স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে বাংলাদেশ ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট (আইইবি)।
বুধবার দুপুরে আইইবি আশুগঞ্জ শাখার সভাপতি ও আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ সাজ্জাদুর রহমান ও কোম্পানীর নির্বাহী পরিচালক প্রকৌশলী ক্ষিতিশ চন্দ্র বিশ্বাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুপুর সাহার কাছে এই অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর প্রধান প্রকৌশলী আব্দুল মজিদ, তত্ত্বাবধায়ক প্রকৌশীল মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

এর মধ্যে দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টটি পুরোপুরি ভাবে চালু করা সম্ভব হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন প্লানটি চালু করতে প্রয়োজন ছিলো ২৪টি সিলিন্ডার। স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের দেয়া ৯টি সিলিন্ডার দিয়ে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টটি চালু করা হয়েছিলো। বুধবার আইইবি ১৫টি সিলিন্ডার দেয়ায় প্লান্টটি পূর্নাঙ্গভাবে চালু করা সম্ভব হয়েছে।

আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সকে আইইবির ১৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৌরসভার উদ্যোগে করোনাভাইরাস পরিস্থিতিতে ৭৫০জনকে ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে। বুধবার দুপুরে কসবা টি আলী ডিগ্রী কলেজ মাঠে এই ক্রাণ বিতরণ করা হয়৷

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পি। মন্ত্রী ঢাকা থেকে ভার্চ্যুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন।

কসবা পৌর মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, কসবা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাসুদ-উল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানি, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ রুহুল আমীন বকুল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ আফজাল হোসেন খান রিমন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক এম.পি করোনাকালীন সার্বিক পরিস্থিতিতে ভয় না পেয়ে সবাইকে টিকা নেয়ার আহবান জানান। পাশাপাশি তিনি সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পড়ার জন্য সকলের প্রতি অনুরোধ করেন। ‘আপনারা এখন বাসা থেকে বের হবেন না। এতে আপনারা ভীত হবেন না। আমরা আপনাদের পাশে থেকে অসুবিধা দূর করা যতটুকু সম্ভব চেষ্টা করবো।

আইনমন্ত্রী আরো বলেন, আপনারা শুধু মনে রাখবেন যে করোনা কাউকে ছাড়ে না। মানুষ যে আগে বলতো এটা বড়লোকের অসুখ তা ঠিক না। এটা বড়লোক, গরীব বুঝে না। আপনাদেরকে অনুরোধ করবো আপনারা সরকারি নির্দেশনা অনুযায়ী সব সময় মুখে মাস্ক পরে রাখবেন। আপনারা সবাই টিকা নিবেন। আপনারা পর্যাপ্ত পরিমাণে টিকা পাবেন। আপনারা ভয় পাবেন না, টিকা নিবেন। শেখ হাসিনা সব সময় আপনাদের পাশে থাকেন।

কসবায় অসহায়দের মাঝে ক্রাণ সামগ্রী বিতরণ

ফেসবুকে আমরা..