ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির ডিলারকে ৬ মাসের জেল


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়মের অভিযোগে আবদুর রহমান (৩৮) নামের এক ডিলারকে ৬ মাসের কারাদন্ড, পাশাপাশি ৭ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চ ময়দানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আবদুর রহমান শহরের উত্তর পৈরতলার কাঞ্চন মোল্লার ছেলে মাইশা এন্টারপ্রাইজ নামক একটি টিসিবির ডিলার।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ বলেন, শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চ ময়দানে টিসিবির ডিলার মাইশা এন্টার প্রাইজের পণ্য বিক্রয়ের সময় ব্যাপক অনিয়ম পাওয়া গেছে। প্রতিদিন যে পরিমাণ বরাদ্দ ডিলারদের দেয়া হয় এর মধ্যে ৭০০ কেজি চিনি, ৩০০ কেজি ডাল, ৫০০লিটার তেল ট্রাক সেলের মাধ্যমে বিক্রয় করার কথা। কিন্তু বৃহস্পতিবার দুপুরে পণ্য বিক্রয়ের ট্রাকে আমরা খোঁজে ৪৫৯ কেজি চিনি, ১০৯ কেজি ডাল ও ১১২লিটার তেল ঘাটতি পেয়েছি। কম পণ্য কেন বিক্রয় করা হচ্ছে, তা আমরা ডিলারকে জিজ্ঞেস করলে তিনি স্বীকার করেন বেআইনীভাবে পণ্যগুলো অন্য জায়গায় সংরক্ষণ করেছেন।

তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫ধারা মতে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করায় ডিলার আবদুর রহমানকে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৭হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।পাশাপাশি তার ডিলারশীপ বাতিলের জন্য সংশ্লিষ্ট বিভাগে সুপারিশ করা হবে।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত শেষে পরে ডিলারের নিজস্ব গুদামে লুকিয়ে রাখা বাকী পণ্যগুলোও টিসিবির ট্রাকে এনে বিক্রয় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..