স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউনে কর্মহীন হয়ে পড়া পাঁচশত পরিবহন শ্রমিকের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন শ্রমিকদের মধ্যে এই খাদ্য সহায়তা প্রদান করেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, তেল, চিনি, ডালসহ বিভিন্ন উপকরণ।

খাদ্য সহায়াতা বিতরণকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে ইমামা বানিন ও ফাতেমা তুজ জোহরা সানিয়া, জেলা বাস মালিক সমিতির সভাপতি হাজী জমসেদ মিয়া, সাধারণ সম্পাদক মোঃ হানিফ মিয়াসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচশত পরিবহন শ্রমিকের মধ্যে খাদ্য সহায়তা প্রদান


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল রোববার লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের নমুনা শস্য কর্তন উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টায় সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের কৃষক আবুল কালামের জমিতে লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের কর্তন উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তোফায়েল মুন্সি, উপ-সহকারী কৃষি অফিসার সরকার নাসির উদ্দিন, লাল তীর সীড লিমিটেডের রিজিওন্যাল ম্যানেজার কৃষিবিদ জহিরুল ইসলাম, লাল তীর সীড লিমিটেডের ডিভিশনাল ম্যানেজার তাপস চক্রবর্তী, টেরিটরি ম্যানেজার ওমর ফারুক, কৃষক আবুল কালাম প্রমুখ।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তোফায়েল মুন্সি বলেন, বর্তমান সরকারের কৃষি করোনা কালীন প্রনোদনা আওতায় কর্মসূচীতে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লাল তীর হাইব্রিড ধান বীজ সুবজসাথী তিন হাজার ৪শ ৫০জন কৃষকের মাঝে ১ কেজি করে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়।


জেলায় ৪২০ হেক্টর জমিতে এ ধানের জাত রোপন করা হয়। এই ধান রোপন করে কৃষকরা খুব লাভবান। বিঘা প্রতি ৩০মন ফলন পাওয়া গেছে। কৃষকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে এ ধান চাষ করা জন্য। আমাদের কৃষি বিভাগের পক্ষ থেকে নিবিড় পযবেক্ষণ করেছি নতুন জাত হিসেবে কৃষকরা ভালো ফলাফলে দেখা জন্য এবং এর খুবই ভাল ফলাফল পয়েছি। করোনাকালীন খাদ্য সংকট মোকাবেলায় এই হাইব্রিড ধান সুবজসাথী ব্যাপক সাড়া জাগাবে।

ব্রাহ্মণবাড়িয়ায় লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের নমুনা শস্য কর্তন উদ্বোধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মরা গরুর মাংস বিক্রির দায়ে মোঃ আল আমিন নামে এক কসাইকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
গতকাল রোববার সকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হাসান উপজেলার আলিয়াবাদ বাজারে ভ্রাম্যামান আদালত পরিচালনা করে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন।
অর্থদন্ডপ্রাপ্ত আল আমিন উপজেলার আলিয়াবাদ গ্রামের জহির মিয়ার ছেলে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হাসান বলেন, আলিয়াবাদ বাজারে মরা গরুর মাংস ও পঁচা মাংস বিক্রি করা হয়, এ ধরনের অভিযোগ ছিলো অনেক দিন ধরে।
অভিযোগের ভিত্তিতে রোববার সকালে আলিয়াবাদ বাজারের কসাই আল আমিনের দোকানে অভিযান পরিচালনা করে দোকানে থাকা মাংস পরীক্ষা করে দেখা যায় দোকানের সব মাংস মরা গরুর।


পরে ভ্রাম্যমান পরিচালনা করে কসাই আল আমিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সে আর মরা ও পঁচা মাংস বিক্রি করবে না এই মর্মে তার কাছ থকে মুচলেকা আদায় করা হয় এবং দোকানে থাকা ৫০ কেজি গরুর মাংস উদ্ধার করে তা মাটিচাপা দেয়া হয়। তিনি বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালত চলাকালে নবীনগর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নবীনগরে কসাইকে ২০ হাজার টাকা জরিমানা

গত ২৮ শে মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে স্থানীয় মসজিদের মাইকে গুজব ছড়িয়ে ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুরা থেকে নন্দনপুর এলাকায় ব্যাপক ভাংচুরসহ তান্ডব চালানোর অভিযোগে ঘাটুরা বঙ্গবন্ধু হাই স্কুল জামে মসজিদের পেশ ইমাম হেফাজত নেতা মাওলানা দেলোয়ার হোসেন @ বেলালি ও ঘাটুরা হরিনাদি জামে মসজিদের পেশ ইমাম হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন’কে গ্রেফতার করা হয়।

এছাড়াও গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। সরকারি ও বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিনত করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ আভিযানিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৬, ২৭ ও ২৮ শে
মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের তান্ডবে জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় ০৬ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করা হয়েছে। উক্ত সহিংস ঘটনাসমূহের
প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। উল্লেখ্য হেফাজতের তান্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ০৪ টি ও সরাইল থানায় ০২ টিসহ সর্বমোট ৫৫টি মামলা রুজু হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। এসকল মামলায় সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বমোট ৩৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রেজ রিলিজ

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তান্ডব চালানো দুই ইমামসহ হেফাজতের ০৬ নেতাকর্মী গ্রেফতার

আজ ২৪ এপ্রিল ২০২১ ইং তারিখ আনুমানিক ৪টা ও  আনুমানিক সকাল  ০৯.৪৫ ঘটিকায় সময় র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প, কিশোরগঞ্জ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মনবাড়িয়া জেলার সরাইলের বেড়তলা ও আশুগঞ্জের টোলপ্লাজা এলাকায় অভিযান পরিচালনা করে ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করে।

গ্রেফতারকৃতরা হলেন ১। মোঃ শাহেদ (২৪), পিতা-মইয়োব আলী, সাং-আলা ডোস্কোপুর, ২। মোঃ বোরহান উদ্দিন (২২), পিতা-মোঃ গিয়াস উদ্দিন, সাং-জোয়ালভাঙ্গা, উভয় থানা-মাধবপুর, জেলা-হবিগঞ্জ ৩। মোঃ জালাল মিয়া (২৪), পিতা-মোঃ আমীন আলী, সাং-সুন্দরপুর, থানা-মাধবপুর, জেলা-হবিগঞ্জ।

এসময় ধৃত আসামীদ্বয়ের নিকট হতে ৩১.৪ কেজি গাঁজা, ০১ টি পিকআপ, ০১ টি প্রাইভেটকার, মাদক বিক্রয়ের নগদ-৩০০০/-টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

প্রেস রিরিজ

সরাইলের বেড়তলা ও আশুগঞ্জের টোলপ্লাজা এলাকা থেকে ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করছে র‌্যাব-১৪

ফেসবুকে আমরা..