ব্রাহ্মণবাড়িয়ায় লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের নমুনা শস্য কর্তন উদ্বোধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল রোববার লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের নমুনা শস্য কর্তন উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টায় সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের কৃষক আবুল কালামের জমিতে লাল তীর হাইব্রিড সুবজসাথী জাতের ধানের কর্তন উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তোফায়েল মুন্সি, উপ-সহকারী কৃষি অফিসার সরকার নাসির উদ্দিন, লাল তীর সীড লিমিটেডের রিজিওন্যাল ম্যানেজার কৃষিবিদ জহিরুল ইসলাম, লাল তীর সীড লিমিটেডের ডিভিশনাল ম্যানেজার তাপস চক্রবর্তী, টেরিটরি ম্যানেজার ওমর ফারুক, কৃষক আবুল কালাম প্রমুখ।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তোফায়েল মুন্সি বলেন, বর্তমান সরকারের কৃষি করোনা কালীন প্রনোদনা আওতায় কর্মসূচীতে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লাল তীর হাইব্রিড ধান বীজ সুবজসাথী তিন হাজার ৪শ ৫০জন কৃষকের মাঝে ১ কেজি করে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়।


জেলায় ৪২০ হেক্টর জমিতে এ ধানের জাত রোপন করা হয়। এই ধান রোপন করে কৃষকরা খুব লাভবান। বিঘা প্রতি ৩০মন ফলন পাওয়া গেছে। কৃষকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে এ ধান চাষ করা জন্য। আমাদের কৃষি বিভাগের পক্ষ থেকে নিবিড় পযবেক্ষণ করেছি নতুন জাত হিসেবে কৃষকরা ভালো ফলাফলে দেখা জন্য এবং এর খুবই ভাল ফলাফল পয়েছি। করোনাকালীন খাদ্য সংকট মোকাবেলায় এই হাইব্রিড ধান সুবজসাথী ব্যাপক সাড়া জাগাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..