সুমন আহম্মেদঃ
হত্যা মামলায় কারান্তরীণ সাংবাদিক জহির রায়হানকে দেখতে জেলা কারাগারে গেছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি কারাগারে যান। জহির রায়হান বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি ও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক।

কারাগারের বিধি অনুযায়ী এমপি বুলবুল সাংবাদিক জহির রায়হানের সঙ্গে সাক্ষাত করে তার খোঁজ-খবর নেন। পরে জহির রায়হান হত্যা মামলায় তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে বলে এমপিকে অবহিত করেন। হত্যা মামলাটি সুষ্ঠুভাবে তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে দেন এমপি বুলবুল।

এ সময় এমপি বুলবুলের সাথে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, উপজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, নাসির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার বাদল ও এমপি বুলবুলের ব্যক্তিগত সহকারী মোক্তার হোসেন শিকদার প্রমুখ।

উল্লেখ্য, নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে গোষ্ঠিগত দাঙ্গার জেরে ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর সংগঠিত জোড়া খুনের মামলায় গত ৬ সেপ্টেম্বর জেলা শহরের কাউতলি এলাকা থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল তাকে গ্রেফতার করে। তিনি এই মামলার ৯৩ নম্বর আসামি।
###

সাংবাদিককে দেখতে কারাগারে গেলেন এমপি

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে গত বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক (উপ-পরিচালক) দূর-রে-শাহওয়াজ।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মিতু মরিয়ম।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দূর-রে-শাহওয়াজ বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমানে আমাদের দেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের প্রতিযোগীতায় আমাদেরকে টিকে থাকতে হলে উৎপাদনশীলতা বাড়াতে হবে।
আলোচনা সভায় চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ শাহআলম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবু হোরায়রাসহ বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
###

জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি-আলোচনা সভা অনুষ্ঠিত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে চড়া দামে পেঁয়াজ বিক্রি করার দায়ে চার ব্যবসায়িকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আজগর আলীর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত নাসিরনগর বাজারে অভিযান চালিয়ে বেশী দামে পেয়াজ বিক্রির দায়ে এবং দোকানগুলোতে সরকার নির্ধারিত বিক্রিকৃত পণ্যের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৩৮ এবং ৪০ ধারায় চার ব্যবসায়ীকে অর্থদন্ড দেন।

অর্থদন্ড পাওয়া ব্যবসায়ী মনোরঞ্জন ঘোপকে ১০ হাজার টাকা, সজল দেবকে ৫ হাজার, বিশু দেবকে ৫ হাজার এবং রঞ্জন ঘোপকে ২ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ১ মাসের কারাদন্ডাদেশ দেন।

পরে ভ্রাম্যমান আদালত একই বাজারের সুশীল ঘোপের মিষ্টির দোকানে অভিযান চালিয়ে ওজনে কম দেয়ার অভিযোগ ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী জানান, বেশী দামে পেঁয়াজ বিক্রি করায় এবং সরকার নির্ধারিত পণ্যের বিক্রিকৃত মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৩৮,৪০ ও ৪৩ ধারায় তাদেরকে অর্থদন্ড দেয়া হয়েছে।
###

চড়া মূল্যে পেঁয়াজ বিক্রি করায় নাসিরনগরে চার ব্যবসায়িকে জরিমানা

ফেসবুকে আমরা..