স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
কোপা আমেরিকার ফুটবলের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার খেলায় ব্রাহ্মণবাড়িয়ায় অপ্রীতিকর কিছু ঘটেনি। খেলা শেষে জেলা সদরসহ কয়েকটি স্থানে আর্জেন্টিনার সমর্থকরা আনন্দ মিছিল বের করলে পুলিশী হস্তক্ষেপে তা বন্ধ করে দেয়া হয়। তবে খেলা চলাকালে রাস্তায় পুলিশী কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি।
রোববার সকালে খেলা শেষে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলে আর্জেন্টিনার ২০/২৫জন সমর্থক একটি আনন্দ মিছিল বের করে রেলওয়ে স্টেশনের দিকে যেতে চাইলে পুলিশ আনন্দ মিছিল থামিয়ে দেয়।

এ ছাড়া খেলা শেষে জেলার আশুগঞ্জ উপজেলার হাসপাতাল রোডে আর্জেন্টিনার ৩০/৩৫ সমর্থক একটি আনন্দ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিছিলটি বন্ধ করে দেয়। পুলিশের সতর্কতামূলক অবস্থানের কারণে কোথাও খোলা জায়গায় বড় পর্দায়, কোন ক্লাবে বা চায়ের দোকানে খেলা দেখার আয়োজন করা হয়নি। রোববার বিকেল পৌনে ৫টা এ রিপোর্ট লেখা পর্যন্ত খেলা নিয়ে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা বা সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে অতিরিক্ত সুপার ( অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, রোববার ভোর থেকেই জেলার ১১৬টি বিটে মাঠে ছিলো ৪৫টি মোবাইল টিমসহ প্রায় ১ হাজারের বেশি পুলিশ। কেউ যাতে খেলা নিয়ে অপ্রীতিকর কোন ঘটনা ঘটাতে না পারে সেজন্য পুলিশ সর্তক ছিলো।

উল্লেখ্য, কোপা আমেরিকার ফুটবল খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় গত কয়েকদিন ধরে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে মাঠে ঘাটে, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছিলো বাকযুদ্ধ।

গত ৬ জুলাই (মঙ্গলবার) রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হামলা ও পাল্টা হামলায় চার জন আহত হয়। এনিয়ে একাধিক জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হলে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ফাইনাল খেলাকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে শনিবার জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় মাইকিং করা হয়েছে। মাইকিংয়ে বড় পর্দায় ফাইনাল খেলা দেখা নিষিদ্ধের পাশাপাশি সবধরনের বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়।

ব্রাজিল-আর্জেন্টিনা খেলায় ব্রাহ্মণবাড়িয়ায় অপ্রীতিকর কিছু ঘটেনি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ৮০ হালি (৮শত কেজি) আনারস পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।  রোববার সকাল সোয়া ৯টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে এই আনারস পাঠানো হয়।

এর আগে একই স্থলবন্দর দিয়ে গত ৫ জুলাই ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য ৩শত কেজি হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আম পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেব।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি সূত্র জানায়, ত্রিপুরা রাজ্যের ইন্ডাস্ট্রিজ কমার্স ও ট্যুরিজম এর ডাইরেক্টর তড়িৎ কান্তি চাকমা কার্টুন ভর্তি আনারস নিয়ে সকালে স্থলবন্দরের নো-ম্যানসল্যান্ডে আসেন। পরে বাংলাদেশের পক্ষে আনারস গ্রহণ করেন বাংলাদেশে নিযুক্ত সহকারী ভারতীয় হাইকমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব উদত ঝাঁ, আখাউড়া স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) মোস্তাফিজুর রহমান।

উপহার সামগ্রী সড়ক পথে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পোঁছানো হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ৮০ হালি আনারাস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
আজ রোববার (১১ জুলাই) অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা ফাইনাল খেলাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে মাঠে ঘাটে, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে বাকযুদ্ধ। ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

দু’দলের সমর্থকদের উত্তেজনা প্রশমন করার লক্ষ্যে ফাইনাল খেলার দিন ভোর থেকেই জেলা জুড়ে হাজারো পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। জেলা পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ লক্ষ্যে শনিবার জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে বড় পর্দায় ফাইনাল খেলা দেখা নিষিদ্ধের পাশাপাশি সব ধরণের বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কোপা আমেরিকার ফুটবল খেলাকে কেন্দ্র করে এর উত্তেজনা ছড়িয়ে পরেছে সারা বিশ্বে ফুটবল প্রেমীদের মাঝে। ব্রাহ্মণবাড়িয়াতেও বিশ্বের অন্যতম ফুটবল টীম চীর প্রতিদ্বন্দ্বি ব্রাজিল ও সমর্থকদের মধ্যে চলছে বাকযুদ্ধ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে এইসব বাকযুদ্ধ।

ইতিমধ্যে ৬ জুলাই (মঙ্গলবার) রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হামলা ও পাল্টা হামলায় চার জন আহত হয়। তাই এই দুই দলের মধ্যে অনুষ্ঠিত ফাইনাল খেলাকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে সর্তকতামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ফাইনাল খেলার দিন আজ রোববার ভোর ৬টা থেকে মাঠে থাকবে হাজারো পুলিশ।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, রোববার ভোর ৬টা থেকে কোপা আমেরিকার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। তাই পুলিশের পক্ষ থেকে বাড়তি সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

তিনি বলেন, খোলা জায়গায় বড় পর্দায়, কোন ক্লাবে বা চায়ের দোকানে কোথাও খেলা দেখার আয়োজন করতে দেয়া হবেনা।
এ বিষয়ে শনিবার দুপুরে জেলা সদরসহ সকল উপজেলায় মাইকিং করা হয়েছে। ফাইনাল খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়াও জেলার ১১৬টি বিটে ৪জনে দল করে ১ হাজারের বেশি পুলিশ সদস্য মাঠে থাকবে। খেলা শেষ হওয়ার পর কোন অবস্থাতেই বিজয় মিছিল করা যাবে না। আমরা সেটি করতে দেবো না। এ ব্যাপারে আমরা জনপ্রতিনিধিদের সহায়তা চাইবো। কেউ যদি পুলিশের নির্দেশনা অমান্য করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য ৬ জুলাই (মঙ্গলবার) রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে চার জন আহত হয়। আহতদেরকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

আহতরা হলেন, সেলিম মিয়া-(৪৫), ছয়দাবুর রহমান-(২৫), জাকির মিয়া- (৩৫) ও নওয়াব মিয়া-(৬০)। আহতদের মধ্যে ৩জন আর্জেন্টিনার সমর্থক ও ১জন ব্রাজিল সমর্থকের চাচা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা ॥ মাঠে থাকবে হাজারো পুলিশ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনাভাইরাসের সংক্রামনরোধে লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ ২১৩ জেলে পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মানবিক সহায়তা নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শনিবার সকালে স্থানীয় সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম ভার্চুয়ালি এর উদ্বোধন করেন।

নাসিরনগর সরকারি ডিগ্রী কলেজ মাঠে উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুনের সভাপতিত্বে বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) এহসানুল হক শিপন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল-হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়, সদর ইউপি চেয়ারম্যান আবুল হাসেম প্রমুখ।

অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে দেয়া হয়।

নাসিরনগরে জেলেদের মাঝে নগদ অর্থ বিতরণ

ফেসবুকে আমরা..