botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই.ই.এম ইউনিট এবং সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে পৌরসভা সহ সদর উপজেলার ১১টি ইউনিয়নের ২৫টি পরিবারের নব-দম্পত্তি পদ্ধতি গ্রহনকারী ও শিশু- কিশোরদেরকে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়।
গতকাল শনিবার সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।
সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোহেল রানা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ভেসিমিনেশন অফিসার শিলা দাস চৌধুরী। মোঃ আকিব উদ্দিনের পরিচালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল মান্নান।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, সরকার নারীদের উন্নয়নে জন্য কাজ করছে। প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ে বর্তমানে ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশী। তিনি বলেন, সুস্থ্য দেহ, সুস্থ্য মন। সরকার তৃণমূলের মানুষের জন্য স্বাস্থ্যসেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে। তিনি বলেন, মেয়েদের ১৮ বছরের আগে বিয়ে ও ২২ বছরের আগে সন্তান নয়। তিনি বলেন, আমাদের সন্তানদেরকে আমাদেরকে মানুষ করতে হবে, শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি পরিকল্পিত পরিবারের উপর গুরুত্বারোপ করে বলেন, ভেবে চিন্তে আমাদেরকে সন্তান নিতে হবে। দুটি সন্তানই যথেষ্ট, একটি নিলে ভালো হয়।

তিনি বলেন, কোন অবস্থাতেই একটি ছেলে সন্তানের জন্য ৫টি মেয়ে সন্তান নেয়া উচিত নয়।
তিনি বলেন, সন্তানদেরকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করতে হবে। ফেসবুকে শিশুদের পড়াশুনায় যাতে ক্ষতি না করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। ফেসবুকে এমন কোন ব্যক্তির সাথে সম্পর্ক করা যাবেনা যা আমাদের সন্তানদেরকে বিপদে ফেলে দিবে।
আলোচনা সভা শেষে কিশোর, কিশোরী ও নব-দম্পতিদের মধ্যে কুইজ ও রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়।

বর্তমান সরকার স্বাস্থ্যসেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে

botvনিউজ:

শেখ হাসিনার সরকার জনগনের উন্নয়নের সরকার। ক্ষমতায় আসার পর এ সরকার বাংলার মেহনতি মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। শেখ হাসিনার উদ্যোগ,ঘরে ঘরে বিদ্যুৎ’পৌঁছে দেয়া হবে।  শনিবার(১২ মে)বিকালে নাসিরনগর উপজেলার গোয়ানগর ইউনিয়নের বিটাডুবি ও সোনাতলা গ্রামে নতুন বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি এ কথা বলেন ।

এতে নতুন করে আলোকিত হল উপজেলার ভিটাডুবি ও সোনাতলা গ্রামের ২৮৪টি পরিবার। নতুন বিদ্যুৎ লাইন সংযোগের শুভ উদ্বোধন উপলক্ষে সোনাতল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ কিরণ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সুধি সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মাসউদ পারভেজ মজুমদার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি ডাঃ রাফি উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার,সাংগঠনিক সম্পাদক ও ইউসিসির চেয়ারম্যান প্রদীপ কুমার রায়,সাংস্কৃতিক সম্পাদক অরুণ জ্যোতি ভট্রাচার্য,ওসি তদন্ত রঞ্জন কুমার ঘোষ,সহকারী জেনারেল ম্যানেজার(নিপর)মোঃ নজরুল ইসলাম,সাবেক চেয়ারম্যান জিতু মিয়া ও আওয়ামীলীগ নেতা আবদুল লতিফ। এ সময় উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির ১ কোটি ৩৭ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে ৭.৮৯৮ কিলোমিটার দীর্ঘ বিদ্যুৎ লাইনের আওতায় উক্ত ২টি গ্রামে ৪৬৭ জনের মধ্যে ২৮৪ জন গ্রাহককে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করেছেন। বাকিদেরকে পর্যায়ক্রমে সংযোগ দেয়া হবে।

শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার- এমপি সংগ্রাম

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের শাহবাজপুর সাড়ে ছয় একর জমি অবৈধভাবে ব্রিক্সস মিলের মালিকরা দখল করে রেখেছে। সরেজমিনে দেখাযায়, শাহবাজপুর পাওয়ার স্টেশনের ৩৩/১১কেবি গ্রামীণ টাইপ উপ-কেন্দ্রের সাড়ে ছয়একর জমির উপর বিদ্যুৎ”র সাব ষ্টেশন কেন্দ্র।
এখানে রয়েছে দশ কামড়া বিশিষ্ট বিশাল বিল্ডিং। এতে দরজা জানালা বলতে কিছুই নেয় । সব দরজা জানালা খুলে নিয়েছে দুর্বৃত্তরা। এ সাব ষ্টেশনে বাউন্ডারি না থাকায় নিরাপত্তার অভাব রয়েছে। এ জায়গা অবৈধভাবে ব্রিক্সসের মালিকরা ইট রেখে দখল করে রেখেছে । এতে বিদ্যুৎ এর কর্মচারীদের দৈনন্দিনের কার্যক্রম চালিয়ে যাওয়া সমস্যার সম্মুখীন হচ্ছে।

সরাইল নির্বাহী প্রকৌশলী সুব্রত রায় অনুমতির বিষয়টি অস্বীকার করে বলেন, ব্রিক্সস ফিল্টের মালিকদের ইট অপসারনের জন্য বলেছি তারা এবিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না। তিনি বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে জানিয়েছেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জমি অবৈধভাবে দখল

ফেসবুকে আমরা..