স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনার এন্টিজেন পরীক্ষা করতে আসা মানুষের চাপ বাড়তে থাকায় সামাজিক দূরত্ব মানা হচ্ছেনা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা শুরু হলে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সোমবার ভোর থেকে মাঠে নেমেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সোমবার সকাল থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন শুরু করে। দুপুর পর্যন্ত ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা-কর্মীকে হাসপাতাল চত্বরে এন্টিজেন টেস্ট করাতে আসা মানুষের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে লাইন করাসহ শৃংখলা বজায় রাখতে কাজ করতে দেখা যায়।

জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, হাসপাতালে করোনার এন্টিজেন পরীক্ষা করতে আসা মানুষের দীর্ঘ লাইনের একটি ছবি রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ছবিতে দেখা যায় করোনাভাইরাসের এন্টিজেন পরীক্ষা করাতে আসা লোকজন গাদাগাদি করে লাইনে দাঁড়াচ্ছে। এ অবস্থায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের নির্দেশে সোমবার সকাল থেকে হাসপাতালে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ শুরু করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা এন্টিজেন পরীক্ষা করতে আসা মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি নির্দেশনা মেনে করোনা পরীক্ষা করতে পারেন সেজন্য কাজ করছেন।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার জন্য।

তিনি বলেন, সোমবার সকাল থেকে জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে স্বেচ্ছায় কাজ শুরু করেছে। এই ধারা অব্যাহত থাকবে।

করোনার পরীক্ষার সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্রাহ্মণবাড়িয়ায় মাঠে নেমেছে ছাত্রলীগ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে অষ্টম শ্রেনীর এক স্কুল ছাত্রী।  সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার উপজেলার ধরখার ইউনিয়নের ওই স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ধরখার ইউনিয়নের দুবাই প্রবাসীর অষ্টম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী (১৪) সাথে একই এলাকার আবদুর রউফের দশম শ্রেনীতে পড়ুয়া ছেলে জুনায়েদের সোমবার দুপুরে বিয়ে হওয়ার কথা ছিলো।

সোমবার দুপুর আড়াইটার দিকে বরপক্ষের লোকজন কনের বাড়িতে উপস্থিত হয়। পরে বরপক্ষের লোকজন খাওয়া-দাওয়া শুরু করলে গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে গিয়ে হাজির হন ইউএনও রুমানা আক্তার।

পরে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্য বিয়ে বন্ধ করে দেন। আগামী তিন বছর পর্যন্ত প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত কিশোরীকে বিয়ে দিবে না মর্মে বর, বরের বাবা ও কিশোরীর মায়ের কাছ থেকে মুচলেকা আদায় করেন এবং বরপক্ষকে ১০হাজার টাকা জরিমানা করেন। তিনি ওই স্কুল ছাত্রীকে ধরখার ইউনিয়ন পরিষদের সদস্য আমিনুল ইসলামের জিম্মায় দিয়ে যান।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসারা (ইউএনও) রুমানা আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছেলে, ছেলের বাবা ও মেয়ের মায়ের কাছ থেকে মুচলেকা আদায় করা হয়েছে এবং ছেলে পক্ষকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামী তিন বছর পর্যন্ত ওই কিশোরীকে বিয়ে দেওয়া যাবে না মর্মে পরিবারের লোকজনকে কঠোরভাবে বলা হয়েছে।

ইউ এন ওর হস্তক্ষেপে আখাউড়ায় বাল্য বিয়ে বন্ধ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় বহুতল বিশিষ্ট ভবনের ছাদ থেকে পড়ে মোঃ মোখলেছুর রহমান (৬০) নামের একজন আইনজীবীর মৃত্যু হয়েছে।গতকাল সোমবার দুপুর আড়াইটায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পূর্ব মেড্ডায় এই দুর্ঘটনা ঘটে।

মৃত মোখলেছুর রহমান জেলার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের তারাখলা গ্রামের হাজী মরহুম আবদুল আজিজ ওরফে শ্যামা সরদারের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পূর্ব মেড্ডায় বাড়ি কিনে পরিবার নিয়ে বসবাস করতেন। অ্যাডভোকেট মোখলেছুর রহমান ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট আইনজীবী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে অ্যাডভোকেট মোখলেছুর রহমান তার নির্মাণাধীন তিনতলা ভবনের ছাদে উঠে ময়লা পরিষ্কার করার সময় ছাদের রেলিং ভেঙ্গে তিনি নিচে পড়ে যান। এতে তিনি মাথায় প্রচন্ড আঘাত পান। স্থানীয়রা তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসার সময় পথিমধ্যে তিনি মারা যান।

মৃত্যুকালে অ্যাডভোকেট মুখলেছুর রহমান স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। সোমবার রাত ৮টায় পূর্ব মেড্ডা প্রাথমিক বিদ্যালয় মাঠে তার প্রথম নামাজে জানাযা শেষে লাশ সরাইল উপজেলার তারাখলা গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি নিজ বাড়ির ছাদ পরিষ্কার করার সময় অসাবধানতাবশত ছাদের রেলিং ভেঙ্গে নিচে পড়ে মারা যান।

ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ির ছাদ থেকে পড়ে আইনজীবীর মৃত্যু

ফেসবুকে আমরা..