স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

২০২১-২২ অর্থ বছরের বাজেটকে শিক্ষা বিরোধী ও বাজেটকে শিক্ষা বিরোধী ও বাজেটকে শিক্ষাকে পণ্য এবং শিক্ষার্থীদেরকে ভোক্তা বানানোর বাজেট হিসেবে আখ্যায়িত করে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। পাশাপাশি শিক্ষাখাতে বাজেটের ২৫ শতাংশ, জিডিপির আট শতাংশ বরাদ্দ দেয়া এবং বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ১৫ শতাংশ ভ্যাট বাতিলের দাবিও জানানো হয়। আজ সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র মৈত্রীর উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সানিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ খাঁন, সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট মোঃ নাসির মিয়া, বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড দীপক চৌধুরী বাপ্পী, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, জেলা যুব মৈত্রীর সদস্য সচিব কমরেড ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা ছাত্র মৈত্রীর কার্যকরি সদস্য মুহুয়ি শারদ, তানিয়া সুলতানা ঊষা, আয়াসুল ইসলাম আসিফ, স্কুল বিষয়ক সম্পাদক রূপম ধর, মেহেদী, হোসাইন ইসলাম জয় প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, শিক্ষার বানিজ্যিকরণ বন্ধ করতে হবে। বাজেটে শিক্ষা খাতে ২৫ শতাংশ বরাদ্দ করতে হবে এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপর ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনে বক্তারা জাতীয় বাজেটে ব্রাহ্মণবাড়িয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বিশেষ বরাদ্দ রাখার দাবি জানানো হয়।

শিক্ষাখাতে বাজেট বাড়ানো ও ভ্যাট প্রত্যাহারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর মানববন্ধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে একটি বে-সরকারি হাসপাতাল থেকে শিশু চুরির ঘটনা ঘটেছে। গতকাল রোববার দুপুরে উপজেলার আহমেদ হাসপাতালে এই চুরির ঘটনা ঘটে। চুরি হওয়া শিশুর নাম ওবায়েদ। তার বয়স ৪৭ দিন। শিশু ওবায়েদ নবীনগর উপজেলার মাঝিকাড়া গ্রামের কাউসার মিয়ার ছেলে।

শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুর আড়াইটার দিকে শিশু ওবায়েদকে নিয়ে আহমেদ হাসপাতালে যান শিশুর মা সাবিনা আক্তার। চিকিৎসক তাকে আল্ট্রাসনোগ্রাম করার বলেন। সাবিনা আক্তার তার ছেলে নিয়ে আল্ট্রাসনোগ্রাম কক্ষে ঢোকার আগে শিশুটিকে তার পাশে বসা অপরিচিত এক মহিলার কোলে দিয়ে যান। পরে আল্ট্রাসনোগ্রাম কক্ষ থেকে বেরিয়ে দেখেন ওই মহিলা সেখানে নেই। হাসপাতাল ও আশপাশে অনেক খোঁজ করেও ওই মহিলাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশীদ বলেন, শিশু চুরি হওয়ার খবর পেয়ে পুলিশ শিশুটিকে উদ্ধারের জন্য চেষ্টা করছে।

নবীনগরে হাসপাতাল থেকে শিশু চুরি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার ১১টি চোরাই মোটর সাইকেলসহ চোরাই মোটর সাইকেল চোরচক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চোরাই মোটর সাইকেল কেনা-বেচার নগদ ২ লাখ ৭০ হাজার ৮শত টাকা, ১০টি মোটর সাইকেলের নাম্বার প্লেট এবং ৪টি ওয়াটার পাম্প মোটর উদ্ধার করা হয়। গত ৪৮ ঘন্টায় (শনিবার ও রোববার) সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মোটর সাইকেল চোর চক্রের মূল হোতা, সদর উপজেলার সুলতানপুর গ্রামের খানপাড়ার মোঃ নাছির-(২৩), তার সহযোগী পৌর এলাকার কান্দিপাড়ার সুমন মিয়া-(২৭), আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর হাজী বাড়ির ওমর সানি প্রকাশ শিমুল-(২৫), সদর উপজেলার শিলাউর গ্রামের মোঃ নাঈম-(২০), সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চান্দপুর গ্রামের আলমগীর চৌধুরী-(৩০), একই এলাকার নূরুল আমিন ওরফে রুহুল আমিন চৌধুরী-(২৯) একই ইউনিয়নের দক্ষিণ জগতসার গ্রামের মিজান মিয়া-(২৮) ও মাওলানা মোঃ কাউছার মিয়া-(৫০) ও সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের উড়শিউড়া গ্রামের হোসেন মিয়া-(৪০)।

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে পৌর এলাকার কান্দিপাড়া থেকে মোটর সাইকেল চোর চক্রের সদস্য সুমনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে চোর চক্রের মূল হোতা নাসিরকে গ্রেপ্তার করা হয় এবং নাসিরের কাছ থেকে ৬টি চোরাই মোটর সাইকেল, ১০টি মোটর সাইকেলের নাম্বার প্লেইট এবং ৪টি পাম্প উদ্ধার করা হয়। পরে নাসিরের দেয়া তথ্যের ভিত্তিতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় (সুলতানপুর, বাসুদেব ও মাছিহাতা ইউনিয়নের বিভিন্ন গ্রাম) অভিযান চালিয়ে আরো ৫টি মোটর সাইকেলসহ ৭জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, মোটর সাইকেল চোর চক্রের সদস্যরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়া সদর এলাকাসহ অন্যান্য জেলা থেকে সহযোগীদের নিয়ে মোটর সাইকেলসহ বিভিন্ন ধরনের মালামাল চুরি করে সেগুলো স্বল্পমূল্যে ক্রয়-বিক্রয় করে থাকে। জেলায় মোটর সাইকেল চোর চক্রের আরও কয়েকটির সন্ধান আমরা পেয়েছি। তাদেরকেও দ্রুত সময়ের মধ্যে তাদেরকে গ্রেপ্তার করা হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় ১১ চোরাই মোটর সাইকেলসহ ৯ চোর গ্রেপ্তার 

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পছন্দ করা মেয়ে প্রেমিকার সাথে বিয়েতে সম্মতি না দেয়ায় ফাঁসিতে ঝুলে আশরাফুল ইসলাম (১৯) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। গতকাল রাতে উপজেলার বড়তল্লা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আশরাফুল ওই গ্রামের আব্দুর রউফ মিয়ার ছেলে। পেশায় তিনি ব্যাটারি চালিত অটোরিকশা চালক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার অটোরিকশা চালিয়ে সন্ধ্যায় বাড়ি ফেরেন আশরাফুল ইসলাম। বাড়িতে এসে বাবাকে একটি পছন্দ করা মেয়ের কথা জানান। পরে সে মেয়েকে বিয়ের করবে বলে জানান। এ বিয়েতে বাবা সম্মতি না দেওয়া রাগ করে নিজের ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। পরে রাতে অনেক ডাকাডাকি করলেও দরজা না খোলায় জানালারছিদ্র দিয়ে আশরাফুলের ঝুলন্ত মরদেহ দেখতে পায় স্বজনরা। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

এ ব্যাপারে আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রেমিকার সাথে বিয়ে না দেয়ায় যুবকের আত্মহত্যা

ফেসবুকে আমরা..