গ্যাস সরবরাহসহ ১৯ দফা বাস্তবায়ন দাবিতে মানববন্ধন

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় গ্যাস সরবরাহ ও মুজরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা।

গতকাল রবিবার সকালে কারখানার প্রধান ফটকের সামনে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মানববন্ধনে কারখানার শ্রমিক-কর্মচারীরা অংশ নেয়।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল কারখানার প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে আশুগঞ্জ সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি তৈমুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক জাহিদুর রহমান, সহ-সাধারন সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের ১৯ এপ্রিল থেকে আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ করেছে সরকার। দীর্ঘদিন কারখানা বন্ধ থাকায় কারখানার শ্রমিকরা ঠিকমতো বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। বক্তারা সর্বনি¤œ ৮৭৫০টাকা মুজরি নির্ধারন করে প্রস্তাবিত জাতীয় মুজরি স্কেল বাস্তবায়নসহ ১৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান। তাদের দাবি দ্রুত বাস্তবায়ন না করা হলে কর্মবিরতিসহ কঠোর আন্দোলনের  হুমকি দেওয়া হয়।

###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..