ব্রাজিল-আর্জেন্টিনা খেলায় ব্রাহ্মণবাড়িয়ায় অপ্রীতিকর কিছু ঘটেনি

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
কোপা আমেরিকার ফুটবলের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার খেলায় ব্রাহ্মণবাড়িয়ায় অপ্রীতিকর কিছু ঘটেনি। খেলা শেষে জেলা সদরসহ কয়েকটি স্থানে আর্জেন্টিনার সমর্থকরা আনন্দ মিছিল বের করলে পুলিশী হস্তক্ষেপে তা বন্ধ করে দেয়া হয়। তবে খেলা চলাকালে রাস্তায় পুলিশী কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি।
রোববার সকালে খেলা শেষে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলে আর্জেন্টিনার ২০/২৫জন সমর্থক একটি আনন্দ মিছিল বের করে রেলওয়ে স্টেশনের দিকে যেতে চাইলে পুলিশ আনন্দ মিছিল থামিয়ে দেয়।

এ ছাড়া খেলা শেষে জেলার আশুগঞ্জ উপজেলার হাসপাতাল রোডে আর্জেন্টিনার ৩০/৩৫ সমর্থক একটি আনন্দ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিছিলটি বন্ধ করে দেয়। পুলিশের সতর্কতামূলক অবস্থানের কারণে কোথাও খোলা জায়গায় বড় পর্দায়, কোন ক্লাবে বা চায়ের দোকানে খেলা দেখার আয়োজন করা হয়নি। রোববার বিকেল পৌনে ৫টা এ রিপোর্ট লেখা পর্যন্ত খেলা নিয়ে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা বা সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে অতিরিক্ত সুপার ( অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, রোববার ভোর থেকেই জেলার ১১৬টি বিটে মাঠে ছিলো ৪৫টি মোবাইল টিমসহ প্রায় ১ হাজারের বেশি পুলিশ। কেউ যাতে খেলা নিয়ে অপ্রীতিকর কোন ঘটনা ঘটাতে না পারে সেজন্য পুলিশ সর্তক ছিলো।

উল্লেখ্য, কোপা আমেরিকার ফুটবল খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় গত কয়েকদিন ধরে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে মাঠে ঘাটে, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছিলো বাকযুদ্ধ।

গত ৬ জুলাই (মঙ্গলবার) রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হামলা ও পাল্টা হামলায় চার জন আহত হয়। এনিয়ে একাধিক জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হলে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ফাইনাল খেলাকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে শনিবার জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় মাইকিং করা হয়েছে। মাইকিংয়ে বড় পর্দায় ফাইনাল খেলা দেখা নিষিদ্ধের পাশাপাশি সবধরনের বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..