কসবায় অগ্নিকান্ডে ১০ দোকান ভস্মিভূত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি মার্কেটের ১০টি দোকান ভস্মীভূত হয়েছে। গত রোববার গভীর রাত দুইটায় উপজেলার বায়েক ইউনিয়নের নয়নপুর বাজারের ছিদ্দিক মার্কেটে এই ঘটনা ঘটে।
খবর পেয়ে কসবা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্থ দোকানীদেরকে তাৎক্ষনিক ৫ হাজার টাকা করে প্রদান করেন। অগ্নিকান্ডের ঘটনাটি সঠিকভাবে নিরূপন করার জন্য বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়াকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


স্থানীয়রা জানান, রোববার গভীর রাতে নয়নপুর বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় সিলিন্ডার গ্যাস বিষ্ফোরনের বিকট শব্দে ও আগুনের লেলিহান শিখায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। আগুনে বাজারের একটি ডিজেল -মবিলের দোকান, গ্যাস সিলিন্ডারের দোকান, পোল্ট্রি ফিডের দোকান, ফার্নিচারের দোকানসহ ১০টি দোকান ভস্মীভূত হয়।
বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, রোববার গভীর রাতে মার্কেটে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌছে প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, অগ্নিকান্ডে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে কসবা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বে থাকা লিডার সাইদুল ইসলাম বলেন, প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত। তিনি বলেন, অগ্নিকান্ডে বাজারের ১০টি দোকান পুড়ে গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ-উল-আলম বলেন, তিনি ক্ষতিগ্রস্থ বাজারটি পরিদর্শন করেছেন ও বাজারের ক্ষতিগ্রস্থ ১০ দোকানীর প্রত্যেককে তাৎক্ষনিক ৫ হাজার টাকা করে প্রদান করেন। তিনি বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি সঠিকভাবে নিরূপন করার জন্য বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়াকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১০টি দোকানের ক্ষয়-ক্ষতির বিবরনী জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..