আশুগঞ্জের টোলপ্লাজা এলাকা থেকে পৃথকভাবে অভিযান চালিয়ে ০৮ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪। আজ (৩০ এপ্রিল) সকাল ৮:৩০ ও ৯:৪৫ মিনিটে এক গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ টোলপ্লাজা এলাকায় পৃথকভাবে অভিযান চালিয়ে তারা আটজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন ১। আব্দুল রোজেক (২২), পিতা-মোঃ তারা মিয়া, ২। মোঃ হামিদুর (২৮), পিতা-মৃত জবেদ আলী, উভয়সাং-চর হরিপুর, থানা ও জেলা-ময়মনসিংহ, ৩। মোঃ তোতা মিয়া (২২), পিতা-মোঃ লাল মিয়া, সাং-বারুয়ামারি, থানা-গৌরিপুর, জেলা-ময়মনসিংহ,  ৪। মোঃ নুর উদ্দিন (২০) পিতা-মোঃ কালন ব্যাপারি, সাং-গোলখার, থানা-আখাউড়া, জেলা-ব্রাহ্মণবাড়িয়া, ৫। মোঃ জাহাঙ্গীর মিয়া (৩২), পিতা-হাবিব মিয়া, সাং-শানখোলা, থানা-চুনারুঘাট, জেলা-হবিগঞ্জ, ৬। জালাল মিয়া (৩২), পিতা-মৃত ফুল মিয়া, সাং-আব্দুল্লাহপুর, থানা-চুনারুঘাট, জেলা-হবিগঞ্জ, ৭। মোঃ এনামুল মিয়া (১৯), পিতা-নিজাম মিয়া, সাং-জগন্নাথপুর, থানা-কসবা, জেলা-ব্রাহ্মণবাড়িয়া, ৮। মোঃ সোহেল (২০), পিতা-মোঃ তোতা মিয়া শিকদার, সাং-দেওয়ানকান্দি, থানা-জাজিরা, জেলা-শরিয়তপুর। এ সময় আসামীদের কাছ থেকে ৪২.৫ কেজি গাঁজা, ০১ টি পিকআপ ও মাদক বিক্রয়ের নগদ ৮০০০ টাকা উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, সে দীর্ঘদিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলার সিমান্তবর্তী এলাকা দিয়ে চালানকৃত গাঁজা জেলায় নিয়ে আসত। এবং সেই গাঁজার চালানটি রাজধানীর এক ব্যক্তির কাছে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রেস রিলিজ

আশুগঞ্জ টোলপ্লাজা এলাকা থেকে ০৮ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব

গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। সরকারি ও বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিনত করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ আভিযানিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত
ইসলাম কর্তৃক বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের তান্ডবে জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় আরও ০৫ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

উক্ত সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। উল্লেখ্য হেফাজতের তান্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ০৪ টি ও সরাইল থানায় ০২ টিসহ সর্বমোট ৫৫টি মামলা রুজু হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। এসকল মামলায় সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বমোট ৩৯২ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রেস রিলিজ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবে অগ্নিসংযোগ ও তান্ডবে জড়িত আরও ০৫ জন গ্রেফতার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

“চাই সকল শিশুর আনন্দ, উজ্জ্বল সুন্দর ভবিষ্যৎ” প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে করোনা ভাইরাস থেকে রক্ষায় মিলাদ ও দোয়া মাহফিল হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় ডাকবাংলোর কনফারেন্স রুমে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিল শেষে পবিত্র রমজান মাস উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ইফতার, ঈদ বস্ত্র, মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
দোয়া মাহফিলে করোনা মহামারী থেকে রক্ষায় দেশবাসী ও বঙ্গবন্ধুর পরিবারবর্গ স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রামের জন্য বিশেষ দোয়া করা হয়।
মোনাজাত পরিচালনা করেন দাতঁমন্ডল এরফানিয়া সিনিয়র আলিম মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা এখলাছুর রহমান। মিলাদ মাহফিল ও মাস্ক,ঈদ সামগ্রী বিতরনের সময় প্রভাষক নির্মল চৌধুরী, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মোঃ সাদ্দাম হোসেনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নাসিরনগরে বিশেষ দোয়া ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুর্ঘটনায় পা ভেঙ্গে শারীরিক প্রতিবন্ধী হয়ে পড়া অটোরিকশা চালক তোবারক হোসেন (৪০) এর পাশে দাড়িয়েছে ‘মানবিক সরাইল’ নামের সংগঠনটি। তোবারক হোসেন সরাইল সদর ইউনিয়নের সৈয়দটুলা গ্রামের বাসিন্দা। পঙ্গু হয়ে যাওয়ার পর তিনি বেকার হয়ে পড়েছেন। চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে তিনি শেষ সম্বলও খুঁইয়েছেন। এখন একেবারেই নিঃস্ব।
তোবারকের এই দুঃ সময়ে তার পাশে দাঁড়িয়েছেন ‘মানবিক সরাইল’ নামের সংগঠনটি। কঠিন এই দুঃসময়ে তারা প্রতিবন্ধী তোবারকে দিয়েছেন একটি ব্যাটারি চালিত ইজিবাইক।
বুধবার বিকেলে সরাইল সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে তাঁর হাতে অটোরিকশাটি তুলে দেন ‘মানবিক সরাইল’ নামের সংগঠনের আজীবন দাতাসদস্য কানিজ ফাতেমা।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসের সাবেক কমান্ডার মোঃ ইসমত আলী, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী, সাংবাদিক শফিকুর রহমান ও নারায়ণ চক্রবর্তী প্রমূখ।

সরাইলে প্রতিবন্ধী তোবারককে মানবিক সরাইলের ইজিবাইক প্রদান

আশুগঞ্জের টোলপ্লাজা এলাকা থেকে অভিযান চালিয়ে ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪। গতকাল (২৮ এপ্রিল) রাত এগারোটায় এক গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে তারা তিনজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন মোঃ আতাউর রহমান (৩৪), পিতা-মৃত সিরাজ মিয়া, মোঃ আল আমিন (৩৩), পিতা-মৃত আব্দুল মান্নান, উভয় সাং-চৌয়া, থানা-মাধবদী,  মোঃ নাইম মিয়া (২৬), পিতা-সিরাজ মিয়া, সাং-দক্ষিন উত্তর চন্দন, থানা-পলাশ,সর্বজেলা- নরসিংদী। এ সময় আসামীদের কাছ থেকে ২৩৬টি বোতল ফেন্সিডিল, ০১ টি পিকআপ ও মাদক বিক্রয়ের নগদ ৯৫০০ টাকা উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, সে দীর্ঘদিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলার সিমান্তবর্তী এলাকা দিয়ে চালানকৃত গাঁজা জেলায় নিয়ে আসত। এবং সেই গাঁজার চালানটি রাজধানীর এক  ব্যক্তির কাছে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রেস রিলিজ

আশুগঞ্জ টোলপ্লাজা এলাকা থেকে ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব

গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। সরকারি ও বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিনত করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ আভিযানিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের তান্ডবে জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় আরও ০৪ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করা হয়েছে। উক্ত সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়।

উল্লেখ্য হেফাজতের তান্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ০৪ টি ও সরাইল থানায় ০২ টিসহ সর্বমোট ৫৫টি মামলা রুজু হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা
৩০/৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। এসকল মামলায় সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বমোট ৩৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রেজ রিলিজ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবে অগ্নিসংযোগ ও তান্ডবে জড়িত আরও ০৪ জন গ্রেফতার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবেশ আইন অমান্য করে পুকুর ভরাট করার দায়ে ৩ ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার বেলা ১১টায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া শহরের পূর্ব পাইকপাড়া রামঠাকুর মন্দির এলাকায় অভিযান চালিয়ে পুকুর ভরাটের অভিযোগে পুকুরের তিনজন অংশীদরকে (মালিক) গ্রেপ্তার করেন।
দন্ডপ্রাপ্তদের মধ্যে পৌর এলাকার কাজীপাড়ার মোঃ বশির চৌধুরীর ছেলে মোঃ শিহাব চৌধুরী (৩৯) কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পূর্ব পাইকপাড়ার আবদুল মজিদের ছেলে আমিরুল ইসলাম-(৫৬) ও একই এলাকার ননী গোপাল পালের ছেলে শেখর পালকে-(৫৫) কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, শহরের প্রাণকেন্দ্র পূর্ব পাইকপাড়ার রামঠাকুর মন্দিরের পুকুরটি কয়েকজন ব্যক্তি মাটি দিয়ে ভরাট করে অবৈধভাবে দখল কার্যক্রম পরিচালনা করছেন এ ধরনের অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদশর্নে এসে অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পরিবেশ আইন অমান্য করে পুকুর ভরাট করার দায়ে পরিবেশ আইন ১৯৯৫ শংশোধন আইনের ১০ এর ৬(ঙ)ধারায় একজনকে ৬ মাস ও ২ জনকে তিনমাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমান অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিসল চক্রবর্তী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ হুমায়ূন রশিদসহ সদর থানার পুলিশ উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর ভরাটের দায়ে তিন ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

 

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তান্ডবের ঘটনার ১ মাসের মাথায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রহিমকে রংপুর রেঞ্জে বদলি করার পর এবার জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকে বদলি করা হয়েছে।
গত মঙ্গলবার বিকেলে তাঁকে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে জারি করা আদেশে তাকে বদলি করা হয়।
বদলির বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিন বলেন, এটি পুলিশের নিয়মিত বদলির অংশ। তবে বুধবারের মধ্যেই তাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে বিদায় নিতে হবে। এর আগে গত সোমবার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিমকে রংপুর রেঞ্জে বদলী করা হয়।
উল্লেখ্য মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়।
এসময় হামলাকারীরা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পৌরসভা কার্যালয়, সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, এসিল্যান্ডের কার্যালয়, সুর স¤্রাট আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, জেলা মৎস্য অফিস, সার্কিট হাউজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, মাতৃ সদন, সরকারি গণগ্রন্থাগার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের বাসভবন, জেলা শিল্পকলা একাডেমী, বঙ্গবন্ধু স্কয়ারে স্থাপিত বঙ্গবন্ধুর দুটি ম্যুরালসহ তিনটি ম্যুরাল, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে উন্নয়ন মেলার প্যান্ডেল, একই চত্বরে থাকা শহর সমাজসেবা প্রকল্পের অফিস, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের অফিস, পৌর মেয়রের বাসভবন, সার্কিট হাউজ, হাইওয়ে থানা ভবন, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ক্যাম্পাস, হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান দক্ষিণ কালীবাড়ি, জেলা ছাত্রলীগের সভাপতির বাসভবন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বাসভবন, আশুগঞ্জ টোলপ্লাজা, সুহিলপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।
এদিকে এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৩০থেকে ৩৫ হাজার ব্যক্তিকে আসামী করা হয়েছে। এখন পর্যন্ত এসব মামলায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার এসবির শীর্ষ কর্মকর্তাকে সিলেটে বদলি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের ১২টি পয়েন্টে একযোগে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচার অভিযান পরিচালনা করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্ত্বর, কাউতলী মোড়, কুমারশীল মোড়সহ শহরের ১২টি পয়েন্টে এসব মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরনের সময় সাধারণ মানুষকে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে সচেতন করা হয়।


মাস্ক বিতরণকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। যে কারণে তৃতীয়বাবের মত দেশে লকডাউন বাড়ানো হয়েছে। তিনি বলেন, কেন্দ্রীয় নির্দেশনামতো ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জনগনের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া শহরের ১২ টি পয়েন্টে মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় ভেজাল জুস ও লাচ্ছি তৈরীর দায়ে একটি কারখানাকে সিলগালা এবং কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
গতকাল বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামে অভিযান পরিচালনা করে “জি বি হলিষ্টিক ফুডস্্ এন্ড এন্ড বেভারেজ” নামক কোম্পানীর মালিক জাকির হোসেন মোবারক-(৫৫) কে দুই লাখ টাকা জরিমানা করেন।


অর্থ জরিমানা দেয়া জাকির হোসেন মোবারক সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামের সৈয়দ আলীর ছেলে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য বলেন, উপজেলার বিজেশ্বর গ্রামে “জি বি হলিষ্টিক ফুডস্ এন্ড বেভারেজ” নামে একটি কারখানায় অবৈধভাবে চার ধরনের ভেজাল জুস ও লাচ্ছি তৈরী করে আসছিলেন। বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে কারখানায় অভিযান চালিয়ে কারখানাকে সিলগালা ও কারখানার মালিক জাকির হোসেন মোবারককে দুই লাখ টাকা জরিমানা করেন। তিনি বলেন, অবৈধ এই কারখানাটিতে জুস ও লাচ্ছি তৈরির ক্ষেত্রে তাদের বিএসটিআইয়ের কোন ধরনের অনুমতি ও কোম্পানিতে কোন ক্যামিষ্ট নেই। কোনো ধরনের নিয়মনীতি তোয়াক্কা না করে কারখানায় ভেজাল জুস ও লাচ্ছি তৈরী করছে। এ ছাড়া তারা যে সব মেটারিয়াল ব্যবহার করছে তা মানবদেহের জন্যে ক্ষতিকারক। তাই কারখানার মালিক জাকির হোসেন মোবারকে ২ লাখ টাকা অর্থদন্ড জরিমানা ও কারখানাকে সিলগালা করা হয়।
অভিযানকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শরীফ নেওয়াজ, ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ মেহেদী হাসানসহ সদর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় এক কারখানাকে সিলগালা

ফেসবুকে আমরা..