স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ১৫ আগষ্টের কালো রাতে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাধ্যমে তাঁর স্বপ্নকে মুছে ফেলতে চেয়েছিলো খুনীরা। পাশাপাশি তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ও মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু এ দেশের মানুষের মুখে হাসি দেখতে চেয়েছিলেন।

বৃহস্পতিবার দুপুরে কসবা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালনের প্রস্তুতিমূলক সভায় ভার্চ্যুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইনমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

প্রস্তুতিমূলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাজী মোঃ আজহারুল ইসলাম, মোঃ রুহুল আমিন ভূঁইয়া বকুল, কসবা পৌরসভার মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী প্রমুখ।

কসবায় জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভায় আইনমন্ত্রী আনিসুল হক


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় শামীম মিয়া (১৯) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাধিকা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

নিহত শামীম সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্দুরউড়া গ্রামের জাকির হোসেনের ছেলে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে শামীম তার মোটর সাইকেল নিয়ে সুলতানপুরে বোনের বাড়িতে যায়। দুপুর ১টার দিকে ফেরার পথে রাধিকা এলাকায় বিপরীত দিক থেকে একটি ট্রাক মোটর সাইকেলটিকে চাপা দেয়। এতে শামীম মারাত্মক আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই যুবকের লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক চাপায় মোটর সাইকেল আরোহী নিহত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি তোলার অপরাধে ৪টি ড্রেজার মেশিন ও ১২০ ফুট পাইপ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোশারফ হোসাইনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে উপজেলার নাটঘর ইউনিয়নের ঋষিপাড়ায় অভিযান চালিয়ে এই অবৈধ ড্রেজার ও পাইপ জব্দ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নবীনগর উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করে আসছে একটি মাটি ব্যবসায়ী চক্র। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোশারফ হোসাইনের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ উপজেলার নাটঘর ইউনিয়নের ঋষিপাড়ায় অভিযান পরিচালনা করে ৪টি অবৈধ ড্রেজার ও ১২০ ফুট পাইপ জব্দ করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে মাটি ব্যবসায়ীরা পালিয়ে যান৷

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোশারফ হোসাইন বলেন, অবৈধ ড্রেজারের মালিকরা পালিয়ে গেছেন। ৪টি ড্রেজার ও ১২০ ফুট পাইপ জব্দ করা হয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নবীনগরে ৪টি ড্রেজার ও ১২০ ফুট পাইপ জব্দ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় ক্ষুদ্র ও মাঝারী শিল্পে ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে এ ঋণ বিতরণ করা হয়৷

ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

জেলা বিআরডিবির উপ-পরিচালক মোহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে ও সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আবদুল কাদিরের সঞ্চালনায় অনুষ্ঠিত ঋণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, সদর উপজেলা ইউসিসিএ লিমিটেড এর চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী, বিজয়নগর উপজেলা ইউসিসিএ লিমিটেড এর চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী ও সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সদর উপজেলা সহকারি পল্লী উন্নয়ন অফিসার মোঃ ফারুক-ই-আজম ও মাজহারুল হক।

এ সময় প্রধান অতিথি পঙ্কজ বড়ুয়া বলেন, বর্তমান সরকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। সরকার বিআরডিবির মাধ্যমে গরীব মানুষের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করছে।করোনাকালে পল্লী উদ্যোক্তারা যাতে ঘুরে দাড়াতে পারেন সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদেরকে স্বল্প সুদে প্রণোদনা দিচ্ছেন। তিনি বলেন, পল্লী উদ্যোক্তারা গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়ন করতে পারলেই সমাজ ও রাষ্ট্রের উন্নয়ন হবে। তিনি পল্লী উদ্যোক্তাদেরকে ঋণের টাকা যথাযথ ব্যবহারের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে কাজ করার আহবান জানান।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ মাঠ পর্যায়ে বাছাইকৃত ১৭ জন পল্লী উদ্যোক্তার মাঝে  ১৭ লাখ টাকার চেক বিতরণ করেন৷

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরণ

ফেসবুকে আমরা..