স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট সরকারী হাসপাতালে ২০ এপ্রিল ২০২১ রোজ মঙ্গলবার সকাল ১১ ঘটিকার সময় কোভিড-১৯ প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

উক্ত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে জুমের মাধ্যমে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ একরামুল্লাহ, নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ অভিজিৎ রায়, সকল ইউপি চেয়ারম্যান, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এ সময় মাননীয় সংসদ সদস্য বলেন, আমাদের সকলকে একসাথে একতাবদ্ধ হয়ে

কোভিড-১৯ মোকাবিলায় এগিয়ে আসতে হবে এবং কিভাবে কোভিড-১৯ প্রতিরোধ করা যায় এ বিষয়ে সচেতন হতে হবে। সিভিল সার্জন ডাঃ মোঃ একরামুল্লাহ বলেন কোভিড-১৯ মোকাবিলায় নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল ডাক্তার ও স্বাস্থ্য কর্মীগণ প্রস্তুত আছেন এবং যেকোন পরিস্থিতিতে সিভিল সার্জন কার্যালয়ও প্রস্তুত রয়েছেন।

নাসিরনগরে কোভিড-১৯ প্রতিরোধ ও সচেতনা বিষয়ক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুরে ১৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আবদুল্লাহ-(২১) ও মোঃ মানিক-(২২) নামে দুই ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোরে উপজেলার ভেলানগর গ্রামের কান্দার মোড় থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত আবদুল্লাহ জেলার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের ধরাভাঙ্গা গ্রামের মোঃ কাসেম মিয়ার ছেলে ও গ্রেপ্তারকৃত মানিক একই এলাকার বাচ্চু মিয়ার ছেলে। এ ঘটনায় বাঞ্চারামপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে উপজেলার ভেলানগর গ্রামের কান্দার মোড় থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদেরকে তল্লাশী করে ১৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
এ ব্যাপারে বাঞ্চারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) রাজু আহমেদ বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। বুধবার দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুরে দুই ইয়াবা ব্যবসায়ী গ্রেপ্তার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ব্যাটারি চালিত ইজিবাইক চুরি করে নিয়ে যাওয়ার ঘটনায় ৩জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সকালে আখাউড়া উপজেলার খড়মপুর এলাকা থেকে স্থানীয় জনতা তাদেরকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালী জেলার রামগঞ্জ উপজেলার হাজীপুর গ্রামের ইসমাইল মিয়ার ছেলে কামরুল ইসলাম-(২০), ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মৌড়াইল গ্রামের মৃত শিশু মিয়ার ছেলে দেলোয়ার হোসেন-(৩২) ও জেলার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল গ্রামের মৃত লিটন মিয়ার ছেলে সোহেল মিয়া -(২৭)। বুধবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে গ্রেপ্তারকৃতরা বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের ইয়াছিন মিয়ার একটি ইজিবাইক চোরেরা চুরি করে নিয়ে যায়। বুধবার তারা ইজিবাইকটি নিয়ে আখাউড়া উপজেলার খড়মপুর বাইপাস এলাকায় আসে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে স্থানীয় জনতা তাদেরকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেন।
এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান ইজিবাইকসহ তিনজনের আটকের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় আটককৃতদেরকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠানো হয়েছে।

 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৩ ইজিবাইক চোর গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর লম্বাহাটির ভিতরে সরকারী ১৫ লহ্ম টাকা ব্যায়ে নির্মিত ড্রেণ নির্মানের ৭ দিনের মাথায় ভেঙ্গে পড়েছে। জানা গেছে গ্রামের মানুষের পানি নিস্কাশনের জন্য স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপে একটি ড্রেইন নির্মানের জন্য তিন দাপে প্রায় ১৫ লহ্ম টাকা বরাদ্ধ দেয় এলজিইডি। সরকারী ১৫ টাকা বরাদ্ধ পেয়ে শ্রীঘর গ্রামের মোজাম্মল হক জুড়ান ও মোজাম্মেল হক দানা নামের দুই ব্যাক্তি কাজ শুরু করে ড্রেনটি নির্মান করে।

ড্রেন নির্মানের ৫/৭ দিনের মাথায় সামান্য বৃষ্টিতেই ভেঙ্গে পড়ে ড্রেনটি। দায়িত্বপ্রাপ্ত স্থানীয় এলজিডির কর্মকর্তার সাথে দুই ব্যাক্তি মিলে উক্ত প্রকল্পের টাকা মেরে দিয়ে নিম্মমানের ইট ও প্রয়োজনীয় সিমেন্ট না দিয়ে কাজ করার কারনে ড্রেনটি ভেঙ্গে পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।এ বিষয়ে জানতে চেয়ে মোজাম্মেল হক দানার মোবাইল নাম্বারে একাধিক বার ফোন করলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।স্থানীয় এলজিডি বিভাগের ওয়ার্কস্ট্যান মোঃ ইসহাক মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলে আমরা গিয়ে দেখে এসেছি এবং ড্রেনটি ঠিক করার জন্য বলে এসেছি।

নাসিরনগরে নির্মানের ৭ দিনের মাথায় ভেঙ্গে পড়েছে সরকারী ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ড্রেন

আজ ২১ এপ্রিল ২০২১ ইং তারিখ আনুমানিক রাত ১২.৪৫ ঘটিকায় র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প, কিশোরগঞ্জ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মনবাড়িয়া জেলার আশুগঞ্জ থানাধীন সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোলপ্লাজার  ঢাকা- সিলেট মহাসড়কের ঢাকা গামী লেনের উপর অভিযান পরিচালনা করে ২জন মাদক ব্যবসায়ীকে আটক করে।

গ্রেফতারকৃতরা হলেন ১. মোঃ সবুজ মিয়া (৩৩), পিতা-আব্দুল বাছেদ মিয়া, সাং-সাহেব নগর, ২। মোঃ সফি উল্লাহ (২৫), পিতা-মৃত লাল মিয়া, সাং-মেজেড় কান্দী, উভয় থানা-রায়পুরা, জেলা-নরসিংদী।

এসময় ধৃত আসামীদ্বয়ের নিকট হতে ইয়াবা, ০১ টি মটরসাইকেল, মাদক বিক্রয়ের নগদ-৭০০০/- টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের টোলপ্লাজা এলাকা থেকে গাঁজা মটরসাইকেল সহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করছেে র‌্যাব-১৪

 

গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। সরকারি ও বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিনত করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ আভিযানিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ-২০২১খ্রিঃ হেফাজত
ইসলাম কর্তৃক বিক্ষোভ কর্মসূচি ও হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের তান্ডবে জড়িত থাকার অভিযোগে গত ২৪ ঘন্টায় আরও ১১ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

উক্ত সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। উল্লেখ্য হেফাজতের তান্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ০৪ টি ও সরাইল থানায় ০২ টিসহ সর্বমোট ৫৫টি মামলা রুজু হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। এসকল মামলায় সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বমোট ৩২৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবে অগ্নিসংযোগ ও ভাংচুরে জড়িত আরও ১১ জন গ্রেফতার

ফেসবুকে আমরা..