সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর সম্পর্কে খোঁজ নিলেন বাংলাদেশে নিযুক্ত ভুটানের চার্জ দ্যা অ্যাফেয়ার্স (রাষ্ট্রদূতের অনুপস্থিতিতে নিযুক্ত মিশনের অস্থায়ী প্রধান) কিজেং ওয়াং চং। গতকাল শনিবার সকালে বন্দর পরিদর্শনে এসে তিনি খোঁজ নেন। একই সঙ্গে এই বন্দরের সঙ্গে নৌ পথের যোগাযোগ বিষয়েও তিনি সংশ্লিষ্টদের কাছে জানতে চান।

কিজেং ওয়াং চং সকালে আখাউড়া এসে বন্দরের বিভিন্ন কার্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি জানতে চান এ বন্দর দিয়ে কি কি পণ্য আমদানি-রপ্তানি হয়। বন্দরের সুযোগ সুবিধা কি রকম। স্থলবন্দরের কাছের নৌ-বন্দর সম্পর্কেও তিনি খোঁজ নেন। এ সময় তিনি বাংলাদেশ-ভুটানের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি করা প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার, সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. আব্দুল করিম, ওসি রসুল আহমেদ নিজামীসহ অন্যান্যরা ওই কর্মকর্তাকে স্বাগত জানান। স্থলবন্দর সংশ্লিষ্ট কর্মকর্তা ও ব্যবসায়িরা ভুটানের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে বিভিন্ন বিষয়ে অবহিত করেন।
###

আখাউড়া স্থলবন্দরের বাণিজ্য সম্পর্কে খোঁজ নিলেন ভুটানের চার্জ দ্যা অ্যাফেয়ার্স

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ বোতল স্কাফ এবং মাদক বিক্রির ১৬ হাজার ৭৩০ টাকাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের সদস্যরা।

গত শুক্রবার শুক্রবার সন্ধ্যায় উপজেলার ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল বাজার এবং উপজেলার ফতেপুর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন উপজেলার কাশীনগরের মোঃ জুয়েল মিয়া-(২২), নলগরিয়া গ্রামের মোঃ আনোয়ার হোসেন-(১৯) এবং পেটুয়াজুরী গ্রামের সুভেল মিয়া- (৩২)।

র‌্যাব জানায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের কোম্পানির অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। পরে তাদের শরীর তল্লাশী করে ৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ বোতল স্কাফ এবং মাদক বিক্রির ১৬ হাজার ৭৩০ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজয়নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।
###

বিজয়নগরে তিন মাদক ব্যবসায়ী আটক

সুমন আহম্মেদঃ
সরাইলে প্রতিপক্ষের হামলায় আহত আবুল কালাম -(২৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। উপজেলার নোয়াগাঁও গ্রামের করম আলীর ছেলে কালামের মৃত্যুর সংবাদে বাড়িঘর ছেড়ে পালিয়েছে প্রতিপক্ষের লোকজন। গত ৭ আগষ্ট ফুটবল খেলাকে কেন্দ্র করে গ্রামের নাসির উদ্দিন ও রায়েছ মিয়ার গোষ্ঠীর লোকজনের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এ ঘটনায় থানায় মামলাও হয়েছিল। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ৭ আগষ্ট গ্রামের দুইদল কিশোরের খেলায় অংশ গ্রহন করতে চায় আবুল কালাম। এতে কিশোরদের সাথে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। কালাম নাসির উদ্দিনের গোষ্ঠীর লোক। পরে লায়েছ গোষ্ঠীর কয়েকজন লোক হামলা চালিয়ে কালাম গুরুতর আহত করে। কালামকে দ্রুত জেলা সদর হাসাপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ওদিকে হামলার ঘটনার জের ধরে উভয় গোষ্ঠীর লোকজন দুই ঘন্টারও অধিক সময় ধরে সংঘর্ষ চালায়। পরিস্থিতি সামাল দেয় থানা পুলিশ। এতে প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়। হাসপাতালের ভর্তির পর সপ্তাহ দিন চিকিৎসা শেষে কালাম বাড়িতে আসে।

এরপর যখন সমস্যা হত তখনই তিনি ছুটে যেতেন চিকিৎসকের কাছে। এভাবে নিয়মিতই চিকিৎসকের কাছে যাচ্ছিলেন। আহত হওয়ার এক মাসেরও অধিক সময় পর গত শুক্রবার হঠাৎ কালাম অসুস্থ্য হয়ে পড়েন। তাকে নিয়ে স্বজনরা রওনা দেন জেলা সদর হাসপাতালে। পথিমধ্যে মারা যান আবুল কালাম। হামলায় আহত হওয়ায় হত্যার অভিযোগ ওঠে কালামের পরিবার থেকে। কালামের গোষ্ঠীর লোকজন কিছুটা উত্তেজিত হয়ে পড়ে। লাশটি থানায় নিয়ে যায় পুলিশ। আর নাসির উদ্দিনের গোষ্ঠীর লোকজন ঘরে তালা ঝুলিয়ে দ্রুত সটকে পড়েছে। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাদাৎ হোসেন টিটো বলেন, ময়না তদন্তের জন্য কালামের লাশটি জেলা সদর হাসপাতালে পাঠিয়েছি। প্রতিবেদন পাওয়ার পর আগের দায়ের করা মামলাই হত্যা মামলায় রুপ নিতে পারে।
###

সরাইলে প্রতিপক্ষের হামলায় আহত ব্যক্তির মৃত্যু

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা তাঁর এক বক্তব্যে সামাজিক সংগঠনের অনুষ্ঠান আয়োজনে মিলনায়তনের ভাড়া নিজ আয় থেকে দিবেন বলে ঘোষণা দিয়েছেন। গতকাল শনিবার তিনি জানান, মিলনায়তন ভাড়া নেয়ার নিয়ম রয়েছে। এক্ষেত্রে তিনি সামাজিক সংগঠনের ভাড়া নিজ থেকে সরকারি কোষাগারে জমা দিবেন।

দুপুরে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ‘হাসিমুখ’ নামে একটি সংগঠনের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষে কেক কাটা, বৃক্ষ বিতরণ, দুঃস্থ শিশুদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও তাহমিনা আক্তার।
এ সময় জানানো হয়, আয়োজক সংগঠনটির সদস্যরা সবাই শিক্ষার্থীরা। নিজেদের পড়ার খরচ থেকে বাঁচানো টাকায় তাঁরা শিশুদের বিভিন্নভাবে সহযোগিতা করে। এক্ষেত্রে মিলনায়তনের ভাড়া দেয়া তাঁদের পক্ষে কষ্টসাধ্য হয়ে যায়।

সংগঠনের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু’র সভাপতিত্বে ও মো. মনির হোসেনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রসুল আহমেদ নিজামী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহবুদ্দিন বেগ শাপলু। অতিথিবৃন্দ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের সূচনা করেন। পরে শতাধিক শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়।
###

আখাউড়ায় শুভ উদ্যোগ মিলনায়তনের ভাড়া দিবেন ইউএনও!

ফেসবুকে আমরা..