botvনিউজ:

স্ত্রী হত্যার অভিযোগে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মানিক কুমার দেব সহ ৬ জনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১- বুধবার সকালে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞ বিচারক বেগম মাফরুজা পারভীন অভিযোগটি আমলে নিয়ে প্রাথমিক তথ্য বিবরনী (এফআইআর) নথিভুক্ত করার জন্য নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

এদিকে এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন মহিলা পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠন।
দায়েরকৃত মামলার আরজিতে মামলার বাদি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের দত্তপাড়ার মৃত তুলসী রঞ্জন দেবের ছেলে চপল দেব অভিযোগ করেন, ২০০৫ সালে মামলার প্রধান আসামী অস্টগ্রামের মৃত দুর্গা মোহন দেবের ছেলে মানিক কুমার দেবের সাথে তার বড় বোন লিপি দেবের বিয়ে হয়। তিনি অভিযোগ করেন, মানিক দেব ও বাড়িতে থাকা তার চার বোন যৌতুকের জন্য লিপিকে প্রায়ই মারধোর করতেন।

ঘটনার জ্জ দিন আগেও আসামী মানিক তার মোবাইলে (০১৭১২-২৬০২০৯) বাদীর বড় ভাই চন্দন কুমার দেবের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। অন্যায় দাবি থেকে বিরত থেকে সুন্দরভাবে ঘর-সংসার করার জন্য চন্দন দেব মানিককে পরামর্শ দিলে ক্ষিপ্ত হয়ে সে ফোন কেটে দেয়।

এরই ধারাবাহিকতায় ঘটনার দিন গত ১৫ ফেব্রয়ারি বিকেল আনুমানিক ৩টায় ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে আসামী মানিক ও তার বোনেরা মিলে লিপিকে বেধরক মারধোর ও শ্বাসরোধ করে মুমুর্ষ অবস্থায় তার মুখে বিষ ঢেলে দেয়।

এ অবস্থায় মানিক মোবাইলে লিপির বড় ভাই চন্দন দেবকে জানান, লিপি অসুস্থ তাকে স্পীডবোডে লোক মারফত নাসিরনগরে পাঠানো হচ্ছে। মোবাইলে খবর পেয়ে লিপির উদ্বিগ্ন স্বজনরা মাইক্রোবাস নিয়ে নাসিরনগর ডাকবাংলো ঘাটে অপেক্ষা করতে থাকে। মুমুর্ষ লিপিকে সন্ধ্যা ৭টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পরদিন ১৬ ফেব্রুয়ারি লিপির সুরতহাল রিপোর্ট সমপন্ন হয় এবং ১৭ ফেব্রুয়ারি নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাঈদা খানমের উপস্থিতিতে ময়নাতদন্ত হয়। সুরতহাল রিপোর্টে লিপির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ এবং তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে আঙ্গুলের ছাপ পাওয়া গেছে। ময়নাতদন্ত শেষে ১৭ ফেব্রুয়ারি রাতে লিপির লাশ সমাধিস্ত করা হয়।

এদিকে গত ১৯ ফেব্রুয়ারি বাদি অস্টগ্রাম থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে নাসিরনগর থানাও রহস্যজনক কারনে মামলা নেয়নি। তাই বাদি গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১- এ এই মামলা দায়ের করেন।

মামলার অপর আসামীরা হলেন, রানু রানী দেব, শিউলী রানী দেব, ঝুনু রানী দেব এবং মানিকের ঘনিষ্টজন নারায়ন চন্দ্র সরকার ও নিরঞ্জন দেব।
প্রসঙ্গত নারায়ন চন্দ্র সরকার ও নিরঞ্জন দেব মুমুর্ষ অবস্থায় লিপিকে স্পীডবোডে নাসিরনগর নিয়ে এসেছিলেন।

এ ব্যাপারে মামলার প্রধান প্রধান আসামী ও অষ্টগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক চন্দ্র দেবের সাথে তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শামীমা শিকদার দীনা বলেন, ভিকটিমের পক্ষ দুর্বল থাকায় সাধারণত থানা মামলা নিতে চায়না। আইনের দৃষ্টিতে যেন সবাই সমান অধিকার পায়। তিনি আসামীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি মুক্তিযোদ্ধা দীলিপ নাগ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তসাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
###

স্ত্রী হত্যার অভিযোগে অষ্টগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা দায়ের

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের আগরতলায় ফিরে গেছে ভারত থেকে আসা মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে মোটর র‌্যালিটি গত মঙ্গলবার বিকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে মোটর র‌্যালিটি ভারতের আগরতলায় ফিরে যায়।

এর আগে গত রবিবার ( ১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশের বেনাপোল সীমান্ত দিয়ে মোটর র‌্যালিটি বাংলাদেশে প্রবেশ করে। র‌্যালিতে ১০টি মোটর কার রয়েছে। ভারতের কলিঙ্গ মোটর স্পোটর্স ক্লাবের ৩২ জন সদস্য এই র‌্যালিতে অংশ নেয়।

এর আগে গত মঙ্গলবার বিকেল ৩টায় মোটর র‌্যালিটি আখাউড়া স্থলবন্দরে পৌছলে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরীফ আমীন সহ ইমিগ্রেশন কর্মকর্তারা র‌্যালিটিকে অভ্যর্থনা জানান।

কলিঙ্গ মোটর স্পোটর্স ক্লাবের সভাপতি অরুন ভাটিয়া জানান, মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও রাজপথ মন্ত্রণালয়ের সহযোগিতায় কলিঙ্গ মোটর স্পোটর্স ক্লাব এই র‌্যালির আয়োজন করে।

গত ৪ ফেব্রুয়ারি দিল্লী থেকে র‌্যালিটি যাত্রা শুরু করে। আগামী ২৪ ফেব্রুয়ারি মায়ানমারের ইয়াঙ্গুনে গিয়ে র‌্যালিটি শেষ হবে। তিনি আরো বলেন, মহাত্মা গান্ধীর অহিংস ও শান্তির বাণী ছড়িয়ে দেওয়া ও নিরাপদে গাড়ি চালনার বার্তাও প্রচার করা র‌্যালির উদ্দেশ্য।
###

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ফিরে গেছে মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকীর মোটর র‌্যালি

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চার ফার্মেসীকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী বাইন হীরা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এ.টি.এম মোর্শেদের নেতৃত্বে উপজেলার আড়াইসিধা বাজারে এই অভিযান চালানো হয়।

এ সময় দোকানে মেয়াদোর্ত্তীন ঔষধ রাখা, স্যাম্পল বিক্রি ও অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে ঔষধ বিক্রি করার দায়ে চারটি ফার্মেসীকে বিভিন্ন ধারা অনুযায়ী ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ব্রাহ্মণবাড়িয়ার ঔষধ তত্তাবধায়ক মোঃ বাদল শিকদার উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা বলেন, উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
###

ভ্রাম্যমান আদালতের অভিযান আশুগঞ্জে চার ফার্মেসীকে জরিমানা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুনাবলি বিকাশের লক্ষ্যে জেলার ১ হাজার ১শত ৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন বুধবার অনুষ্ঠিত হয়। জেলার প্রতিটি বিদ্যালয়েই উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

নির্বাচনে ভোট গ্রহনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট সবই ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন পর্যবেক্ষণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া। এ সময় উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম.এ.এইচ মাহবুবু আলম উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় পৌর এলাকার আদর্শ কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ড কাউন্সিল নির্বাচন পর্যবেক্ষণ করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বনিক।

এদিকে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন উপলক্ষে প্রতিটি বিদ্যালয় সাজানো হয় বর্নিল সাজে। জানা গেছে, স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচিতরা শিক্ষার্থীদের স্বাস্থ্য, পরিস্কার পরিচ্ছন্নতা, পানি, ফুলের বাগান, পাঠ্য বই, আপ্যায়ন ইত্যাদি বিষয়ে দেখভাল করবেন।
###

উৎসবমুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষনা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের আওতায় দিনব্যাপী “কৃষক প্রশিক্ষন” বুধবার অনুষ্ঠিত হয়।

অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোহাম্মদ আবু নাছের।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনিছুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা চিন্ময় করের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভুইয়া। দিনব্যাপী প্রশিক্ষনে ৬০ জন কৃষক-কৃষানি অংশগ্রহন করেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মধ্যে ভিয়েতনাম থেকে আনা উন্নত জাতের নারিকেল চারা বিতরণ করা হয়।
###

নাসিরনগরে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..