ব্রাহ্মণবাড়িয়ায় বনায়ন ও বৃক্ষরোপন কার্যক্রম শুরু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় বৃক্ষরোপন অভিযান উপলক্ষে বিভিন্ন স্থানে বৃক্ষরোপন করা হয়েছে।  শনিবার সকালে পৌর ডিগ্রী কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর হরিলাল দেবনাথ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, পরিবেশের ভারসাম্য আমরা যে ভাবে নষ্ট করছি আজকের এই বৃক্ষরোপন এটি আমাদের দেশকে আমাদের জাতিকে রক্ষা করবে। সেই সাথে বিশ্বের পরিবেশে যে ভারসাম্যহীনতা দেখা দিয়েছে সেটা রোধেও কার্যকরী ভূমিকা রাখবে বলে মনে করি। তিনি বলেন, বনায়ন ও বৃক্ষরোপন কার্যক্রমে আমাদের সকলের অংশগ্রহনে পৃথিবী আরো সবুজময় হয়ে উঠবে। তিনি দলমত নির্বিশেষে সকলকে বৃক্ষরোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা আহবান জানান।

এর আগে গত শুক্রবার বিকেলে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ চত্বরে বৃক্ষরোপন করেন। খোঁজ নিয়ে জানা গেছে পর্যায়ক্রমে ব্রাহ্মণবাড়িয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..