সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার তরুণ সংবাদ কর্মী ও রাজনৈতিক কর্মী, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্য, সকলের প্রিয় ও পরিচিত মুখ রেফাতুল ইসলাম উদয় গতকাল সন্ধ্যায় মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু বরণ করেছেন। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন) তার বয়স হয়েছিলো মাত্র ২৭ বছর। মৃত্যুকালে তিনি বাবা, মা, দুই ভাই, স্ত্রী ও চার বছরের এক শিশু পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার অকাল মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

রবিবার সকাল ১০টায় নিয়াজ মোহাম্মদ স্কুল মাঠে তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেতা-কর্মীবৃন্দ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, মরহুমের আত্মীয় স্বজন ও বন্ধুগণ উপন্থিত ছিলেন। এরপর মরহুমের লাশ তার গ্রামের বাড়ি আখাউড়ার গঙ্গাসাগর গ্রামে বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য গত ১৩ সেপ্টেম্বর শক্রবার বিকেলে রসুলপুরে বন্ধুদের সাথে মোটরসাইকেলে ঘুরতে বের হয় তিনি। ফেরাত পথে মোটর সাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে পরে গিয়ে পিছনের সিটে বসা উদয় মাথায় আঘাত পান। তাকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল ও পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত ডাক্তর তার বাঁচার সম্ভবনা নেই বলে জানান। পুনরায় তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসতালে আনার কিছুক্ষণ পর ১৪ সেপ্টেম্বর রাত সারে ৯টায় তিনি মৃত্যু বরণ করেন।
###

মটোরসাইকেল দূর্ঘটনায় রেফাতুল ইসলাম উদয় এর অকাল মৃত্যু, জানাজা ও দাফন সম্পন্ন।

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পর্যায়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত এ খেলার প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য (সংরক্ষিত) উম্মে ফাতেমা নাজমা বেগম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি এ এস এম মোসার সভাপতিত্বে অনুষ্ঠিত খেলায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগের আহবায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুর রাশেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল আজীজ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম ফরিদ, সরাইল সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার,

শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদ, উপজেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মাহফুজ আলী প্রমুখ। খেলায় সরাইল সদর ইউনিয়ন শাহবাজপুর ইউনিয়কে ট্রাইবেকারে ৫-৪ গোলে পরাজিত করে জয় লাভ করে। খেলা পরিচালনা (রেফারি) করেন আবদুল্লাহ আল মতিন। পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।
###

সরাইলে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে সরাইল সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে স্বামী পরিত্যক্তা এক প্রতিবন্ধী নারীকে গণধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার হরষপুর ইউনিয়নের খেয়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। ভিকটিম বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ওই নারীর পারিবারিক সূত্র জানায়, ওই নারীর বাড়ি কুমিল্লা জেলায়। স্বামী পরিত্যাক্তা হওয়ায় তিনি বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের খেয়াঘাট এলাকায় ভাগ্নির সাথে বসবাস করতেন ও কাপড়ের ব্যবসা করতেন।

গত বুধবার বেলা ১১টায় ওই নারীকে বাসায় একা রেখে তার ভাগ্নি বাজারে যান। ফিরে দেখেন ওই নারী কান্নাকাটি করছে। পরে ওই নারী তাকে জানায়, স্থানীয় আব্দুল মান্নানের ছেলে লিটন, নুরুল ইসলামের ছেলে জসিম ও আব্দুল জব্বারের ছেলে ফয়সাল তাকে পালাক্রমে ধর্ষণ করেছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির জানান, এ ঘটনায় বিজয়নগর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা করছে।
###

বিজয়নগরে গণধর্ষণের শিকার প্রতিবন্ধী নারী

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার “আমার গ্রাম-আমার শহর” শীর্ষক আলোচনা সভা গত শনিবার সকালে নাসিরনগর ইনষ্টিটিউট অব লাইফস্টক সাইন্স এন্ড টেকনোলজি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য বদরুজোদ্দা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর সভাপতিত্বে এবং ডাঃ কাওসার হাবিবের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সাঈদ, এলজিইডি ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী মোঃ শিরাজুল ইসলাম, নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফি উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বদরুজোদ্দা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, আগামী পাচঁ বছরের পরিকল্পিত উন্নয়নে দেশের প্রতিটি মফস্বল এলাকার গ্রামকে শহরে পরিণত করা হবে। শহরের সুবিধা নিশ্চিত করা হবে। সেই আলোকে নাসিরনগর উপজেলার প্রতিটি ইউনিয়নে উন্নয়ন কর্মকান্ড করে গ্রামকে শহরের সুবিধার আওতায় আনতে কার্যক্রম শুরু করা হয়েছে। তিনি উন্নয়ন কর্মকান্ডে সকলের সহযোগীতা কামনা করেন।
###

নাসিরনগরে আমার শহর আমার গ্রাম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেছেন, শির্ক্ষাথীদের সবার আগে মানুষের মতো মানুষ হতে হবে। কেউ বেকবেঞ্চের হলে সমস্যা নেই, শুধু প্রয়োজন দৃঢ় মনোবল ও ঐকান্তিক চেষ্টা। মাদক কোন সুষম খাদ্য তালিকায় নেই, এগুলো দেহের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য তথা দেশের জন্য ক্ষতিকর। সময়কে সঠিকভাবে কাজে লাগিয়ে ক্লাসে নিয়মিত আসতে হবে, লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে।

পাশাপাশি খেলাধূলায়ও অংশগ্রহন করতে হবে। এ সময় তিনি আরো বলেন, র্স্মাট ফোনের অপব্যবহার রোধ করতে নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ করতে হবে। অনুষ্ঠানে তিনি আমাদের প্রত্যেকের অবস্থান থেকে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্যোগ নেওয়া প্রয়োজন।বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক সচেতনতায় গড়ে তুলতে হবে।

তিনি গত শনিবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে ইভটিজিং, বাল্যবিবাহ নিরোধ, রোড ট্রাফিক সাইন, মাদক সংক্রান্ত অপরাধ, মোবাইল ফোন অপব্যবহার ও নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে স্কুল শির্ক্ষাথীদের সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচিতে প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, ডিআইও-১ ইমতিয়াজ আহমেদ ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম উদ্দিন। পরে প্রশ্নোত্তর পর্বে বিজয়ী ছাত্রদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চিন্ময় ভট্টার্চায্য।
###

বাল্যবিবাহ, ইভটিজিং রোধে সামাজিক সচেতনায় গড়ে তুলতে হবেঃ এসপি আনসিুর রহমান

ফেসবুকে আমরা..