স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ সকাল ১০টায় ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্ত্বর থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শহীদ ডাঃ মিলন সভাকক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রুহুল আমিন।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেনের সভাপতিত্বে ও সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ নাজবাহুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরামউল্লাহ। বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাখাওয়াত হোসেন, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ হিমেল খান, এমওসিএস ডাঃ মোঃ মাহমুদুল হাসান, স্বদেশির নির্বাহী পরিচালক সৈয়দ আজিজুর রহমান, খন্দকার শফিকুর রহমান, নার্সেস নেত্রী ফেরদৌসী বেগম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে হবে। সেজন্য সবাইকে স্ব স্ব ক্ষেত্র থেকে কাজ করতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)- ২০২১ উদ্বোধন করা হয়েছে।

আজ বেলা ১১টায় কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করে উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর ভুইয়া, কসবা প্রেসক্লাবের সভাপতি আবদুল হান্নান, কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী, পৌর কাউন্সিলর আবু জাহের, কসবা উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

কসবায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের উদ্বোধন

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় এক সাথে তিনটি কন্যা শিশুর জন্ম দিয়েছেন সুমাইয়া আক্তার-(২৮) নামে এক প্রসুতি মাতা। আজ সকালে পৌর এলাকার লোকনাথ দীঘির (টেংকের পাড়) পূর্ব পাশে অবস্থিত স্ট্যান্ডার্ড হসপিটাল অব টোটাল হেলফ কেয়ারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রসূতি মাতা সুমাইয়া আক্তার তিনটি কন্যা সন্তানের জন্ম দেন।

হাসপাতালের গাইনী চিকিৎসক কাজী লুৎফুন্নাহার সুমাইয়া আক্তারের সিজারিয়ান অপারেশন করেন। জন্ম নেয়া কন্যা শিশুগুলো সুস্থ্য আছে। সুমাইয়া আক্তার জেলার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আল-আমিন ভূইয়ার স্ত্রী।

হাসপাতালের গাইনী চিকিৎসক কাজী লুৎফুন্নাহার বলেন, সুমাইয়ার শারীরিক অবস্থা খারাপ হলে সোমবার সকাল সাড়ে ৮টায় তাকে হাসপাতালে আনা হয়। তবে আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে আগেই জানা ছিল তার গর্ভে তিনটি শিশু সন্তান রয়েছে। তিনি বলেন, হাসপাতালে আনার পর সুমাইয়ার গর্ভে শিশুদের নড়াচড়া কম ছিল ও তার রক্তচাপ বেশি ছিল। পরে সকাল সাড়ে ১০টায় সুমাইয়ার সিজারিয়ান অপারেশন করা হয়।

চিকিৎসক কাজী লুৎফুন্নাহার আরো বলেন, শিশুরা সুস্থ্য ও ভালো আছে। তিনটি বাচ্চার মধ্যে একটির ওজন ১.৯ কেজি এবং বাকি দুইজনের ওজন ২.২ কেজি করে। শিশুটির মাও ভালো আছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আল-আমিন ভূইয়া একজন কাপড় ব্যবসায়ী। তিনি গত ১১ বছর আগে একই উপজেলার সিঙ্গারবিল গ্রামের সুমাইয়া আক্তারকে বিয়ে করেন। তার আরো দুটি কন্যা সন্তান আছে। এদের মধ্যে একজনের বয়স সাড়ে ৯ বছর ও আরেকজনের বয়স সাড়ে ৪ বছর।
এ ব্যাপারে শিশুদের পিতা আল-আমিন ভূইয়ার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, একসাথে তিন কন্যা সন্তান হওয়ায় তিনি খুব খুশী হয়েছেন। তিনি বলেন, আমার আরো দুই মেয়ে আছে। আপনারা আমার মেয়েদের জন্য দোয়া করবেন

ব্রাহ্মণবাড়িয়ায় এক সাথে তিন কন্যা শিশু জন্ম দিলেন এক গৃহবধূ

ফেসবুকে আমরা..