স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

অবশেষে আগামী ১৫ জুন (মঙ্গলবার) থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে শুরু হচ্ছে ট্রেনের যাত্রাবিরতি। মঙ্গলবার থেকে তিনটি মেইল ট্রেন, একটি কমিউটার ট্রেন ও পরদিন বুধবার থেকে একটি আন্তঃনগর ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি দিবে।

বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশান শাখার উপ-পরিচালক (অপারেশন) মোঃ রেজাউল হক স্বাক্ষরিত একটি পত্র থেকে এই তথ্য জানা গেছে। ওই পত্রে উল্লেখ করা হয়, সাময়িকভাবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে ‘ডি ক্লাশ’ স্টেশনে রূপান্তর করে ট্রেন চালু করা হচ্ছে।

রেলওয়ের চিঠি থেকে জানা যায়, ১৫ জুন ঢাকা-সিলেট-ঢাকা পথের সুরমা মেইল, ময়মনসিংহ-চট্টগ্রাম-ময়মনসিংহ পথের নাসিরাবাদ এক্সপ্রেস, আখাউড়া-ঢাকা-আখাউড়া, ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা পথের তিতাস কমিউটার ট্রেন যাত্রাবিরতি করবে। ১৬ জুন (বুধবার) থেকে যাত্রাবিরতি করবে ঢাকা-সিলেট-ঢাকা রুটের পারাবত এক্সপ্রেস।

উল্লেখ্য, গত ২৬ মার্চ হেফাজতের তান্ডবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন। পরদিন ২৭ মার্চ থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পূর্ব নির্ধারিরত সকল ট্রেনের যাত্রাবিরতি বন্ধ করে দেয়া হয়।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে সংস্কার করে পূর্ব নির্ধারিত সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অব্যাহত রয়েছে। এর মধ্যে সন্ত্রাস বিরোধী মঞ্চ, ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েকটি সংগঠনের মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে ২০ জুনের মধ্যে ট্রেনের যাত্রা বিরতির দাবিতে আল্টিমেটাম দেয়া হয়।

আগামী মঙ্গলবার থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে শুরু হচ্ছে ট্রেনের যাত্রা বিরতি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১২টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্থানীয় সরকার বিভাগের আওতায় (জাইকা-বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায়) উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউ জিডিপি) মাধ্যমে উঁচু-নীচু বেঞ্চ বিতরণ করা হয়। আজ দুপুরে সদর উপজেলা কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে বেঞ্চ হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও।

উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে বেঞ্চ হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম, ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহ বাহার, আল আমিনুল হক পাভেল, মোঃ তাজুল ইসলাম, এনামুল হক ওসমান, জাইকার প্রকল্প প্রতিনিধি মোঃ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে সদর উপজেলার ১২টি বিদ্যালয়ে ১৩৫ জোড়া বেঞ্চ হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও বেঞ্চ প্রদানের জন্য জাইকাকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষার উন্নয়নে জাইকা আগামীতেও আমাদের পাশে থাকবেন।

জাইকা-বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় ব্রাহ্মণবাড়িয়া সদরের ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ প্রদান


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে একশত পুরোহিত (ব্রাহ্মণ) এর মধ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (১২ জুন) বেলা সাড়ে ১১টায় শহরের শ্রী শ্রী আনন্দময়ী কালী মন্দিরে পুরোহিতদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমীন পুরোহিতদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল, ১ লিটার সোয়াবিন তেল, ১ কেজি ডাল, ১ কেজি ডাল, ১ কেজি আটা, ১কেজি আলু, ১ কেজি চিনি, আধা কেজি সাবু, ২০ গ্রাম ঘি, ২০০ গ্রাম দুধ, ২০০ গ্রাম চা পাতা ও ২টি সাবান।

আনন্দময়ী কালী মন্দিরের ট্রাস্টি বোর্ডের সদস্য আশিষ পালের সভাপতিত্বে ও ব্রাহ্মণ পুরোহিত কল্যাণ সংঘের সভাপতি হরিশঙ্কর চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ মাহবুব আলম, এনডিসি সঞ্জিব সরকার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমেশ রঞ্জন রায়, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উজ্জ্বল চক্রবর্তী, অ্যাডভোকেট রাকেশ রায় প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রহুল আমীন বলেন, করোনা পরিস্থিতির কারনে সারা বিশ্ব এখন কঠিন সময় পার করছে। এতে করে অনেকের জীবন জীবিকা সংকটাপন্ন হয়ে পড়েছে। পুরোহিতরা সমাজের সম্মানিত ব্যক্তি, একজন ইমাম যখন মসজিদে কথা বলেন তখন তার অনুসারীরা তার কথা শোনেন, তেমনি, একজন ব্রাহ্মণ যখন পূজা দিতে যান তখন ভক্তরা তার কথা শোনেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সব দিকেই খোঁজ খবর রাখছেন। তিনি প্রত্যেকের জন্য পর্যাপ্ত খাদ্য সহায়তা নিশ্চিত করেছেন। সমাজের সকল শ্রেনী-পেশার মানুষের মধ্যে সেই খাদ্য সহায়তা পৌছে দেয়া হচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়ায় একশত পুরোহিতের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মাহবুবুল আলম স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ জুন) বিকেলে দৌলতপুর দাখিল মাদরাসা প্রাঙ্গনে মাহবুবুল আলম স্মৃতি সংসদের সভাপতি হাজী মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা পরিষদ সদস্য ও নবীনগর পৌর আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুজিত কুমার দেব, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি নিয়াজ মোঃ. কাজল, কৃষ্ণনগর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রশিদ রাশেদ, কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ মলাই মিয়া প্রমুখ।

আলোচনা সভায় মাহবুবুল আলমের রাজনৈতিক ত্যাগ-তিতিক্ষা ও মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদানের স্বীকৃতি স্বরূপ নবীনগর মনতুলি টু সিতারামপুর নির্মিতব্য সেতুটি “মাহবুবুল আলম সেতু” নামকরনের জন্য মাহবুবুল আলম স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এম. নাঈমুর রহমান অনুষ্ঠানের প্রধান অতিথি মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এম.পির কাছে আনুষ্ঠানিকভাবে আবেদন পত্র তুলে দেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রয়াত জননেতার রাজনৈতিক জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করেন এবং মাহবুবুল আলম স্মৃতি সংসদের আবেদনের পরিপ্রেক্ষিতে মাহবুবুল আলম সেতু নামকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দেন।

জননেতা মাহবুবুল আলমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীনগরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় দেশীয় প্রজাতির মাছের পোনা ও প্রজননক্ষম মাছ রক্ষার্থে অভিযান পরিচালনা করেছে সদর উপজেলা মৎস্য অফিস। অভিযানকালে ১২ জেলেকে আটক ও ১ লাখ ৩৫ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ সামছু উদ্দিনের নেতৃত্বে শনিবার (১২ জুন) ভোর থেকে দুপুর পর্যন্ত পৌর এলাকার তিতাস নদী সংলগ্ন আনন্দ বাজার, কাউতলী বাজার ও মেড্ডা বাজারে অভিযান পরিচালনা করা হয়।

পরে দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের তিতাস নদীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে তিতাস নদী থেকে ৯০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জেলেদের দেয়া তথ্য মতে শহরের জগত বাজারের একটি দোকান থেকে ৪৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযান শেষে জব্দ করা অবৈধ কারেন্ট জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে দেয়া হয়।


এ ব্যাপারে সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ সামছু উদ্দিন বলেন, অভিযানকালে শহরের তিনটি বাজারে অভিযান চালিয়ে দেড় মন (৬০ কেজি) আফ্রিকান মাগুর মাছ উদ্ধার করে এতিম খানায় বিতরণ করা হয় ও মানব দেহের জন্য ক্ষতিকর বিষাক্ত জেলিযুক্ত ২৫ কেজি চিংড়ি জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট এবং মিশ্রিত ৪ মন চাষের কই ও শিং মাছ উদ্ধার করে নদীতে অবমুক্ত করা হয়। তিনি বলেন, শোল, টাকি ও গজারের পোনা বিক্রির দায়ে ১২ জন জেলে কে করে তাদের কাছে থাকা পোনা নদীতে অবমুক্ত করা হয় ও আটক জেলেদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় মাছের পোনা ও প্রজননক্ষম মাছ রক্ষার্থে অভিযান পরিচালনা, জব্দ সোয়া লাখ মিটার কারেন্ট জাল

ফেসবুকে আমরা..