botvনিউজ:

কারাগারের ভেতর আদালত স্থাপনের প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিকী অনশন করেছে জেলা বিএনপি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সকালে ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ প্রাঙ্গনের শহীদ মিনারে ও আদালত চত্বরে পৃথক পৃথকভাবে তারা অনশন শুরু করে।

জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনশন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট হারুন আল রশিদ, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট এম.এ.করিম, অ্যাডভোকেট গোলাম সারওয়ার খোকন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান মনজু, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, জেলা যুবদলের সাধারন সম্পাদক ইয়াছিন

মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহিম গোলাপ, সদর বিএনপির সাধারন সম্পাদক মোঃ আলী আজম, বিএনপির নেতা মোঃ মনির হোসেন অ্যাডভোকেট মোঃ আলী আজম চৌধুরী, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ হাফিজুল্লাহ, কলেজ শাখা ছাত্রদলের সভাপতি মোঃ শাকিল ও জেলা মহিলা দলের সাধারন সম্পাদিকা খোশপিয়ারা প্রমুখ। অনশন কর্মসূচীতে বক্তারা, বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।
###

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির প্রতিকী অনশন

botvনিউজ:

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড -২০১৮ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় বুধবার সংবাদ সম্মেলন করেছে দেশের তরুনদের সর্ববৃহৎ প্ল্যাটফরম ইয়াং বাংলা।
বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলাম।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ব্রাহ্মণবাড়িয়া জেলা কো-অডিনেটর মোঃ আবদুল্লাহ আল জুবায়ের।
সংবাদ সম্মেলনে বলা হয়, সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) একটি অলাভজনক গবেষনা প্রতিষ্ঠান। যা বাংলাদেশের জাতীয় গুরুত্বপূর্ন বিষয়ে জনসাধারনের আলোচনার ক্ষেত্র তৈরীর লক্ষ্যে কাজ করে। বাংলাদেশের তরুন প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সিআরআই ২০১৪ সালের নভেম্বর মাসে দেশের তরুনদের সর্ববৃহৎ প্ল্যাট ফরম ইয়াং বাংলা প্রতিষ্ঠা করে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইয়াং বাংলা তাদের প্রতিপাদ্য “ তোমার জয়ে বাংলার জয়” কে সামনে রেখে যুক্ত করেছে সারা দেশের উৎসাহী ও উদ্যমী তরুনদের, দেশের সর্ববৃহৎ ইয়ুথ প্ল্যাটফর্মে। তথ্য প্রযুক্তি খাতে তরুনদের উৎসাহ যোগাতে এবং কর্মক্ষেত্র তৈরী করার লক্ষে সুনির্দিষ্ট যুব উন্নয়ন নিয়ে কাজ করছে ইয়াং বাংলার সদস্যরা। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ দেশের তরুন সমাজের কাছে “তোমার জয়বাংলা কি? ”এই স্লোগানের মধ্য দিয়ে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পরিবেশন করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশের বিভিন্ন সামাজিক সমস্যা ও সম্ভাবনা নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে যেসব তরুন-তরুনী কাজ করছে সেসব তরুন-তরুনী ও তাদের সংগঠনকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, এ বছর তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার ৪টি উপজেলায় কাজ করছে। উপজেলাগুলো হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল, নবীনগর এবং বাঞ্ছারামপুর। ওইসব উপজেলার তরুন উদ্যোগতাদের কাছ থেকে জেন্ডার, দক্ষতা উন্নয়ন, অর্ন্তভুক্তিমূলক শিক্ষা, প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন, সাংস্কৃতি আন্দোলন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, জন সচেতনতামূলক উদ্যোগ, স্পোটর্স এবং ফিটনেস, উদ্ভাবন ও উদ্যোক্তা ও অন্যান্য সামাজিক উন্নয়ন এই ১০টি বিষয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আজ ১৩ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসে ব্রাহ্মণবাড়িয়া সদর, ১৪ সেপ্টেম্বর নবীনগর উপজেলা, ১৫ সেপ্টেম্বর বাঞ্চারামপুর উপজেলা এবং ১৮ সেপ্টেম্বর সরাইল উপজেলায় যারা জয় বাংলা ইয়ুথ অ্যাডওয়ার্ড প্রতিযোগীতায় অংশ নিতে চান সেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান রেজিষ্ট্রেশন করতে পারবেন।
###

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় “তথ্যই শক্তি: জানবো, জানাবো, দুর্নীতি রুখবো” শ্লোগানকে সামনে রেখে বুধবার জেলা প্রশাসনের সহযোগিতায় এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে স্থানীয় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে দিনব্যাপী তথ্য মেলা অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধন করেন।  উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দুর্নীতির বিরুদ্ধে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে। তাহলেই দুর্নীতি দূর করা সম্ভব।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা সদর হাসপাতালের তত্ত্ব¡বধায়ক ডাঃ শওকত হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আবু সাঈদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক।

ব্রাহ্মণবাড়িয়া সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি জেসমিন খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস, প্রধান শিক্ষিকা নাঈমা জান্নাত, সনাক সদস্য কবি জয়দুল হোসেন, মোহাম্মদ আরজু , টিআইবির প্রোগ্রাম ম্যানেজার নাজমা খানম নাজু।

দিনব্যাপি তথ্যমেলায় কুইজ প্রতিযোগিতা, দুর্নীতি বিরোধী কার্টুন প্রদর্শনী, তথ্যমেলার স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের প্রাতিষ্ঠানিক তথ্য ভান্ডার উপস্থাপন, প্রশ্নোত্তর পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেলায় বিভিন্ন সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানের ২৫টি ষ্টল খোলা হয়।
###

ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী তথ্যমেলা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..