স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পিকআপ ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে মোঃ আবদুল হাই (২৫) নামের পিকআপের চালক নিহত এবং অপর দুইজন আহত হয়েছেন। শুক্রবার ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার ইসলামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত চালক আবদুল হাই হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার দুবাই গ্রামের আফতাব আলীর ছেলে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, শুক্রবার ভোর ৫টার দিকে মাছবাহী একটি পিকআপ ( ঢাকা মেট্টো -১৭-৮৮০২) সিলেট যাওয়ার পথে বিজয়নগর উপজেলার ইসলামপুর আলহাজ্ব আমেনা বেগম দারুল কোরআন টাইটেল মাদরাসার সামনে পৌছলে বিপরীত দিক থেকে আসা পাথরবাহী একটি ট্রাক (ঢাকা- মেট্টো-১৮-৩০৬৬) এর সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পিকআপ চালক মোঃ আবদুল হাই মারা যান ও পিকআপে থাকা দুই মাছ ব্যবসায়ী আহত হন।

খবর পেয়ে বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। তবে ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়।

এ ব্যাপারে বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহজালাল আলমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বিজয়নগরে সড়ক দুর্ঘটনায় চালক নিহত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে “করোনা প্রতিরোধ বুথ” চালু করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা ছাত্রলীগের কার্যালয়ের পাশে স্থাপিত বুথটি উদ্বোধন করেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসাইন রিমন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোঃ আশরাফুল ইসলাম, কসবা পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ সৈকত হোসেন, কসবা টি.আলী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সফিউর রহমান সাগর প্রমুখ।

উদ্বোধন শেষে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসাইন রিমন বলেন, করোনাভাইরাস পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক জনগণকে পরামর্শ দিয়ে যাচ্ছেন।

আইনমন্ত্রীর নির্দেশে ও জেলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের সৌজন্যে এই বুথটি নির্মাণ করা হয়েছে। বুথটি প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। এই বুথ থেকে প্রতিদিন জনগণকে ৫০০ মাস্ক দেয়া হবে। পাশাপাশি বুথটিতে থাককে হ্যান্ড স্যানিটাইজারের সুবিধা।

তিনি বলেন, জাতির দুর্দিন ও দুর্যোগে সব সময় ছাত্রলীগ পাশে থাকে। ছাত্রলীগ জনগণের কল্যাণে রাজনীতি করে। যতদিন পর্যন্ত এই মহামারি করোনা থাকবে, ততদিন পর্যন্ত ছাত্রলীগ জনগণের পাশে থাকবে।

কসবা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে “করোনা প্রতিরোধক বুথ” চালু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এম.পি বলেছেন, “১৫ আগস্টকে সামনে রেখে আমাদেরকে শুধুমাত্র শোক পালন করলে চলবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন আদর্শ পৌঁছে দিতে হবে। গতকাল শুক্রবার দুপুর ১২টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি আলোচনায় যোগ দেন।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মোঃ তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাসেম ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, আওয়ামী লীগ নেতা গোলাম সামদানী ফেরদৌস, আতাউর রহমান নাজিম, আবদুল মমিন বাবুল, মোঃ জালাল উদ্দিন, আবুল হাসেম নোয়াব মিয়া, খোকন খান, শাহবুদ্দিন বেগ শাপলু, শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা পরিস্কার করে বলতে চাই, যতই সময় লাগুক না কেন বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে। তাদেরকে ধরে আনতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এসময় তিনি দলীয় নেতা-কর্মীদের পরনে কালো ব্যাজ না থাকায় দুঃখ প্রকাশ করেন ও দলীয় নেতা-কর্মীদেরকে সার্বক্ষণিকভাবে কালো ব্যাজ ধারণের নির্দেশ দেন।

এ সময় মন্ত্রী ১৫ আগস্ট উপলক্ষে প্রচলিত নিয়ম অনুসারে কাঙ্গালিভোজ না করার পরামর্শ দিয়ে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মী ও চায়ের দোকানের কর্মীদেরকে খাদ্য সহায়তা দেয়ার কথা বলেন।

সভায় মন্ত্রীর ঘোষণা দেয়া পাঁচ লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকায় এক হাজার প্যাকেটে খাদ্য সহায়তা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আখাউড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আইনমন্ত্রী


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ৩৩৩ নম্বরে ফোন দিয়ে সহায়তা পেয়েছে করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ৪০টি পরিবার। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে.এম ইয়াসির আরাফাত উপজেলা কমপ্লেক্সের সামনে তাদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন।

প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল, ১ লিটার করে তেল, ২ কেজি আলু, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১কেজি ডাল, ২টি সাবান ও ২টি মাস্ক দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা লুৎফুর রহমান (নাছিমা মুকাই আলি), উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা শাহানুর জাহান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফরোজা আফরিন, উপজেলার ভাইস চেয়ারম্যান মাহামুদুর রহমান মান্না প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে.এম ইয়াসির আরাফাত বলেন, ৩৩৩ নম্বরে ফোন দিয়ে খাদ্য সহায়তার জন্য আবেদন করলে ৪০টি পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

বিজয়নগরে খাদ্য সহায়তা পেল ৪০টি পরিবার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে স্থাপিত শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচী শুরু হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাসেম ভূঁইয়া।

সাবেক ছাত্রলীগ নেতা মোঃ মনির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোঃ আবদুল্লাহ ভূঁইয়া বাদল, জেলা পরিষদ সদস্য মোঃ আতাউর রহমান ভূঁইয়া নাজিম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল মমিন বাবুল।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মোসলেহ উদ্দিন।

আখাউড়ায় শেখ কামালের জন্মদিন পালন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়মের অভিযোগে আবদুর রহমান (৩৮) নামের এক ডিলারকে ৬ মাসের কারাদন্ড, পাশাপাশি ৭ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চ ময়দানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আবদুর রহমান শহরের উত্তর পৈরতলার কাঞ্চন মোল্লার ছেলে মাইশা এন্টারপ্রাইজ নামক একটি টিসিবির ডিলার।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ বলেন, শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চ ময়দানে টিসিবির ডিলার মাইশা এন্টার প্রাইজের পণ্য বিক্রয়ের সময় ব্যাপক অনিয়ম পাওয়া গেছে। প্রতিদিন যে পরিমাণ বরাদ্দ ডিলারদের দেয়া হয় এর মধ্যে ৭০০ কেজি চিনি, ৩০০ কেজি ডাল, ৫০০লিটার তেল ট্রাক সেলের মাধ্যমে বিক্রয় করার কথা। কিন্তু বৃহস্পতিবার দুপুরে পণ্য বিক্রয়ের ট্রাকে আমরা খোঁজে ৪৫৯ কেজি চিনি, ১০৯ কেজি ডাল ও ১১২লিটার তেল ঘাটতি পেয়েছি। কম পণ্য কেন বিক্রয় করা হচ্ছে, তা আমরা ডিলারকে জিজ্ঞেস করলে তিনি স্বীকার করেন বেআইনীভাবে পণ্যগুলো অন্য জায়গায় সংরক্ষণ করেছেন।

তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫ধারা মতে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করায় ডিলার আবদুর রহমানকে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৭হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।পাশাপাশি তার ডিলারশীপ বাতিলের জন্য সংশ্লিষ্ট বিভাগে সুপারিশ করা হবে।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত শেষে পরে ডিলারের নিজস্ব গুদামে লুকিয়ে রাখা বাকী পণ্যগুলোও টিসিবির ট্রাকে এনে বিক্রয় করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির ডিলারকে ৬ মাসের জেল

ফেসবুকে আমরা..