স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামের কাঁচা সড়কের পাশে বৃক্ষরোপনের মধ্যে দিয়ে এই কর্মসূচী উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

রামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মোজাম্মেল হক রেজা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহাবুব আলম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি পঙ্কজ বড়ুয়া বলেন, মুজিব বর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০ ইউনিয়নে মোট ৩০ হাজার বৃক্ষরোপন করা হবে।
এর অংশ হিসেবে মঙ্গলবার রামরাইল ইউনিয়নের গ্রামীন সড়কের দুইপাশে বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষরোপন করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

মুজিব বর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় বৃক্ষরোপন কর্মসূচী শুরু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে দ্রুত সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট ও আইসিইউ বেড স্থাপনের দাবিতে বাংলাদেশ ছাত্র মৈত্রী এবং বাংলাদেশ যুব মৈত্রীর অবস্থান কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ ছাত্র মৈত্রী এবং বাংলাদেশ যুব মৈত্রী, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে সিভিল সার্জনের কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়৷

জেলা যুব মৈত্রীর আহবায়ক অ্যাডভোকেট মোঃ নাসির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচী চলাকালে সংহতি প্রকাশ বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিউল আলম লিটন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, ব্রাহ্মণবাড়িয়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক সাংবাদিক আবদুন নূর, জেলা ঘাতক দালাল নির্মাণ কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম কুমার বর্দ্ধন৷

বক্তব্য রাখেন জেলা যুব মৈত্রীর যুগ্ম আহবায়ক কাজী তানভীর মাহমুদ, সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা ছাত্র মৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসির, জেলা ছাত্র মৈত্রীর নেতা মহুয়ী শারদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, করোনা চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ন্যুনতম সুযোগ সুবিধার অভাবে রোগীদের জীবন বিপন্ন হচ্ছে। হাসপাতালে ভর্তিকৃত রোগীদের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কাছ থেকে অক্সিজেন সিলিন্ডার এনে দিতে হচ্ছে। আইসিইউ বেড না থাকায় সংকটাপন্ন রোগীদের ঢাকাসহ জেলার বাইরে বিভিন্ন হাসপাতালে নিতে হচ্ছে । তাই ৩২ লাখ জনসংখ্যা অধ্যুষিত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে দ্রুত সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনসহ পর্যাপ্ত সংখ্যক আইসিইউ বেড স্থাপনের জন্য জেলার মন্ত্রী-এমপিদের সম্মিলিতভাবে উদ্যোগ গ্রহণের জন্য দাবি জানান।

অক্সিজেন প্লান্ট ও আইসিইউ বেড স্থাপনের দাবিতে ছাত্র ও যুবমৈত্রীর অবস্থান কর্মসূচী


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনা রোগীদের বিনামুল্যে অক্সিজেন সেবা ও এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে সামাজিক সংগঠন বিজেশ্বর স্বাস্থ্য সুরক্ষা কার্যালয়। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামে ফ্রি অক্সিজেন সেবা দেয়ার মধ্য দিয়ে তাদের কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

রামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহদাত খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাবেক সভাপতি মোঃ আরজু।

এ সময় বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে অক্সিজেন সংকট মোকাবেলায় এবং অক্সিজেন সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস দেয়ার জন্য কার্যক্রম চালু প্রশংসার দাবিদার। বক্তারা সমাজের বিত্তবানদের করোনায় আক্রান্তদের পাশে এগিয়ে আসার আহবান জানান।

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার্থে বিনামূল্যে অক্সিজেন সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস চালু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক অতিরিক্ত সচিব ও সরাইল উপজেলা আওয়ামী লীগের সদস্য ফরহাদ রহমান ওরফে মাক্কি ইন্তেকাল করেছেন (ইন্না-রাজিউন)। মঙ্গলবার বিকাল ৪টা ৪০ মিনিটে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি ২ স্ত্রী, ৩ ছেলে ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

পারিবারিক সূত্র জানায়, ফরহাদ রহমান প্রথমে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ্য হয়ে ওঠেছিলেন। পরে লিভার সমস্যা, ক্যান্সার ও যক্ষা রোগে ভুগছিলেন।

উল্লেখ্য ফরহাদ রহমান ওরফে মাক্কি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিষ্টার শাহ আলী ফরহাদের পিতা।

সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান আর নেই

ব্রাহ্মণবাড়িয়া অনলাইন টিভি ডেস্কঃ
প্রযুক্তির জায়ান্ট প্রতিষ্ঠান অ্যাপল তাদের সফটওয়্যারের করা নতুন এক আপডেটে শিশু নির্যাতন প্রতিরোধের জন্য ছবি যাচাইয়ের টুলসটি চালু করতে যাচ্ছে। এই টুলসটি পরিচালিত হবে বিভিন্ন দেশের স্থানীয় আইনের ওপর ভিত্তি করে। অ্যাপল শুক্রবার এই তথ্য প্রকাশ করেছে। 

অ্যাপল কর্তৃপক্ষ কোনো একটি ছবিতে শিশু নিপীড়নের আলামত শনাক্তের পর সেটিকে প্রথমে যাচাই করে দেখবে। তারপর যদি দরকার হয় তাহলে আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট বাহিনীর সাথেও যোগাযোগ করে তাতক্ষণিক  জরুরি পদক্ষেপ নেওয়া হবে।

হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট অ্যাপলের ছবি যাচাই করার পরিকল্পনা নিয়ে ‘উদ্বেগ’ প্রকাশ করেছেন৷ তিনি আরও জানিয়েছেন, এটি ‘অ্যাপলের তৈরি ও পরিচালিত নজরদারির একটি প্রক্রিয়া যেটি খুব সহজেই তারা অথবা সরকার নিয়ন্ত্রণ করতে চাওয়া এমন ব্যক্তিগত যে কোনো কনটেন্ট স্ক্যানে  ব্যবহার করতে পারবে’৷

অ্যাপলের এক মুখপাত্র বলেছেন, ব্যবহারকারীরা চাইলেই তাদের আইক্লাউড ফটোসটি নিষ্ক্রিয় করে রাখতে পারবে। এবং প্রক্রিয়াটিকে শুধু ‘ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়েটেড চিলড্রেন’ (এনসিএমইসি) ও অন্যান্য সংস্থার দেওয়া ‘পরিচিত’ ছবিগুলোর ডেটাবেজে দ্বারক কাজ করার প্রশিক্ষণও দেওয়া হয়েছে।

সূত্রঃ মুহূর্ত টিভি

অ্যাপল যাচাই করবে ছবি

ফেসবুকে আমরা..