স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তার পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে  ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ড ভাদুঘর গ্রামের হিন্দুপাড়ার রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করা হয়।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, সোমবার রাতে স্থানীয় যুবক আল-আমীনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ওই নবজাতককে উদ্ধার করে। কে বা কারা ওই নবজাতককে রাস্তার পাশে ফেলে যায়। পরে ওই নবজাতককে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আল-আমীন জানান, রাতে রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার সময় রাস্তার পাশে কিছু একটা নড়াছড়া করতে দেখে কাছে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। পরে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় কাউন্সিলর ও পুলিশকে জানাই।
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আব্দুল্লাহ আল-মামুন বলেন, শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহন করবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন বলেন, বর্তমানে শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির ঠান্ডা-কাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে। যার কারনে শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই নূরুল আলম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির অভিভাবককে এখনো সনাক্ত করা যায়নি। শিশুর পরিবারের খোঁজ পাওয়া গেলে তাকে হস্তান্তর করা হবে। বর্তমানে শিশুটিকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
####

শহরের ভাদুঘরের হিন্দুপাড়ার রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় পৌরসভার উদ্যোগে পৌর এলাকার যানযট নিরসন, জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধকরন এবং ট্রাফিক শৃংখলার উন্নতিকল্পে আজ মঙ্গলবার থেকে ( ১ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর) বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে।

আজ সকালে “পরিচ্ছন্ন ও যানযটমুক্ত শহর গড়ে তুলি, নিরাপদ নাগরিক জীবন নিশ্চিত করি” এই শ্লোগানকে পৌর এলাকার কাউতলী মোড়ে সপ্তাহব্যাপী বিশেষ ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টিআই মীর গোলাম ফারুক, সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাহজাহান এবং যানবাহন পরিচালনা কমিটির সদস্যবৃন্দ প্রমুখ।
অনুষ্ঠানে পৌর এলাকার যানযট নিরসনে কমিউনিটি ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে বাঁশি, ছাতা ও হলুদ রঙের অ্যাপ্রোন বিতরণ করা হয়।
####

পৌর এলাকার যানযট নিরসনে বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু

ফেসবুকে আমরা..