ব্যাটারী চালিত রিকশা ও ইজিবাইক বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাটারী চালিত রিকশা ও ইজিবাইক বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শনিবার সকাল ১১টায় জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের উদ্দোগে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কমরেড আবু সাঈদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড এ্যাডঃ কাজী মাসুদ আহমেদ, জে. এস. ডি সাধারণ সম্পাদক এ্যাডঃ তৈমুর রেজা শাহজাদ, জেলা ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক আবুল কালাম নাঈম, জেলা জাসদের আহবায়ক প্রবীর চৌধুরী রিপন, সাম্যবাদী দলের সভাপতি শাহনুর ইসলাম, জেলা যুব মৈত্রীর আহবায়ক এ্যাডঃ মোঃ নাসির, সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি সামসুল আলম, সহসাধারণ সম্পাদক ফিরোজ পাটোয়ারী, জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসীর, সাধারণ সম্পাদক সানাউর রহমান, রিকশা চালক খান মোঃ জয়নাল আবেদীন, মোঃ জজ মিয়া প্রমূখ।

সভায় বক্তারা শ্রমজীবী মানুষের কর্মসংস্থান ব্যবস্থা করাসহ বন্ধ মিল কল কারখানা চালু করা এবং শ্রমজীবী মানুষের জন্য সারা বছর ব্যবস্থা চালু করার দাবি জানান। মহামারী করোনার বিপর্যয়ের কারণে শ্রমজীবী মানুষ অনেক কষ্টে দিন যাপন করছে। আবারও লকডাউন আসলে শ্রমজীবী মানুষ অসহায় হয়ে পড়বে। তাই তাদের সরকারি প্রণোদনা, ভাল সামগ্রী সহ সকল সুযোগ সুবিধা প্রদান করতে হবে।

এছাড়া এ সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এই সিদ্ধান্তের ফলে সারাদেশে প্রায় সাড়ে তিন কোটি শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়বে। এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় শ্রমজীবী মানুষ রাজপথে আন্দোলন সংগ্রাম করতে বাধ্য হবে।

এসময় বক্তারা ব্রাহ্মণবাড়িয়ায় বন্ধ কোকিল টেক্সটাইল মিল চালু করা সহ নতুন শিল্প কল কারখানা স্থাপনের দাবী জানিয়ে সদর হাসপাতালের সকল অনিয়ম দূর্নীতি বন্ধ করা এবং পৌরসভায় রাস্তাঘাট মেরামত করারও দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..