botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে “মাতৃদুগ্ধদান জীবনের ভিত্তি” এই শ্লোগানকে সামনে রেখে বে-সরকারি সেচ্ছাসেবী সংস্থা সীমান্তিক নতুন দিনের উদ্যোগে এসএমসি ও ইউএসএআইডির সহযোগিতায় শনিবার উপজেলার ফান্দাউক ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফান্দাউক ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলমগীর শাহ্’র সভাপতিত্বে ফিল্ড সুপারভাইজার আইরিন আক্তারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সীমান্তিক নতুন দিনের ডিস্ট্রিক টিম লিডার সুভাশীষ দাস, ইউপি সদস্য মোঃ আলাউদ্দিন, শারাজ শাহ, সৈয়দ উদ্দিন, আলী আসাদ, মহিলা সদস্য আলসুমা, পারভীন আক্তার, এফপিআই মোঃ শরীফ উদ্দিন, পরিবার কল্যান সহকারী সুইটি রানী দেব প্রমুখ।

সভায় বক্তারা শিশুদের মায়ের দুগ্ধ পান বিষয়ে গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরেন। এসময় মায়েররাসহ জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সীমান্তিক নতুন দিনের কর্মীরা উপস্থিত ছিলেন। পরে একটি র‌্যালি বের করা হয়।
###

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে নাসিরনগরে সভা ও র‌্যালি

botvনিউজ:

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান বিক্ষোভের মধ্যে দ্বিতীয় দিনের মতো শনিবারও বাস ও চালকদের নিরাপত্তার কারন দেখিয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে ব্রাহ্মণবাড়িয়ার পরিবহন মালিক-শ্রমিকরা।

পরিবহন নেতারা জানিয়েছেন, বাস ও চালকদের নিরাপত্তার স্বার্থে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। শনিবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর পৌর বাস টার্মিনাল, পৈরতলা বাস স্ট্যান্ড ও মেড্ডা বাস ষ্ট্যান্ড থেকে ঢাকা, সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম অভিমুখী কোনো বাস চলাচল করেনি। এতে করে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

পৈরতলা বাস স্ট্যান্ডের তিতাস ট্রান্সপোর্ট, উত্তরা পরিবহন, রয়েল কোচ, তিশা ও সোহাগ পরিবহনের বাস কাউন্টার সকাল থেকেই বন্ধ ছিল।
এদিকে বাস চলাচল না করায় যাত্রীরা বিকল্প যানবাহনে যাতায়াত করছেন। এতে করে তাদেরকে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে।

এ ব্যাপারে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম মিয়া জানান, বাস এবং চালকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত চালকরা বাস চালাতে অপারগতা প্রকাশ করছেন। তাই আমরা বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছি।
###

বাস ও চালকদের নিরাপত্তার স্বার্থে দ্বিতীয় দিনেও ব্রাহ্মণবাড়িয়া থেকে ছাড়েনি দূরপাল্লার বাস

botvনি্উজ:

নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুর ও সরাইল উপজেলার কুট্টাপাড়া মোড়ে প্রায় দেড়ঘন্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।
শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেড়ঘন্টা মহাসড়কে অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

অবরোধ চলাকালে বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউট, সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় ও সরাইল ডিগ্রী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মীর তরিকুল ইসলাম, আল মাসুম, মেহেদী হাসান এবং সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ সোহাগ মিয়া, সরাইল ডিগ্রি কলেজের শিক্ষার্থী তারিকুল ইসলাম শান্ত, ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের শিক্ষার্থী তানজিনা জানান, আমাদের শিক্ষার্থীদের পক্ষ থেকে সরকারকে ৯ দফা দেয়া হয়েছে। সরকার আমাদের ৯ দফা বাস্তবায়ন নিয়ে তালবাহানা করছে। শিক্ষার্থীরা অবিলম্বে ৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান।

অবরোধ চলাকালে মহাসড়কে শিক্ষার্থীরা পুলিশের উপস্থিতিতে বিভিন্ন যানবাহনের লাইসেন্স চেক করেন।
যাদের কাছে লাইসেন্স পেয়েছেন তাদেরকে চকলেট উপহার দেন। যাদের কাছে পাননি তাদের কে পুলিশের কাছে তুলে দেন। পরে পুলিশ এসে নিরাপদ সড়কের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন ভূইয়া এবং বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আরশাদ জানান, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে ক্যাম্পাসে ফিরে যায়।
এদিকে পরিবহন শ্রমিকেরাও সকাল থেকে বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে। শনিবার সকাল পৌনে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে কুমিল্লা-সিলেট মহাসড়কে অবরোধ করে রাখে।

এ ব্যাপারে ব্যাপারে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম মিয়া বলেন, মহাসড়কে নসিমন, করিমন বন্ধ, চালককে মারধোর করার প্রতিবাদ এবং যানবাহন ভাংচুর বন্ধ করার দাবিতে তারা মহাসড়কে অবরোধ করেছে। তিনি বলেন, শ্রমিকদের দাবিগুলো না মানা হলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী ও শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ফেসবুকে আমরা..