স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৌর এলাকায় রাস্তা নির্মানের কাজ উদ্বোধন করা হয়েছে। আজ রোববার সকালে পৌর এলাকার ফুলতুলি-তেতৈইয়া গ্রামের নতুন রাস্তাটির নির্মান কাজের উদ্বোধন করেন পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী, পৌর কাউন্সিলর রঙ্গু মিয়া, রুস্তম খা, কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন রিমন ও যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম,কসবা টিআলী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিউর রহমান সাগর প্রমুখ। রাস্তটির নির্মান ব্যয় ধরা হয়েছে ৭২ লাখ টাকা।

এ সময় পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রাম হবে শহর। আইনমন্ত্রী আনিসুল হক এমপির উন্নয়নের স্বপ্ন বাস্তবায়নে কসবা পৌরবাসীর স্বপ্ন দেখছে উন্নয়নের। তিনি আইনমন্ত্রীর সাথে থাকার জন্য পৌরবাসীর প্রতি অনুরোধ করেন।

কসবায় রাস্তার নির্মান কাজের উদ্বোধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ২৭ টাকা দরে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন শুরু হয়েছে। আজ সকালে প্রধান অতিথি হিসেবে ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম।

নাসিরনগর খাদ্য গুদামের সামনে ফিতা কেটে লটারীতে বিজয়ী নাসিরনগর সদরের নাসিরপুর গ্রামের কৃষক হরিপদ দেবনাথ ও দাতঁমন্ডল গ্রামের হারুনুর রশিদ কাছ থেকে ৩ হাজার কেজি বোরো ধান গ্রহণের মাধ্যমে ধান ক্রয় উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নিবাহী অফিসার হালিমা খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাঈদ তারেক, উপজেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবদুস সালাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ছোয়াব আহমেদ হৃতুল, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ সুলাইমান মিয়া, খাদ্য পরিদর্শক মোঃ ফকরুদ্দিন প্রমুখ।
এবার অভ্যন্তরীণ চলতি বোরো মৌসুমে নাসিরনগর উপজেলায় ২ হাজার ২৭৭ মেট্রিক টন বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে কৃষি বিভাগ সূত্রে জানা গেছে ।

নাসিরনগরে সরকারিভাবে বোরো ধান ক্রয়ের উদ্বোধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি পেশার ৫ শতাধিক অসহায় মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।  আজ দুপুরে নাসিরনগর কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে প্রধান অতিথি হিসেবে ঈদ সামগ্রী বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম।

প্রত্যেককে ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পেয়াঁজ, ১ কেজি লবণ,১ কেজি চিনি,২ কেজি আলু,২ প্যাকেট নুডুস ও ২ প্যাকেট সেমাই দেয়া হয়।

উপজেলা উপজেলা যুবলীগ নেতা রায়হান আলী ভুইয়ার পরিচালনায় ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলে ইয়াজ আল হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ, উপজেলা যুবলীগ সভাপতি অঞ্জন কুমার দেব প্রমুখ।

নাসিরনগরে ৫ শতাধিক অসহায় মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় সামাজিক সংগঠন “প্রিয় পরিবারের পক্ষ থেকে ১শ অসহায় পরিবারের মাঝে  ঈদ উপহার বিতরণ করা হয়েছে। আজ পৌরসভার কাউতলী এলাকায় এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সামগ্রীর মধ্যে ছিল পোলাও চাল, তেল, পেয়াজ, চিনি, পেকেট, সেমাই, নুডুলস, কিসমিস ও তেজপাতা।

এ সময় সংগঠনটির পরিচালক মালয়েশিয়ান প্রবাসী মোঃ সাইফুর রহমান নাহিদ জানিয়েছেন, বর্তমানে সারা বিশ্বে করোনা মহামারির দ্বিতীয় দফা চলাকালীন প্রিয় ব্রাহ্মণবাড়িয়ায় অসহায়, মধ্যবিত্ত ও কর্মহীন একশ পরিবারের বাড়িতে ঈদ উপহার পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। এবারের ঈদ সবার জন্য বয়ে আনুক আনন্দ সেই কামনা করি। আমি সংগঠনের সবার জন্য দোয়া কাম্য করছি।

এসময় সংগঠনের বাকি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ বাবুল, গোলাম সানদানী, মুন্না, মাজেদ, রাসেল, রোমান, সাব্বির, রোমান, জান্নাত, তামান্না প্রমুখ।

পরে সংগঠনের সকল সদস্যের নিয়ে ইফতারের আয়োজন করা হয়।

প্রিয় পরিবারের পক্ষ থেকে ১০০ কর্মহীন পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

আশুগঞ্জের টোলপ্লাজা এলাকা থেকে পৃথকভাবে অভিযান চালিয়ে ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪। আজ সকাল ১০:৩০  মিনিটে এক গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে তারা দুইজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, ১। জহিরুল ইসলাম (২৪), পিতা-মৃত মুমিন মিয়া, সাং-কালিপুর উত্তরপাড়া, ২। জীবন বিশ্বাস (২০), পিতা-অবিনাশ বিশ্বাস, সাং-রাম শঙ্করপুর, উভয়থানা-ভৈরব, জেলা-কিশোরগঞ্জ।  এ সময় আসামীদের কাছ থেকে ৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, সে দীর্ঘদিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলার সিমান্তবর্তী এলাকা দিয়ে চালানকৃত গাঁজা জেলায় নিয়ে আসত। এবং সেই গাঁজার চালানটি ভৈরবের এক ব্যক্তির কাছে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

 

প্রেস রিলিজ

আশুগঞ্জ টোলপ্লাজা এলাকা থেকে ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব

২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। সরকারি ও বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিনত করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ আভিযানিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত
ইসলাম কর্তৃক বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের তান্ডবে জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় সর্বমোট ০৬ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

উক্ত সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। উল্লেখ্য হেফাজতের তান্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ০৪ টি ও সরাইল থানায় ০২ টিসহ সর্বমোট ৫৫টি মামলা রুজু হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। এসকল মামলায় সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বমোট ৪৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রেস রিলিজ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবে অগ্নিসংযোগ ও তান্ডবে জড়িত আরও ০৬ জন গ্রেফতার

ফেসবুকে আমরা..