botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমান ভারতীয় শাড়ি উদ্ধার করেছে বিজিবির সদস্যরা। এ সময় ৪ শাড়ী ব্যবসায়ীকে আটক ও একটি প্রাইভেটকার ও একটি ট্রাক জব্দ করা হয়। গত রবিবার গভীর রাতে সদর উপজেলার রাধিকা বাজার এলাকা থেকে এই শাড়ী উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, কুমিল্লা জেলার দলকোনিয়া গ্রামের মোঃ আরিফ মজুমদার-(২৫), একই জেলার জাফরগঞ্জ গ্রামের আবদুল হালিম-(২৮), একই গ্রামের মোঃ শফিকুর ইসলাম-(৩০) এবং মোঃ রুবেল আহম্মেদ-(৩৫)।

বিজিবির সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইলের সদস্যরা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রাধিকা বাজার এলাকায় একটি প্রাইভেটকার ও ট্রাকটি আটক করে পরে ট্রাক ও প্রাইভেটকারে তল্লাশী চালিয়ে ১২৯২ পিস ভারতীয় শাড়ীসহ ৪ শাড়ি ব্যবসায়ীকে আটক করে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমান ভারতীয় শাড়ী উদ্ধার

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে তুলে ধরতেই বর্তমান সরকার কাজ করছে। দেশের জনগণ যাতে ইসলামের প্রকৃত শিক্ষা ও সংস্কৃতি ভালোভাবে রপ্ত করতে পারে সেজন্য সরকার প্র্রত্যেক জেলা-উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে।

তিনি গত শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা জামে মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধনকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জেলা প্রশাসক ও জেলা জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, ইসলামকে শান্তির ধর্ম হিসেবে এই শান্তি যেন বজায় থাকে সেই দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, এদেশে সকল ধর্মের মানুষ বসবাস করে। প্রত্যেক ধর্মের মানুষই এদেশে স্বাধীনভাবে তার নিজ নিজ ধর্ম পালন করতে পারে। এটাই ছিল জাতির পিতার চেতনা এবং চিন্তা। তিনি আরো বলেন, ইসলামের নাম নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে ধর্মের মূল শিক্ষা থেকে মানুষকে সরিয়ে নেয়া এবং নিরীহ মানুষ হত্যা করে সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে আমাদের এই পবিত্র ধর্মের সুনাম নষ্ট করা হচ্ছে। আমরা চাই- ধর্মের মর্যাদা সমুন্নত থাকবে। তিনি আরো বলেন, প্রতিটি জেলায়-উপজেলায় বর্তমান সরকার ৫৬০টি মডেল মসজিদ তৈরি করবে। যেখানে সত্যিকারভাবে ইসলাম ধর্মের চর্চা হবে।

উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খাঁন বিপিএম- পিপিএম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন জেলা জামে মসজিদের সাধারন সম্পাদক আশিকুল ইসলাম।
অনুষ্ঠান পরিচালনা করেন জামে মসজিদের যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডঃ লোকমান হোসেন

উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক উপমন্ত্রী আলহাজ্ব হুমায়ন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, নির্মাণ উপ কমিটির আহবায়ক হারুনুর রশিদ হিরু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, অ্যাডঃ মাহাবুবুল আলম খোকন, শাহ আলম সরকারসহ ওলামায়ে কেরাম, জেলা ও উপজেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

জেলা জামে মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধনকালে মোকতাদির চৌধুরী এমপি

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মাইক্রোবাস চাপায় উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্র সাইমন নিহত হওয়ার প্রতিবাদে ও মাইক্রোবাস চালকের শাস্তির দাবিতে গতকাল বুধবার দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও পরিবারের সদস্যরা।

গতকাল দুপুরে বিদ্যালয় চত্বরে আয়োজিত মানবন্ধন চলাকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক সামসুজ্জামান, ইব্রাহিম খলিল, শিরিনা আক্তার, আল-আমিন, স্কুল ছাত্র নয়ন সাবিনা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মেধাবী শিক্ষার্থী সাইমনের অকাল মৃত্যু কোন ভাবেই মেনে নেয়া যায় না। দ্রুত মাইক্রোবাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে এলাকার বিভিন্ন রাস্তা পরিদর্শন করে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ উপজেলার খড়িয়ালা এলাকায় একটি বেপরোয়া গতির মাইক্রোবাস ওভারটেক করতে গিয়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থী সাইমনকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
###

মাইক্রোবাস চাপায় শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে আশুগঞ্জে মানববন্ধন

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সম্ভাবনাময় ও লাভজনক টার্কি পাখি পালন বিষয়ে গতকাল বুধবার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় সদর উপজেলার সুলতানপুর যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, সুলতানপুর যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রর ডেপুটি কো-অর্ডিনেটর মোঃ কফিল উদ্দিন। প্রধান আলোচক ছিলেন, খড়ম শাহ্ টার্কি ফার্মের উদ্যোক্তা মোঃ একরাম চৌধুরী।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজাউল করিম চৌধুরী, দেলোয়ারা বেগম, সাদিয়া আফরিন, শাহ মোহাম্মদ সালাউদ্দিন, মৌলি চৌধুরী প্রমুখ।
কর্মশালায় অর্ধশতাধিক প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় টার্কি পালন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় টেলিভিশন সাংবাদিকদের জন্য শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্প ৫ম পর্যায়ের তিন দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের আয়োজনে কর্মশালা উদ্ধোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানজিনা সারোয়ার।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাহেদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের বিশেষজ্ঞরা। এতে ২২জন টেলিভিশন সাংবাদিক অংশগ্রহণ করে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় টেলিভিশন সাংবাদিকদের ৩ দিনব্যাপী কর্মশালা শুরু

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ঝড়ে গাছ চাপায় আলী আকবর-(৮০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত শনিবার বিকেলে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঝড়ের সময় বিল থেকে বাড়ি ফেরার পথে গাছ চাপায় তিনি মারা গেছেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান নিশ্চিত করেছেন। এদিকে জেলার আখাউড়া উপজেলার গাজীরবাজার, হীরাপুর, দেবগ্রামসহ বিভিন্নস্থানে ঝড়ে বেশ কয়েকটি বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। বিভিন্নস্থানে গাছপালা ভেঙ্গে পড়ে।
###

নবীনগরে গাছ চাপায় বৃদ্ধ নিহত

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় বস্তাবন্দী অবস্থায় অজ্ঞাতনামা এক মহিলার মাথাবিহীন লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার দুপুর ১২টায় পৌর এলাকার নয়নপুর গ্রামের তিতাস নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।
মাথা না থাকায় লাশটি কার তা শনাক্ত করা যাচ্ছে না। অজ্ঞাতনামা ওই মহিলার বয়স ৩০ থেকে ৩৫ হবে বলে ধারণা করছে পুলিশ।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে নয়নপুর এলাকায় তিতাস নদীতে একটি বস্তা ভাসতে দেখে স্থানীয়দের সন্দেহ হলে থানায় খবর দেয় তারা।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে বস্তা খুলে মাথাবিহীন এক মহিলার লাশ উদ্ধার করে। তিনি বলেন, নিহতের পরিচয় শনাক্ত করা যাচ্ছে না। ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় মাথাবিহীন মহিলার লাশ উদ্ধার

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মৃৎ শিল্প বিষয়ে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সরকারের এসডিজির সফল বাস্তবায়ন ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে, উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিলের অর্থায়নে উপজেলার পানিশ্বর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে মাসব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

গত বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে মাসব্যাপী কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত।
প্রশিক্ষণে পানিশ্বরের পালপাড়ার বিভিন্ন বয়সের ৪০ জন মহিলা অংশ নেয়।

কর্মশালায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগমের সমন্বয়ে প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন সেখানকার অভিজ্ঞ মৃৎ শিল্পী নারায়ণ পাল।
মেঘনা নদীর ভাঙ্গনের শিকার পাল পরিবারের সদস্যদের স্বাবলম্বী করার পাশাপাশি মৃৎ শিল্পকে টিকিয়ে রাখার জন্যই এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১ মাস আগেও সেখানে ইউএনও’র ব্যক্তিগত উদ্যোগে ৪০ জন মহিলাকে সপ্তাহ ব্যাপি প্রশিক্ষণ দেওয়া হয়। এছাড়াও গত ১লা বৈশাখে উপজেলা সদরে মৃৎ শিল্পের প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল।
###

সরাইলে মৃৎ শিল্প বিষয়ে মাসব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শিল্পকলা একাডেমির মাসব্যাপী বৈশাখ উদযাপনের ৬ষ্ঠ দিনে গত বৃহস্পতিবার বেলা ১১টায় আখাউড়া প্রেসক্লাবের সৌজন্যে দিনব্যাপী ঐতিহ্যবাহি পুতুল নাচ প্রদশর্নী শুরু হয়েছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে পুতুল নাচ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামামান।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জেসমিন সুলতানা, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মোঃ মানিক মিয়া, সাধারন সম্পাদক নুরুন্নবী ভুইয়া, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, অধ্যাপক কামাল উদ্দিন, ব্যবসায়ী আব্বাস উদ্দিন ভুইয়া প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামামান বলেন, লোকনাট্যের একটি প্রাচীন মাধ্যম পুতুল নাচ। বৈশাখের মত বিভিন্ন গ্রামীন উৎসবে পুতুল নাচের ব্যাপক চাহিদা রয়েছে। দেশাত্ববোধ, সামাজিক বিভিন্ন বিষয়, পালাগান, পৌরাণিক কাহিনী তুলে ধরা হয় পুতুল নাচের মাধ্যমে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়াতেই প্রথম পুতুল নাচের প্রচলন শুরু হয়।

তিনি গ্রাম বাংলার আবহমান সংস্কৃতিকে ধরে রাখার এই উদ্যোগ নেয়ায় আখাউড়া প্রেসক্লাবকে ধন্যবাদ জানান । তিনি আখাউড়া উপজেলার ইউনিয়ন গুলোতে এই লোকনাট্যের অন্যতম প্রতীক পুতুল নাচের আয়োজন করতে আখাউড়া প্রেসক্লাব কর্তৃপক্ষকে অনুরোধ জানান।
ব্রাহ্মণবাড়িয়ার বানী বীণা পুতুল নাচ এই পুতুল নাচ প্রদশর্নী পরিবেশন করছেন।
###

প্রেসক্লাবের উদ্যোগে আখাউড়ায় দিনব্যাপী পুতুল নাচ প্রদর্শনীর উদ্বোধন

ফেসবুকে আমরা..