স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকীতে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে তিনশত পরিবহন শ্রমিকের মধ্যে প্রধানমন্ত্রী উপহার খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। রোববার সকালে স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিবহন শ্রমিকদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে ও সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইফ উল আরেফিন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ মাহবুব আলম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন জমসেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ প্রমুখ।

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে ব্রাহ্মণবাড়িয়ায় তিনশত পরিবহন শ্রমিকের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। রোববার সকাল ৮টায় শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
পরে পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌরসভার পক্ষে পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ও সদর উপজেলা প্রশাসনের পক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।
অতিথিবৃন্দের শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রীয় সালাম অনুষ্ঠিত ও সাধারণ মানুষের অংশ গ্রহণে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্ট শাহাদাৎবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
পরে সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বঙ্গবন্ধুর প্রতিকৃতি উম্মুক্ত করে দেয়া হয়।

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
আইন মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, খুনি জিয়াউর রহমান শুধু বঙ্গবন্ধুর হত্যার সাথেই জড়িত ছিল তা নয়, তিনি বাংলাদেশের স্বাধীনতা ও আইনের শাসনেও বিশ্বাস করতেন না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের বাংলাদেশের প্রতিনিধি হিসাবে বিভিন্ন দেশের কুটনৈতিক মিশনে চাকরি দিয়ে জিয়াউর রহমান সেটা বুঝিয়ে দিয়েছেন।
রোববার সকালে আখাউড়া উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্যে তিনি একথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি আরও বলেন, আমরা বড় হয়েছি বঙ্গবন্ধুর আদর্শে। কিন্তু যারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করেছিল তারা চেয়েছিল বঙ্গবন্ধুর রক্ত মুছে দিলেই বাংলাদেশের মানুষকে পাকিস্তানের পথে ফিরিয়ে নিতে পারবে।  শেখ হাসিনা সরকারের অঙ্গীকার বঙ্গবন্ধুসহ সকল হত্যাকান্ডের বিচার করা হবে।  আমি আপনাদের কথা দিচ্ছি, যতক্ষণ পর্যন্ত বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত বাকি খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা না হবে, ততক্ষণ পর্যন্ত তাদেরকে ধরে আনার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাছরীন সফিক আলেয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ জমশিদ শাহ প্রমুখ।

আখাউড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আইনমন্ত্রী 


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগষ্ট শাহাদাৎ বরণকারী জাতির পিতার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় ৫ হাজার পবিত্র কোরআন শরীফ খতম দেওয়া হয়েছে। এ উপলক্ষে রোববার বাদ আসর ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এদারায়ে তালিমিয়্যাহ (দ্বীনি শিক্ষাবোর্ড) ও জেলার শীর্ষ উলামায়ে কেরামদের উদ্যোগে এই কোরআন খতমের আয়োজন করা হয়।

মাদরাসার অধ্যক্ষ মুফতি মোবারকউল্লাহ’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারুল আরকাম আল ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা সাজিদুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, জেলা জামে মসজিদের খতিব মাওলানা ছিবগাতুল্লাহ নূর, মাওলানা আখতারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য কাচন মিয়া, জেলা জামে মসজিদের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম প্রমুখ। দোয়া পরিচালনা করেন মুফতি মোবারক উল্লাহ।

এ ব্যাপারে মাওলানা সাজিদুর রহমান বলেন, বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করা হয়। তাঁদের আত্মার মাগফেরাত কামনায় ৫ হাজার কোরআন শরীফ খতম দেওয়া হয়েছে। জেলা এদারায়ে তালিমিয়্যাহ’র অধিনস্থ ১৬১টি কওমী মাদরাসা, ৫০০টি মহিলা মাদরাসা ও অন্যান্য মাদরাসাগুলোর ছাত্র-শিক্ষকরা এই খতম আদায় করেন।

জাতির জনকের শাহাদাৎ বার্ষিকীতে ব্রাহ্মণবাড়িয়ায় ৫ হাজার পবিত্র কোরআন খতম

নাসিফ জাবেদ নীলয়, ব্রাহ্মণবাড়িয়া 
ব্রাহ্মণবাড়িয়ায় আ ব র নি আবৃত্তি চর্চা কেন্দ্রের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে৷ রবিবার সন্ধ্যা ৭টায় সংগঠনের নির্বাহী পরিচালকের বাসভবনে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়৷
বিনম্র শ্রদ্ধা ও বিশেষ প্রার্থনার আয়োজন করেন সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক হাবিবুর রহমান পারভেজ।
শ্রদ্ধা জ্ঞাপন ও বিশেষ প্রার্থনায় অংশগ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষাঙ্গনের পুরোধা ব্যক্তিত্ব আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত,  জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক জনাব নুরুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগর সাবেক সহ সভাপতি জয়নাল আবেদীন, ব্রাহ্মণবাড়িয়া অনলাইন টিভির স্টাফ রিপোর্টার নাসিফ জাবেদ নীলয়৷
মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আশিকুর রহমান৷
এ ছাড়াও সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ হেলাল আহমেদ, মোহাম্মদ বিল্লাল হোসেন, সাইফুল আজিজ সোহেল, মোঃ সোহেল মিয়া, ওমর আহমেদ, ইশতিয়াক হাসান আলিফ প্রমুখ৷

আ ব র নি’র উদ্যোগে ১৫ আগস্টের সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও বিশেষ প্রার্থনার আয়োজন 

ফেসবুকে আমরা..