botvনিউজ:

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর মারা গেছেন।
বৃহস্পতিবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক ক্লাব। এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস, সিনিয়র সহ সভাপতি  মো: হারুন অর রশিদ, সহ সভাপতি মো: রফিকুল ইসলাম জোমাদ্দার মিলন, সাধারণ সম্পাদক মো: হাসান আলী রেজা দোজা, সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক বি. এম. সাগর  গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বিবৃতিদাতারা বলেন- শাহ আলমগীরের নীতি ও আদর্শ সাংবাদিকদের জন্য অনুস্মরণীয়। তার মৃত্যুতে বাংলাদেশের মিডিয়া জগৎ একজন অভিভাককে হারাল।
                                                         ###

শাহ আলমগীর’র ইন্তেকালে জাতীয় সাংবাদিক ক্লাব’র শোক

botvনিউজ:

ডিজিটাল নিরাপত্তা আইনে কারান্তরীন দৈনিক যুগান্তরের দুই সাংবাদিক আবু জাফর ও সেলিম উদ্দিনের মুক্তির দাবিতে গতকাল বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে “ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজের ব্যানারে” অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও চ্যানেল আই এর জেলা প্রতিনিধি মঞ্জুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ.ফ.ম কাউসার এমরান, সাংবাদিক আবদুন নূর, মোঃ আকরাম, জাবেদ রহিম বিজন, শফিকুল ইসলাম শফিক প্রমুখ। মানববন্ধনে বক্তারা কারান্তরীণ দুই মুক্তির দাবি জানান।
###

দৈনিক যুগান্তরের দুই সাংবাদিকের মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সপ্তাহব্যাপী অমর একুশে বই মেলার সমাপনী দিনে গতকাল বুধবার শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নেন।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল মোহাম্মদ রাশেদ।
###

ব্রাহ্মণবাড়িয়া শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা

botvনিউজ:

বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের অধীনে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয় বর্ধনমূলক কার্যক্রম হিসেবে গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রাঙ্গণে উপজেলা মৎস্য অফিসের বাস্তবায়নে ছাগল বিতরন করা হয়েছে।
এ উপলক্ষে আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া। সিনি:উপজেলা মৎস্য কর্মকর্তা মো সহিদুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো মামুনুর রশিদ,
কুমিল্লা প্রকল্প সহকারি পরিচালক সামসুুউদ্দিন বাবু।
অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দসহ নিবন্ধিত জেলেরা উপস্থিত ছিলেন।প্রধান অতিথি বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, বাংলাদেশে ছাগল পালনের মাধ্যমে দরিদ্রতা হ্রাস, মাংশ উৎপাদন বৃদ্ধি ও বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যদি এই ছাগলগুলো সুন্দরভাবে লালন-পালন করেন অবশ্যই আপনাদের সংসারে সচ্ছলতা ফিরবে।
পরে মৎস্য উন্নয়ন প্রকল্পের অধীনে নিবন্ধিত জেলেদের মধ্যে বিকল্প আয় বর্ধনমূলক কার্যক্রম হিসেবে ছাগল বিতরন করা।
                                                      ###

ব্রাহ্মণবাড়িয়ায় নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল বিতরন

 

botvনিউজ:

সারা দেশের ১৭৩টি কলেজে এক সাথে আবেদন করে একটিতে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার সোহাতা গ্রামের বাসিন্দা স্বপন মিয়া।
গত রবিবার কলেজের বাংলা বিভাগে প্রভাষক হিসেবে যোগদানের কথা ছিলো তাঁর।

কিন্তু বাঁধ সাধেন কলেজ কর্তৃপক্ষ। সাফ জানিয়ে দেয়া হয়, এম.পিওভুক্ত শিক্ষকের পদ খালি না থাকায় স্বপনকে যোগদান করতে দেয়া যাচ্ছে না।

বে-সরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসি) কলেজ পর্যায়ের ১৪তম নিবন্ধন পরীক্ষায় প্রথম হয়েছিলেন স্বপন। এছাড়া জাতীয় মেধা তালিকায় সারাদেশের মধ্যে ১৭৮তম হয়েছিলেন তিনি।

ভুক্তভোগী স্বপন জানান, কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বড় শালঘর আদর্শ কলেজে বাংলা বিভাগে এম.পিওভুক্ত হিসেবে শিক্ষক নেয়ার নিয়োগ বিজ্ঞপ্তি দেখেই তিনি আবেদন করেছিলেন তিনি। কিন্তু রবিবার যোগদান করতে গিয়ে দেখেন পদটি নন এমপিওভুক্ত। সার্বিক বিবেচনায় তবুও তিনি যোগদান করতে চেয়েছিলেন। কিন্তু শেষ মুহুর্তে এসে কলেজ কর্তৃপক্ষ যোগদান করাতে অনীহা প্রকাশ করায় শিক্ষক হওয়া স্বপ্ন ফিকে হয়ে যায় তার। এ বিষয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেও কোনো সুরাহা না পাওয়ায় তিনি এখন হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।

এ ব্যাপারে বড় শালঘর আদর্শ কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল খালেক মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, ‘আমাদের কলেজে বাংলা ও ইংরেজি বিভাগে শিক্ষকের এমপিওভুক্ত শূণ্য পদ নেই। কিন্তু আবেদনের সময় এটাকে এমপিওভুক্ত দেখায় এনটিআরসিএ। সেই অনুযায়ি বাংলায় স্বপন মিয়াকে ও ইংরেজিতে আনোয়রুল আজিম নামে আরেকজনকে নিয়োগের সুপারিশ করে। এ অবস্থায় আমরা বিষয়টি এনটিআরসিকে অবহিত করেছি। কিন্তু এখনো এ বিষয়ে আমাদেরকে কিছুই জানানো হয় নি। এমপিওভুক্ত শিক্ষকের সমান বেতন দিয়ে আমাদের পক্ষে তাদেরকে নিয়োগ দেয়া সম্ভব না। তবে আশা করছি এ বিষয়ে একটা সমাধান পাওয়া যাবে।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি মাসে বে-সরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় ৩৯ হাজার ৫৩৫টি পদে নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ। নিবন্ধন পরীক্ষায় ২৫ লাখ ৭৯ হাজার ১৯৬টি আবেদন করেন। একেকটি আবেদনের জন্য প্রার্থীদেরকে ১৮০ টাকা করে দিতে হয়। এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি নন এমপিও কলেজেও নিয়োগের জন্য এনটিআরসিএ সুপারিশ করায় এখন জটিলতা সৃষ্টি হয়েছে।

স্বপন মিয়া জানান, অর্থের অভাবে দুইবার তার পড়ালেখা বন্ধ হয়ে যায়। উন্মুক্ত থেকে এস.এস.সি পাস করেন। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে অনার্স শেষ করে মাস্টার্সের ভাইবাও দিয়েছেন। পড়ছেন এল.এল.বিতে। একই সাথে বিসিএস দেয়ারও প্রস্তুতি নিচ্ছেন। যোগদান করতে না পেরে তিনি এখন হতাশ।
###

কার ভুলে শিক্ষক হওয়া স্বপ্ন ফিকে হয়ে গেছে স্বপনের!

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক জগতের কিংবদন্তি, প্রবীণ সাংবাদিক, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্য এবং জেলার প্রথম ও সর্বাধিক প্রচারিত দৈনিক “ দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব নূরুল হোসেন অসুস্থ হয়ে বর্তমানে মিরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত শনিবার রাতে তিনি অসুস্থতা অনুভব করলে পরদিন রবিবার সকালে তাঁকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করেন। বর্তমানে তিনি মিরপুর ন্যাশনাল হার্র্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিকে আলহাজ্ব নূরুল হোসেনের আশু রোগ মুক্তি কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের দোয়া কামনা করা হয়েছে।
###

দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার সম্পাদক , আলহাজ্ব নূরুল হোসেন অসুস্থ ॥ দোয়া কামনা

 

botvনিউজ:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা পরিষদে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীগন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আইনমন্ত্রীর সাবেক সহকারি একান্ত অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূইয়া জীবন, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এবি সিদ্দিকের কন্যা ফারহানা সিদ্দিকি।

গতকাল রোববার দুপুরে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে আওয়ামীলীগের দলীয় প্রার্থীরা মনোয়নয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ বর্ধিত সভায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামীলীগের তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে দলীয় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত করা হয়।
###

উপজেলা পরিষদ নির্বাচন কসবায় আওয়ামীলীগ মনোনীত তিন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

botvনিউজ:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত পোস্টার ও ব্যানার ছিড়ে অগ্নিসংযোগের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক ছয় নেতাকে শোকজ করেছে জেলা ছাত্রলীগ।

গত শুক্রবার রাতে তাদেরকে শোকজ করা হয়েছে। শোকজপ্রাপ্তরা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু ছায়েদ ও সাবেক সদস্য পারভেজ আহমেদ, নবীনগর সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক আরিফুল ইসলাম রাজীব, সাবেক যুগ্ম আহবায়ক নাছির উল্লাহ্ ও সাবেক সদস্য মোবারক এবং পৌর ছাত্রলীগের সাবেক সদস্য সাইফুল ইসলাম রকি। তাদেরকে আগামী দুই দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বলেন, গত ১০ ফেব্রুয়ারি ছাত্রলীগের সাবেক ওই নেতারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত পোস্টার-ব্যানার ছিড়ে অগ্নিসংযোগ করেছে বলে আমাদের কাছে লিখিত এসেছে।

যেহেতু তাঁরা নতুন কমিটিতে বিভিন্ন পদের প্রার্থী তাই তাঁদেরকে শোকজ্ করা হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্তের জন্য জেলা ছাত্রলীগ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

একই অভিযোগে গত ১৮ ফেব্রুয়ারি নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হাবিবুর রহমান স্টিফেনসহ নয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবু রাসেল ভূইয়া।

উল্লেখ্যঃ- আগামী ৩১ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান স্টিফেনের নাম ঘোষণার পরই তাঁকে নিয়ে বিতর্ক শুরু হয়।

তাঁকে দলীয় মনোনয়ন না দেয়ার দাবি জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন বঞ্চিত ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ.এম আল-আমিন আহমেদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহসম্পাদক জহির সিদ্দিক টিটু। তবে স্টিফেন তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন।
###

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত পোষ্টারে আগুন সাবেক ৬ ছাত্রলীগ নেতাকে শোকজ

botvনিউজ:

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলামের নেতৃত্বে এ সময় প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আরজু, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সাংবাদিক জাবেদ রহিম বিজন, নিয়াজ মুহাম্মদ খান বিটু, প্রেসক্লাবের সদস্য মোঃ মজিবুর রহমান খান, সাংবাদিক তফাজ্জল হোসেন, সাংবাদিক আজিজুর রহমান পায়েল, মনিরুজ্জামান পলাশ, জহির রায়হানসহ বিভিন্ন প্রিন্ট ও ইল্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
###

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলী

ফেসবুকে আমরা..