স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হয়েছে ষষ্ঠ শ্রেনীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে। শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে ১৩ বছর বয়সী ওই স্কুল ছাত্রীর বিয়ে বন্ধ করে দেন।

পরে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ছাত্রীর বাবাকে বাল্য বিয়ের আয়োজন করায় ২ হাজার টাকা জরিমানা এবং আগামী ৫ বছরের মধ্যে ওই ছাত্রীকে বিয়ে দিবে না মর্মে মুচলেকা আদায় করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় স্থানীয় ইউপি সদস্য সহিদ মিয়া, মহিলা ইউপি সদস্য সাফিয়া খাতুন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ প্রমুখ৷

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার জানান, উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের ১৩ বছরের ওই স্কুল ছাত্রীর সাথে শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলার পাহাড়পুর গ্রামের দুলাল মিয়ার ছেলে সজীব মিয়ার (২৩) বিয়ে হওয়ার কথা ছিলো।

লকডাউনের কারণে খুবই গোপনীয়ভাবে বিয়ের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে দুপুরে বরপক্ষ আসার আগেই বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেই। মেয়ের বাবা বাল্য বিয়ের আয়োজনের কথা স্বীকার করায় তাকে বাল্য বিবাহ নিরোধ আইনে ২ হাজার টাকা জরিমানা এবং আগামী ৫ বছর পর্যন্ত তিনি তার মেয়েকে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে আখাউড়ায় বাল্য বিয়ে বন্ধ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোররাতে ও দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশনে ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃত দু’জনই পুরুষ। তাদের একজনের বয়স ৬০ বছর ও অপরজনের বয়স ৮৩ বছর।

এনিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৯৭ জন মৃত্যুবরণ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মোঃ এনামুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৫ ও ২৮ জুলাই তারা আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন। তিনি বলেন, হাসপাতালের আইসোলেশন ইউনিটে ৫০ জনের বেশি করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত এন্টিজেন ও পিসিআর ল্যাবের রিপোর্টে মোট ৭৩২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ৪৪৬১ জন করোনাভাইরাস থেকে আরোগ্য লাভ করেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত হয়ে আরো দুইজনের মৃত্যু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস পরিস্থিতিতে রোগীর বাড়িতে গিয়ে করোনা সংক্রমণে আক্রান্ত রোগীদেরকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদানকারী সংগঠন “ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেড” কে দুইটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন দুইজন দানশীল ব্যক্তি।

শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পাইকপাড়ার বাসিন্দা ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক নেতা মোঃ পারভেজ ও পৌর এলাকার উত্তর মৌড়াইলের বাসিন্দা কাতার প্রবাসী মোঃ রাসেল মিয়া সংগঠনের কার্যালয়ে এসে (পশ্চিম পাইকপাড়ার টিউলিপ ভবন) সংগঠনের আহবায়ক ও জেলা যুবমৈত্রীর আহবায়ক অ্যাডভোকেট মোঃ নাসির মিয়ার হাতে সিলিন্ডার দুটি হস্তান্তর করেন।

একই অনুষ্ঠানে শহরের সূর্যমুখী কিন্ডার গার্টেনের শিক্ষিক নিগার সুলতানা নগদ ১০ হাজার টাকা প্রদান করেন।

সিলিন্ডার ও নগদ টাকা হস্তান্তরকালে উপস্থিত ছিলেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ব্রিগেড তদারক কমিটির সমন্বয়ক কমরেড অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ব্রাহ্মণবাড়িয়ার আহবায়ক ও ভাসানী চর্চা কেন্দ্রের সংগঠক সাংবাদিক আবদুন নূর, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদ্যোত নাগ, ওয়ার্কাস পার্টির শহর কমিটির সভাপতি মোঃ নাসির মিয়া, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম কুমার বর্দ্ধন, খেলাঘর আসর জেলা শাখার সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, ওস্তাদ আলাউদ্দিন খাঁ বিগ্রেডের যুগ্ম আহবায়ক কাজী তানভির আহমেদ, অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকী, এপেক্স ক্লাব অব তিতাসের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নয়ন প্রমুখ।

এসময় সিলিন্ডার প্রদানকারীরা জানান, ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেড মানুষের কল্যাণে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করছে। তারা যেন আরো অধিক মানুষের পাশে দাড়াঁতে পারে, মানবিক কর্মকান্ডে নিজেদেরকে নিয়োজিত রাখতে পারে তাই আমাদের এই প্রয়াস।

ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেডকে অক্সিজেন সিলিন্ডার দিয়ে পাশে দাঁড়িয়েছেন ব্যবসায়ী-প্রবাসী

ফেসবুকে আমরা..