স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি মার্কেটের ১০টি দোকান ভস্মীভূত হয়েছে। গত রোববার গভীর রাত দুইটায় উপজেলার বায়েক ইউনিয়নের নয়নপুর বাজারের ছিদ্দিক মার্কেটে এই ঘটনা ঘটে।
খবর পেয়ে কসবা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্থ দোকানীদেরকে তাৎক্ষনিক ৫ হাজার টাকা করে প্রদান করেন। অগ্নিকান্ডের ঘটনাটি সঠিকভাবে নিরূপন করার জন্য বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়াকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


স্থানীয়রা জানান, রোববার গভীর রাতে নয়নপুর বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় সিলিন্ডার গ্যাস বিষ্ফোরনের বিকট শব্দে ও আগুনের লেলিহান শিখায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। আগুনে বাজারের একটি ডিজেল -মবিলের দোকান, গ্যাস সিলিন্ডারের দোকান, পোল্ট্রি ফিডের দোকান, ফার্নিচারের দোকানসহ ১০টি দোকান ভস্মীভূত হয়।
বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, রোববার গভীর রাতে মার্কেটে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌছে প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, অগ্নিকান্ডে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে কসবা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বে থাকা লিডার সাইদুল ইসলাম বলেন, প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত। তিনি বলেন, অগ্নিকান্ডে বাজারের ১০টি দোকান পুড়ে গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল-আলম বলেন, তিনি ক্ষতিগ্রস্থ বাজারটি পরিদর্শন করেছেন ও বাজারের ক্ষতিগ্রস্থ ১০ দোকানীর প্রত্যেককে তাৎক্ষনিক ৫ হাজার টাকা করে প্রদান করেন। তিনি বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি সঠিকভাবে নিরূপন করার জন্য বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়াকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১০টি দোকানের ক্ষয়-ক্ষতির বিবরনী জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

কসবায় অগ্নিকান্ডে ১০ দোকান ভস্মিভূত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় গাছ থেকে আম পাড়ার সময় গাছ থেকে পড়ে গিয়ে মোঃ নাসির উদ্দিন-(৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ দুপুরে সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত নাসির উদ্দিন দামচাইল গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে। নিহত নাসির উদ্দিন একটি বে-সরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন ও দামচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ছিলেন।
নিহতের ভাতিজা কামরুজ্জামান জানান, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তার চাচা নাসির উদ্দিন বাড়িতে থাকা ধান কাটার শ্রমিকদের খাওয়ানোর জন্য আম পাড়তে গাছে উঠেন। আম পাড়া অবস্থায় তিনি হঠাৎ গাছ থেকে ছিটকে বাড়ির দেয়ালে পড়েন। এতে মাথায় প্রচন্ড আঘাত পান। আহতবস্থায় তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক ডা. শফিউল্লাহ আরাফাত তাকে সার্জারী বিভাগে ভর্তি দেন। দুপুর ১টায় তিনি মারা যান।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরামুল ইসলাম বলেন, আমি বিষয়টি শুনেছি। হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় আম গাছ থেকে পড়ে ১ ব্যক্তি নিহত

 


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে চারদিন বন্ধ থাকার পর গতকাল সোমবার ফের সচল হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম। আজ সকালে মাছ রপ্তানির মধ্য দিয়ে পুনরায় স্থল বন্দরের কার্যক্রম শুরু হয়।
এর আগে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে গত ১৩ মে থেকে ১৬ মে পর্যন্ত স্থল বন্দর দিয়ে ভারতে পণ্য রপ্তানী বন্ধ রাখেন বাংলাদেশের ব্যবসায়ীরা।
বিষয়টি নিশ্চিত করেন আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও আখাউড়া ইমিগ্রেশন কর্মকর্তা আবদুল হামিদ।
আখাউড়া ইমিগ্রেশন কর্মকর্তা আবদুল হামিদ বলেন, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে স্থল বন্দরের আমদানি বন্ধ থাকলেও এ সময় বিশেষ ব্যবস্থায় উভয় দেশের আটকেপড়া পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল ছিলো।

ফের সচল হয়েছে আখাউড়া স্থলবন্দর

ফেসবুকে আমরা..