botvনিউজ:

নবাগত জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে সততা ও নিষ্ঠার সাথে কর্তব্য কাজ পালন করতে হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা পরিষদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সদর উপজেলা পরিষদের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, কাজের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তিনি সকল কর্মকান্ডে সদর উপজেলা পরিষদকে সহযোগীতার আশ্বাস দেন।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সোহেল রানা, উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম, ডাঃ মোহিনী বেগম। মতবিনিময় সভায় সদর উপজেলার প্রতিটি দপ্তরের প্রধানগন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সদর উপজেলা কমপ্লেক্সে পৌছলে উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।
###

সদর উপজেলা পরিষদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার সকালে ভোক্তা অধিকার সংরক্ষন আইন- ২০০৯ প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক সেমিনার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিসুল হক ভূইয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ুন কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাফর আহমেদ, কসবা থানার এস.আই মোঃ কামাল হোসেন ও কসবা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ তসলিম মিয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আয়েশা আক্তার।

কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহার পরিচালনায় সেমিনারে বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন, স্যানেটারী ইন্সপেক্টর কবির আহমেদ, ব্যবসায়ী রাধেশ্যাম সাহা, গৌর চন্দ্র সাহা, হাজী মোঃ দুলু মিয়া ও ইব্রাহিম খলিল। সেমিনারে বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক -অভিভাবক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
###

কসবায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার

botvনিউজ:

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের অরক্ষিত স্মৃতি চিহ্নগুলো সংরক্ষনের কাজ শুরু করেছেন নবাগত জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি পৌর এলাকার পুনিয়াউটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিতরন বিভাগ (ওয়াপদা) কম্পাউন্ডে পাকিস্তানী সেনাদের ক্যাম্প ও ব্যাংকারটি পরিষ্কার-পরিচ্ছন্ন করে সংস্কারের মাধ্যমে সংরক্ষনের কাজ শুরু করেন। মহান স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের ধরে নিয়ে ওই ক্যাম্পে নির্যাতন করা হতো।

এ সময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান উপস্থিত সাংবাদিকদেরকে বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় এখানে পাকিস্তানী সেনাদের নির্যাতনের ঘটনা অনেকেই স্বচক্ষে দেখেছেন। এসব স্মৃতি চিহ্ন সংরক্ষন করার জন্যে কাউকে না কাউকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী সেনারা আমাদের দেশে যে বর্বর এবং জঘন্যতম হত্যাকান্ড চালিয়েছিলো এগুলো হলো সেই নিদর্শন। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর জন্যেই আমাদের এই প্রয়াস।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেন বলেন, দীর্ঘদিন ধরে মুক্তিযুদ্ধের স্থাপনা গুলো অরক্ষিত ছিলো। আজ নবাগত জেলা প্রশাসক মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন গুলো সংরক্ষনের উদ্যোগ গ্রহণ করায় আমরা তাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সামছুজ্জামানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের অরক্ষিত স্মৃতিচিহ্ন সংরক্ষনের কাজ শুরু

ফেসবুকে আমরা..