ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর ভরাটের দায়ে তিন ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবেশ আইন অমান্য করে পুকুর ভরাট করার দায়ে ৩ ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার বেলা ১১টায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া শহরের পূর্ব পাইকপাড়া রামঠাকুর মন্দির এলাকায় অভিযান চালিয়ে পুকুর ভরাটের অভিযোগে পুকুরের তিনজন অংশীদরকে (মালিক) গ্রেপ্তার করেন।
দন্ডপ্রাপ্তদের মধ্যে পৌর এলাকার কাজীপাড়ার মোঃ বশির চৌধুরীর ছেলে মোঃ শিহাব চৌধুরী (৩৯) কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পূর্ব পাইকপাড়ার আবদুল মজিদের ছেলে আমিরুল ইসলাম-(৫৬) ও একই এলাকার ননী গোপাল পালের ছেলে শেখর পালকে-(৫৫) কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, শহরের প্রাণকেন্দ্র পূর্ব পাইকপাড়ার রামঠাকুর মন্দিরের পুকুরটি কয়েকজন ব্যক্তি মাটি দিয়ে ভরাট করে অবৈধভাবে দখল কার্যক্রম পরিচালনা করছেন এ ধরনের অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদশর্নে এসে অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পরিবেশ আইন অমান্য করে পুকুর ভরাট করার দায়ে পরিবেশ আইন ১৯৯৫ শংশোধন আইনের ১০ এর ৬(ঙ)ধারায় একজনকে ৬ মাস ও ২ জনকে তিনমাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমান অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিসল চক্রবর্তী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ হুমায়ূন রশিদসহ সদর থানার পুলিশ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..