স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
হেফাজতের তান্ডবে (গত ২৬ মার্চ) ধ্বংসপ্রায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি সংস্কারপূর্বক দ্রুত সংস্কার করে দ্রুত ট্রেনের যাত্রাবিরতি নিশ্চিতের জন্য ১৫দিনের আল্টিমেটাম দিয়েছে সন্ত্রাস বিরোধী মঞ্চ, ব্রাহ্মণবাড়িয়া। নতুবা রেললাইন অবরোধ করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথ অবরোধ করে ট্রেন চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়েছে।

আজ বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চ, ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন থেকে এই ঘোষনা দেয়া হয়। এ সময় তান্ডবের ইন্ধনদাতা জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা সাজিদুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি মোবাবর উল্লাহসহ হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেপ্তার ও তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে বিক্রয়লব্দ অর্থ দিয়ে ক্ষতিগ্রস্থ জাতীয় সম্পদ সংস্কারের দাবি জানানো হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট,ব্রাহ্মণবাড়িয়ার আহবায়ক সাংবাদিক আবদুন নূরের সভাপতিত্বে ও বাচিক শিল্পী মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদ, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, জেলা জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৈমুর রেজা শাহজাদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম কুমার বর্দ্ধন, ব্রাহ্মণবাড়িয়া নাগরিক কমিটির সহ-সভাপতি আবু হোরায়রাহ, জেলা যুব মৈত্রীর সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসির প্রমুখ ।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, তান্ডবের ঘটনায় আপীল বিভাগের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করে পুলিশ সুপারের ভূমিকাসহ ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের সকল বিষয় তদন্তপূর্বক প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়।

আগামী ১৫ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন না থামলে রেলপথ অবরোধের ঘোষণা


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম।

উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুনের সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা সুদীপ্তা রানী বিশ্বাসের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিসুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ চন্দন কুমার পোদ্দার।

এসময় সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,সাংবাদিক, প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা -কর্মচারী,খামারীরাসহ এলাকার গন্যমান ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে খামারী ও উদ্যোক্তাদের ২৬ স্টল অংশগ্রহন করে। পরে অতিথিরা প্রদর্শনী পরিশর্দন করেন।

নাসিরনগরে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রদর্শনী অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। আজ সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুন, সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিসুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানার ভারপ্রাপ্ত অফিসার (ওসি) এটিএম আরিচুল হক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলামসহ চিকিৎসক,স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায় বলেন, (৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত) প্রতিদিন সকাল ৮ টা থেকে ৪ টা পর্যন্ত উপজেলার ১৩টি ইউনিয়নে ৩১৩টি টিকাদান কেন্দ্র থেকে (৬মাস থেকে ৫৯ মাস পর্যন্ত) ৪৮ হাজার ৯‘শ ৭৪ জন শিশুকে ভিটামিন‘এ’ ক্যাপসুল খায়ানো হবে। এজন্য উপজেলায় টিকাদান কেন্দ্রে স্বাস্থ্য কর্মীসহ ৬২৬ জন সেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন।

নাসিরনগরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

ফেসবুকে আমরা..