স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় বৃক্ষরোপন অভিযান উপলক্ষে বিভিন্ন স্থানে বৃক্ষরোপন করা হয়েছে।  শনিবার সকালে পৌর ডিগ্রী কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর হরিলাল দেবনাথ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, পরিবেশের ভারসাম্য আমরা যে ভাবে নষ্ট করছি আজকের এই বৃক্ষরোপন এটি আমাদের দেশকে আমাদের জাতিকে রক্ষা করবে। সেই সাথে বিশ্বের পরিবেশে যে ভারসাম্যহীনতা দেখা দিয়েছে সেটা রোধেও কার্যকরী ভূমিকা রাখবে বলে মনে করি। তিনি বলেন, বনায়ন ও বৃক্ষরোপন কার্যক্রমে আমাদের সকলের অংশগ্রহনে পৃথিবী আরো সবুজময় হয়ে উঠবে। তিনি দলমত নির্বিশেষে সকলকে বৃক্ষরোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা আহবান জানান।

এর আগে গত শুক্রবার বিকেলে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ চত্বরে বৃক্ষরোপন করেন। খোঁজ নিয়ে জানা গেছে পর্যায়ক্রমে ব্রাহ্মণবাড়িয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করা হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় বনায়ন ও বৃক্ষরোপন কার্যক্রম শুরু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে ডুবে সামিউল হক নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের মহিউদ্দিননগর গ্রামে এই ঘটনা ঘটে।

শিশু সামিউল ওই এলাকার প্রবাসী আলমগীর মিয়ার ছেলে।

পরিবারের লোকজন জানায়, দুপুরে সামিউল বাড়ির উঠানে খেলাধূলা করছিল। এ সময় তার মা হালিমা বেগম রান্না করছিলেন। রান্না শেষে হালিমা বেগম দেখেন সামিউল উঠানে নেই। পরে বাড়ির পাশে পুকুরে সামিউলের লাশ ভাসতে দেখে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সৈয়দ আরিফুল ইসলাম জানান, হাসপাতালে নেয়ার আগেই শিশুটি মারা যায়।

ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাটারী চালিত রিকশা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শনিবার সকাল ১১টায় জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের উদ্দোগে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কমরেড আবু সাঈদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড এ্যাডঃ কাজী মাসুদ আহমেদ, জে. এস. ডি সাধারণ সম্পাদক এ্যাডঃ তৈমুর রেজা শাহজাদ, জেলা ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক আবুল কালাম নাঈম, জেলা জাসদের আহবায়ক প্রবীর চৌধুরী রিপন, সাম্যবাদী দলের সভাপতি শাহনুর ইসলাম, জেলা যুব মৈত্রীর আহবায়ক এ্যাডঃ মোঃ নাসির, সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি সামসুল আলম, সহসাধারণ সম্পাদক ফিরোজ পাটোয়ারী, জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসীর, সাধারণ সম্পাদক সানাউর রহমান, রিকশা চালক খান মোঃ জয়নাল আবেদীন, মোঃ জজ মিয়া প্রমূখ।

সভায় বক্তারা শ্রমজীবী মানুষের কর্মসংস্থান ব্যবস্থা করাসহ বন্ধ মিল কল কারখানা চালু করা এবং শ্রমজীবী মানুষের জন্য সারা বছর ব্যবস্থা চালু করার দাবি জানান। মহামারী করোনার বিপর্যয়ের কারণে শ্রমজীবী মানুষ অনেক কষ্টে দিন যাপন করছে। আবারও লকডাউন আসলে শ্রমজীবী মানুষ অসহায় হয়ে পড়বে। তাই তাদের সরকারি প্রণোদনা, ভাল সামগ্রী সহ সকল সুযোগ সুবিধা প্রদান করতে হবে।

এছাড়া এ সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এই সিদ্ধান্তের ফলে সারাদেশে প্রায় সাড়ে তিন কোটি শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়বে। এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় শ্রমজীবী মানুষ রাজপথে আন্দোলন সংগ্রাম করতে বাধ্য হবে।

এসময় বক্তারা ব্রাহ্মণবাড়িয়ায় বন্ধ কোকিল টেক্সটাইল মিল চালু করা সহ নতুন শিল্প কল কারখানা স্থাপনের দাবী জানিয়ে সদর হাসপাতালের সকল অনিয়ম দূর্নীতি বন্ধ করা এবং পৌরসভায় রাস্তাঘাট মেরামত করারও দাবী জানান।

ব্যাটারী চালিত রিকশা ও ইজিবাইক বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের মানববন্ধন

ফেসবুকে আমরা..