স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুর পৌনে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সংক্ষিপ্ত আনুষ্ঠাকিতা শেষে ২০টি কার্টুনে করে ৩০০ কেজি আম পাঠানো হয়।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তাফিজুর রহমান ও কাস্টম সুপারিটেনডেন্ট মোহাম্মদ আলী। ভারতের পক্ষে আম গ্রহণ করেন আগরতলাস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারি হাই কমিশনার মোঃ জোবায়ের হোসেন, ফার্স্ট সেক্রেটারি রেজাউল হক চৌধুরী, ভারতের আগরতলা হাই কমিশনের সচিব মোঃ আসাদুজ্জামান, বন্দরের ম্যানেজার দেবাশীষ নন্দী।

আমগুলো আগরতলা বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো হবে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের সংক্রামণরোধে সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউন বাস্তবায়নে ব্যাপক তৎপরতা চালাচ্ছে জেলা প্রশাসন, সেনাবাহিনীসহ আইনশৃংখলা বাহিনী।

লকডাউনের চতুর্থদিনে গত রোববার দিনব্যাপী সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরা, লকডাউনে দোকান খোলা রাখা, অযথা বাইরে ঘুরাফেরা, সামাজিক দূরত্ব না মানা, মোটর সাইকেল নিয়ে অযথা ঘুরাফেরাসহ বিভিন্ন কারনে জেলার ৯টি উপজেলায় ৩৪৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার সকাল থেকে রাত পর্যন্ত ৯টি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৪৫ জনকে ১ লাখ ৯৬ হাজার ১০০ টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার দাস জানান, করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সর্বাত্মক কঠোর লকডাউন মানার জন্য জনগনকে বার বার বলা হচ্ছে। কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা শহর সহ ৯টি উপজেলায় ৩২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঠে কাজ করছেন। পাশাপাশি জেলা সদরসহ প্রতিটি উপজেলায় সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

তিনি বলেন, রোববার সকাল থেকে রাত পর্যন্ত জেলাতে সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ধারাসমূহ লংঘনের অপরাধে ৩৪৫ জনকে ১ লাখ ৯৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, সরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির প্রয়াস অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, গত রোববার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ৪ হাজার ৩ শত ৮০ জন করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩ হাজার ৮ শত ২৫ জন। জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৬৬ জন।

কঠোর লকডাউনে ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪৫ জনকে জরিমানা


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় “৩৩৩”- এ কল পেয়ে খাদ্য নিয়ে কর্মহীনদের বাড়ি বাড়ি যাচ্ছেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।  সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৌর এলাকার মধ্যপাড়া, কাজীপাড়া ও পুনিয়াউট গ্রামের ৫২টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী পৌছে দেন।

প্রতিটি পরিবারের সদস্যদের মধ্যে ১০ কেজি করে চাল, দুই লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি, সেমাই, শিশু খাদ্য হিসেবে এক প্যাকেট গুড়ো দুধ, নুডলস ও পেঁয়াজ দেয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধের ফলে সাময়িক কর্মহীন মানুষজন খাদ্য সহায়তার জন্য “৩৩৩”- এ আবেদন করলে আমরা যাচাই-বাছাই করে তাদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি।

তিনি বলেন, সোমবার ৫২টি পরিবার ও রোববার ২৭টি পরিবারের বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে।

খাদ্য বিতরণকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এস.আর ওসমান গনি সজীব প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ি বাড়ি খাদ্য নিয়ে যাচ্ছেন ইউএনও পঙ্কজ বড়ুয়া

ফেসবুকে আমরা..