জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

botvনিউজ:

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড -২০১৮ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় বুধবার সংবাদ সম্মেলন করেছে দেশের তরুনদের সর্ববৃহৎ প্ল্যাটফরম ইয়াং বাংলা।
বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলাম।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ব্রাহ্মণবাড়িয়া জেলা কো-অডিনেটর মোঃ আবদুল্লাহ আল জুবায়ের।
সংবাদ সম্মেলনে বলা হয়, সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) একটি অলাভজনক গবেষনা প্রতিষ্ঠান। যা বাংলাদেশের জাতীয় গুরুত্বপূর্ন বিষয়ে জনসাধারনের আলোচনার ক্ষেত্র তৈরীর লক্ষ্যে কাজ করে। বাংলাদেশের তরুন প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সিআরআই ২০১৪ সালের নভেম্বর মাসে দেশের তরুনদের সর্ববৃহৎ প্ল্যাট ফরম ইয়াং বাংলা প্রতিষ্ঠা করে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইয়াং বাংলা তাদের প্রতিপাদ্য “ তোমার জয়ে বাংলার জয়” কে সামনে রেখে যুক্ত করেছে সারা দেশের উৎসাহী ও উদ্যমী তরুনদের, দেশের সর্ববৃহৎ ইয়ুথ প্ল্যাটফর্মে। তথ্য প্রযুক্তি খাতে তরুনদের উৎসাহ যোগাতে এবং কর্মক্ষেত্র তৈরী করার লক্ষে সুনির্দিষ্ট যুব উন্নয়ন নিয়ে কাজ করছে ইয়াং বাংলার সদস্যরা। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ দেশের তরুন সমাজের কাছে “তোমার জয়বাংলা কি? ”এই স্লোগানের মধ্য দিয়ে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পরিবেশন করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশের বিভিন্ন সামাজিক সমস্যা ও সম্ভাবনা নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে যেসব তরুন-তরুনী কাজ করছে সেসব তরুন-তরুনী ও তাদের সংগঠনকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, এ বছর তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার ৪টি উপজেলায় কাজ করছে। উপজেলাগুলো হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল, নবীনগর এবং বাঞ্ছারামপুর। ওইসব উপজেলার তরুন উদ্যোগতাদের কাছ থেকে জেন্ডার, দক্ষতা উন্নয়ন, অর্ন্তভুক্তিমূলক শিক্ষা, প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন, সাংস্কৃতি আন্দোলন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, জন সচেতনতামূলক উদ্যোগ, স্পোটর্স এবং ফিটনেস, উদ্ভাবন ও উদ্যোক্তা ও অন্যান্য সামাজিক উন্নয়ন এই ১০টি বিষয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আজ ১৩ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসে ব্রাহ্মণবাড়িয়া সদর, ১৪ সেপ্টেম্বর নবীনগর উপজেলা, ১৫ সেপ্টেম্বর বাঞ্চারামপুর উপজেলা এবং ১৮ সেপ্টেম্বর সরাইল উপজেলায় যারা জয় বাংলা ইয়ুথ অ্যাডওয়ার্ড প্রতিযোগীতায় অংশ নিতে চান সেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান রেজিষ্ট্রেশন করতে পারবেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..