উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে আখাউড়ায় বাল্য বিয়ে বন্ধ


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হয়েছে ষষ্ঠ শ্রেনীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে। শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে ১৩ বছর বয়সী ওই স্কুল ছাত্রীর বিয়ে বন্ধ করে দেন।

পরে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ছাত্রীর বাবাকে বাল্য বিয়ের আয়োজন করায় ২ হাজার টাকা জরিমানা এবং আগামী ৫ বছরের মধ্যে ওই ছাত্রীকে বিয়ে দিবে না মর্মে মুচলেকা আদায় করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় স্থানীয় ইউপি সদস্য সহিদ মিয়া, মহিলা ইউপি সদস্য সাফিয়া খাতুন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ প্রমুখ৷

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার জানান, উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের ১৩ বছরের ওই স্কুল ছাত্রীর সাথে শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলার পাহাড়পুর গ্রামের দুলাল মিয়ার ছেলে সজীব মিয়ার (২৩) বিয়ে হওয়ার কথা ছিলো।

লকডাউনের কারণে খুবই গোপনীয়ভাবে বিয়ের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে দুপুরে বরপক্ষ আসার আগেই বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেই। মেয়ের বাবা বাল্য বিয়ের আয়োজনের কথা স্বীকার করায় তাকে বাল্য বিবাহ নিরোধ আইনে ২ হাজার টাকা জরিমানা এবং আগামী ৫ বছর পর্যন্ত তিনি তার মেয়েকে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা আদায় করা হয়।

One response to “উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে আখাউড়ায় বাল্য বিয়ে বন্ধ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..