবার রাতে ওয়াজ মাহফিলে সুন্নী এবং ওয়াহাবি মতাদর্শের লোকদের মধ্যে সংঘর্ষে এক মাদরাসা ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে  বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জামিয়া ইসলামীয়া ইউনুছিয়া মাদরাসা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুল জলিলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, জেলা কমিটির যুগ্ম সম্পাদক আব্দুর রহিম কাসেমি, প্রচার সম্পাদক মুফতি এনামুল হাসানসহ কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে বক্তরা অবিলম্বে মাদরাসা ছাত্র মোজাম্মেল ও এনামের খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন।
###

সিলেটে মাদরাসা ছাত্রকে হত্যার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা ছাত্রদের বিক্ষোভ

হারানো বিজ্ঞপ্তি:

রুবি আক্তার বয়স ৫৪ বছর, স্বামী-মালেক মিয়া( মঠের গোড়ায় চায়ের দোকান), মধ্যপাড়া শান্তিবাগ মন মিয়ার বাড়ির ভাড়াটিয়া, দীর্ঘ ১০ বছর যাবত স্বামীকে নিয়ে বসবাস করছে।

১০ জানুয়ারি-২০১৮ তারিখ মঠের গোড়ার চায়ের দোকান থেকে বাড়ীতে যাওয়ার পথে হারিয়ে যায়। পাশের সকল উপজেলা, আত্মীয়-স্বজন, হাসপাতাল-ক্লিনিকসহ অন্যান্য জায়গায় খোঁজাখোঁজির করে পাওয়া যায়নি।

যদি কোনো হৃদয়বান ব্যাক্তি তার সন্ধ্যান পেয়ে থাকেন তাহলে দয়া করে নিম্ম দেওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

যোগাযোগের মাধ্যম:

সালাম মিয়া- ০১৭৩১-৬৫৬৪৫৫, হেলাল আহমেদ-০১৭৮০-৭৮৩৬৯৪

হারিয়েছে…….

botv নিউজঃ

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের (বিআরডিবির) ৪৬তম বার্ষিক সাধারণ সভা  সোমবার বিআরডির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সদর বিআরডিবির সভাপতি এম.এ.এইচ মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত পল্লী উন্নয়ন কর্মকর্তা ফারুক-ই-আজম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন কুমার ভট্টাচার্য, উপজেলা সমবায় অফিসার আবদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলমসহ বিভিন্ন সমবায় সমিতির সভাপতি, ম্যানেজারসহ সমবায়ীগন। সভায় সদর বিআরডিবির কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে এম.এ.এইচ মাহবুব আলম বলেন, তৃণমূলের মানুষের ভাগ্যোন্নয়নে সমবায়ের বিকল্প নেই। তিনি বলেন, সদর উপজেলা বিআরডিবি তৃণমূলের ভাগ্যোন্নয়নে কাজ করছে। তিনি ঋণের  টাকা সময়মতো পরিশোধ করে অন্যকে ঋণ পেতে সহায়তা করার আহবান জানান। সভায় উপজেলার বিভিন্ন সমবায় সমিতির ম্যানেজার ও সভাপতিকে পুরষ্কৃত করা হয়।

সভা পরিচালনা করেন জুনিয়র অফিসার (হিসাব) মোক্তার হোসেন।

##

তৃণমূলের মানুষের ভাগ্যোন্নয়নে সমবায়ের বিকল্প নেই

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় গ্যাস সরবরাহ ও মুজরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা।

গতকাল রবিবার সকালে কারখানার প্রধান ফটকের সামনে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মানববন্ধনে কারখানার শ্রমিক-কর্মচারীরা অংশ নেয়।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল কারখানার প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে আশুগঞ্জ সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি তৈমুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক জাহিদুর রহমান, সহ-সাধারন সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের ১৯ এপ্রিল থেকে আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ করেছে সরকার। দীর্ঘদিন কারখানা বন্ধ থাকায় কারখানার শ্রমিকরা ঠিকমতো বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। বক্তারা সর্বনি¤œ ৮৭৫০টাকা মুজরি নির্ধারন করে প্রস্তাবিত জাতীয় মুজরি স্কেল বাস্তবায়নসহ ১৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান। তাদের দাবি দ্রুত বাস্তবায়ন না করা হলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনের  হুমকি দেওয়া হয়।

###

গ্যাস সরবরাহসহ ১৯ দফা বাস্তবায়ন দাবিতে মানববন্ধন

botv নিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র হরিজন সম্প্রদায়ের বিয়ে বাড়িতে হামলা ও ভাংচুর করেছে সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা বরকে মারধোর করে তার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার বিকেলে উপজেলার উপজেলার বিনাউটি ইউনিয়নের রাউৎহাট গ্রামে। এ ঘটনায় কসবা থানায় মামলা হয়েছে। রাতেই পুলিশ ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করে।
খবর পেয়ে গতকাল শনিবার সকালে আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূইয়া জীবন, কসবা পৌর মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রুহুল আমিন ভূইয়া বকুল, বিনাউটি ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ ইকবাল হোসেন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দিলীপ কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসী ও পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে রাউৎহাট গ্রামের হরিজন সম্প্রদায়ের জহরলাল ঋষির ছেলে হুমেন ঋষি বিয়ে করতে সদর উপজেলার মজলিশপুর গ্রামে যাওয়ার সময় একই গ্রামের জামাল মিয়া ছেলে তপু- (২২) বরযাত্রী রেখা ঋষিকে ইভটিজিং করে। এসময় কিশোরীর বড় ভাই রায়মন ঋষি প্রতিবাদ করলে উভয়ের মাঝে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে ইভটিজার তপু মোবাইল ফোনে পার্শ্ববর্তী নেমতাবাদ-মনিচং ও চান্দাইসার গ্রামের কতিপয় যুবক এনে বিয়ে বাড়িসহ হরিজন সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা বর হুমেন ঋষিকে মারধোর করে তার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। হামলায় হরিজন সম্প্রদায়ের ৫ জন আহত হয়। আহত অবস্থায় রায়মন ঋষি-(২৫) কে প্রথমে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে পুলিশ সুপারের নির্দেশে দ্রুত ৩ প্লাটুন দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। পরে পুলিশের সহযোগিতায় বর ও বরযাত্রীদের ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের মজলিশপুর গ্রামের কনের বাড়িতে পাঠানো হয়। বিয়ে অনুষ্ঠান শেষে গতকাল শনিবার সকালে ছেলের বাড়িতে সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে মাসুক, জুয়েল,তানভীর নামক ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে সহকারি পুলিশ সুপার (কসবা-আখাউড়া সার্কেল) আবদুল করিম ও কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন বলেন, রাতেই অভিযান চালিয়ে ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ঘটনায় ক্ষতিগ্রস্থ জহরলাল ঋষি বাদী হয়ে ১৬জনকে আসামী করে কসবা থানায় একটি মামলা দায়ের করেছেন।

###

ইভটিজিংকে কেন্দ্র করে কসবায় হরিজন সম্প্রদায়ের বিয়ে বাড়িতে হামলা

botv  নিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব বিরোধের জের ধরে নূর আলম- (৪৫) নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সোহাতা গ্রামে। নূর আলম সোহাতা গ্রামের নূরুল ইসলামের ছেলে।
মৃতের পরিবারের অভিযোগ, বিভিন্ন বিষয় নিয়ে নূর আলমের সাথে একই গ্রামের শাহজালাল এবং খলিল মিয়ারর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যায় শাহজালাল ও খলিলের নেতৃত্বে ৫/৭ জনের একটি দল নূর আলমকে তার ঘরে ঢুকে ধরে নিয়ে যায়। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।
খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে মৃতের স্বজনেরা অভিযোগ করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে নূর আলমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন বলেন, হাসপাতালে একজনের মৃত্যুর খবর পেয়েছি। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে এখনো থানায় কোন অভিযোগ দেওয়া হয়নি। আমরা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

পূর্ব বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ায় এক ব্যক্তিকে হত্যার অভিযোগ

 

botv নিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  শনিবার দুপুর সাড়ে ১২টায় পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত অপর দু’জন হলেন, জেলা বিএনপির কর্মী জহিরুল হক ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুর রহমান।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাফিজুর রহমান মোল্লা একাধিক মামলার আসামী, দুপুরে তাকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার বাড়ি থেকে বিএনপি-ছাত্রদলের দুই নেতা-কর্মীকেও গ্রেপ্তার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপির সভাপতিসহ গ্রেপ্তার- ৩

botv িনউজ:

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন আয়োজিত অমর একুশে বই মেলার তৃতীয় দিন ব্রাহ্মনবাড়িয়ার একমাত্র সৃজনশীল সংগঠন আ ব র নি আবৃত্তি চর্চা কেন্দ্র একক ও বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন।

২৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা মঞ্চে হাবিবুর রহমান পারভেজের গ্রন্থনা ও শারমিন সুলতানার নির্দেশনায় একটি বৃন্দ আবৃত্তি – “একুশের বর্ণমালা” পরিবেশন করা হয়।

হয়।আবৃত্তিশিল্পী ইসরাত, আলিফ, ওমর, মিতি, নেহাল, পৃথুলা। একক আবৃত্তি করেন সংগঠনের র্নিবাহী পরিচালক হাবিবুর রহমান পারভেজ। পরিচালনা করেন আবৃত্তিশিল্পী শারমিন সুলতানা।

###

অমর একুশে বই মেলায় আ ব র নি আবৃত্তি চর্চা কেন্দ্রের আবৃত্তি পরিবেশনা

ফেসবুকে আমরা..